1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৮:০৯ অপরাহ্ন
শিরোনাম :
বিএসএনপিএস কমিটি গঠন:সভাপতি আবু বকর সিদ্দিক সাঃ সম্পাদক শামছুল আলম,সহ সাঃ সম্পাদক ছাবির উদ্দিন রাজু গাজীপুর ভবানীপুর এলাকার শামীম টেক্সটাইল মিলে তুলার গুদামে আগুন ‘জলবায়ু পরিবর্তনে ৭১ লাখ বাংলাদেশি বাস্তুচ্যুত’- ডব্লিউএইচও ভৈরবে আলোচিত তানজিনা হত্যার বিচারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে এলাকাবাসী বিএমএসএফ প্রতিষ্ঠাতার কণ্যা জেরিন এসএসসিতে গোল্ডেন জিপিএ লাভ বিএমএসএফ নিজস্ব গঠনতন্ত্রে পরিচালিত ট্রাস্টিনামা দলিলের অন্তর্ভুক্ত নয় -সাধারণ সভায় নেতৃবৃন্দ সামাজিক সংগঠন জাগ্রত সিক্সটিনের উপহার পেল পঙ্গু রহিম মিয়া অভিযাত্রিক সাহিত্য ও সংস্কৃতি সংসদ এর  ২২৬১ তম সাপ্তাহিক সাহিত্য আসর অনুষ্ঠিত রংপুরে কৃষকের মুখে হাসি ফুলকপির  ফলন ভালো  হওয়ায় যশোর সীমান্তে এক কিশোরের সাইকেলে পাওয়া গেল ১৫ পিচ স্বর্ণের বার

একুশে আগস্ট গ্রেনেড হামলায় নিহত হয়েছেন রংপুরের রেজিয়া বেগম

  • আপডেট টাইম : শুক্রবার, ২১ আগস্ট, ২০২০
  • ৭৫ বার

রিয়াজুল হক সাগর, রংপুর জেলা প্রতিনিধিঃ একুশে আগস্ট গ্রেনেড হামলায় নিহত হয়েছেন রংপুরের রেজিয়া বেগম। রংপুর নগরী থেকে প্রায় ২৫ কিলোমিটার দূরে কাউনিয়া উপজেলার বালাপাড়া ইউনিয়নে বসবাস করেন রেজিয়ার দু’ছেলে। আরাজি শাহবাজপুরে বড় ছেলে হারুন-অর-রশিদ ও গঙ্গানারায়ন গ্রামে ছোট ছেলে নুরুন্নবীর সংসার। প্রধানমন্ত্রী দু’হাত ভরে দেয়া অনুদানে ভালো চলছে তাদের সংসার। হারুন ও নুরুন্নবীর সংসারে এখন মা ছাড়া অভাব বলতে কিছু নেই।

সরেজমিনে দেখা যায়, গ্রেনেড হামলার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া টাকায় কেনা ৯ শতক জমির উপর বাড়ি করেছেন ছোট ছেলে প্রতিবন্ধী নুরুন্নবী। গত বছরও খড়ের ঘরে দেশী গরু পালন করতেন তিনি। এবার বাড়ির শেষ সীমানা ঘেঁসে তৈরী করেছেন উন্নতমানের গরু খামারের অবকাঠামো। নুরুন্নবীর খামারে এখন উন্নত শংকর জাতের ৬টি গরু রয়েছে। দুধ ও গোবর বিক্রি করে তার সংসার ভালো চলছে।

স্থানীয় ইউনিয়ন পরিষদের মাধ্যমে সম্প্রতি প্রতিবন্ধী ভাতা পাওয়া শুরু করেছেন নুরুন্নবী। এছাড়া ব্যাংকে গচ্ছিত টাকার মাসিক সুদ পাওয়ায় অভাব নেই তার সংসারে। নুরুন্নবীর বড় উঠানে হাঁস-মুরগি চষে বেড়াচ্ছে। আধা পাকা গরুর ঘর ছাড়াও টিনের ৩টি ঘর করেছে নুরুন্নবী। একটি ঘরে স্ত্রীসহ নুরুন্নবী থাকেন। অপর একটি ঘরে তার ছেলে এবং আরেকটি ঘরে চাল পর্যন্ত জ্বালানী খড়ি ঠেকানো রয়েছে। নুরুন্নবীর একমাত্র ছেলে মাসুদ রানা (১৩) স্থানীয় বিদ্যালয়ে অস্টম শ্রেণীতে পড়ছে। নুরুন্নবীর স্ত্রী মর্জিনা বেগম গরু লালন-পালনে দিনভর ব্যস্ত সময় পাড় করেন।

অপরদিকে নুরুন্নবীর বড় ভাই হারুন-অর-রশিদ পার্শ্ববর্তী গ্রাম আরাজি শাহবাজপুরে ৩ শতক জমির উপরে বাড়ি করে ছিলেন। চলতি বছরে তিনি পার্শ্ববর্তী আরও ৯ শতক জমি কিনে বাড়ি ভিটা বড় করেছেন। জমি বন্ধক নিয়েছে চাষবাদ বাড়িয়েছেন। তার সংসারেও অভাব নেই। একমাত্র মেয়ে হালিমা খাতুনকে (২৫) বিয়ে দেয়ার পর এখন সুখের সংসার তার। কাজ পাগল হারুন ভোর হতেই বেরিয়ে পড়েন নিজের জমিতে কৃষি কাজে। তাই নিজের গোলা ভর্তি ধানই যোগান দেয় তাদের সারা বছরের খাদ্য। তার উপর ব্যাংক হতে পাওয়া সুদের টাকা প্রতি মাসে হাতে আসছে তার।

রেজিয়ার ছোট ছেলে নুরুন্নবী বলেন, আমার মায়ের মৃত্যুর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার নানার হাতে এক লাখ টাকা তুলে দিলে গ্রামে ২৪ শতক জমি কিনে বাড়ি করি। এখানে আমাকে ৯ শতক, আমার বড় ভাইকে ৩ শতক ও আমার ৩ খালাদের নামে ১২ শতক লিখে দেয় আমার নানা। এরপর ২০১৩ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দুই ভাইকে ৪ লাখ করে ৮ লাখ টাকা দিয়েছিলেন। ২০১৯ সালে প্রধানমন্ত্রী আরও ১২ লাখ করে দু’ভাইকে ২৪ লাখ টাকা দেন। ওই টাকা ব্যাংকে ফিক্সড করেছি। ব্যাংক থেকে প্রতি মাসে মাসে টাকা পাই। সেটা দিয়েই সংসার চলে। এবার গরুর খামার বড় করেছি। ভালো আয়-উন্নতি হচ্ছে। আমার মা একুশ আগস্টে জীবন দিলেও প্রধানমন্ত্রী নিজ সন্তানের মত আমাদের দায়িত্ব নিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারও ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

রেজিয়ার বড় ছেলে হারুন অর-রশিদ বলেন, বাড়ির ধান ও ব্যাংক থেকে টাকা পেয়ে খুব সুখেই দিন কাটছে আমাদের। যারা গ্রেনেড হামলা করে আমার মাকে মেরে ফেলেছে তাদের বিচার হয়েছে এতে আমরা খুশি। সরকার আমাদের খোঁজ খবর নিচ্ছে, আগামীতেও নিবে এটাই চাই।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..