1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১২:১১ অপরাহ্ন
শিরোনাম :
ভৈরবে উপজেলা যুবদলের আহবায়ক দেলোয়ার হোসেন সুজন কে গ্রেফতার করেছে পুলিশ রাজারহাটে বর্ণাঢ্য আয়োজনে হানাদার মুক্ত দিবস পালিত রাজারহাটে সিংহীমারী উচ্চ বিদ্যালয়ের কমিটি গঠনে অনিয়মের অভিযোগ নতুন জঙ্গি সংগঠন পুলিশ সদস্যদের হত্যার মিশনে মাঠে নেমেছে: র‌্যাব বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি, কমতে পারে রাত ও দিনের তাপমাত্রা রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত অপপ্রচারে বিভ্রান্ত না হতে দেশবাসীর প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজার সামনে চেকপোস্ট বনানীতে জঙ্গি সন্দেহে একটি আবাসিক হোটেল অভিযান রাজধানীর বাজারে চালের দাম বাড়লেও কমেছে সবজির দাম

ভিয়েনাস্থ বাংলাদেশ দূতাবাসে ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন।

  • আপডেট টাইম : শনিবার, ২২ আগস্ট, ২০২০
  • ৩৯৭ বার

 

রফিকুল ইসলাম সজীবঃ
ভিয়েনাস্থ বাংলাদেশ দূতাবাস এবং স্থায়ী মিশনের উদ্যোগে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস পালন করা হয়।

উক্ত শোক সভা শুরু হয় সকাল ১০টা ৫০মিনিটে। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত পাঠ করেন ও
জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি দেওয়াপর দাড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় মান্যবর রাষ্ট্রদূত জনাব মোহাম্মদ আবদুল মুহিত ও তার সহধর্মিনী সহ দূতাবাসের উচ্চ পদের কর্মকর্তা গন উপ প্রধান রাহাত বিন জামান, কাউন্সিলর মিসেস মালিহা শাহজাহান, সহকারি কাউন্সিলর জুবায়েদুল হক চৌধুরী, ড.শামছুজ্জামান কাউন্সিলর নিউক্লিয়ার, প্রথম সচিব তারা জুল ইসলাম, মাহবুবুল আলম প্রশাসনিক কমকতা।

দূতাবাসে পর ফুল দিয়ে শ্রদ্ধা জানায় বঙ্গবন্ধু পরিষদের পক্ষথেকে
বঙ্গবন্ধু পরিষদ ভিয়েনা অস্ট্রিয়ার সভাপতি রবিন মোহাম্মদ আলী ও সাধারন-সম্পাদক বিকাশ ঘোষেরনেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় অস্টিয়া বঙ্গবন্ধু পরিষদ।

এসময় আরো উপস্থিত ছিলেন
আওয়ামী লীগ অস্ট্রিয়া শাখা ও বঙ্গবন্ধু পরিষদ ভিয়েনা অস্ট্রিয়ার শাখার বিভিন্নস্থরের নেতাবৃন্দ।

তারপর বিভিন্ন ব্যক্তিবর্গ ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। এরপর মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয় ।

জাতির পিতার বর্ণাঢ্য রাজনৈতিক ও কর্মজীবনের উপর আলোচনা করেন মান্যবর রাষ্ট্রদূত জনাব মোহাম্মদ আবদুল মুহিত, মিস্টার গ্রাফ।বঙ্গবন্ধু পরিষদ ভিয়েনা অস্ট্রিয়ার সভাপতি রবিন মোহাম্মদ আলী।

জতির পিতা সহ অন্যান্য শহীদদের বিদেহী আত্নার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।অনুষ্ঠান শেষে খুব সন্মানের সাথে আপ্যায়ন করা হয় ।
সংবাদপ্রেরক: নুসরাত সুলতানা মিস্টি (সাংস্কৃতিক সম্পাদিকা বঙ্গবন্ধু পরিষদ অস্টিয়া শাখা)

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..