1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১১:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
ভৈরবে উপজেলা যুবদলের আহবায়ক দেলোয়ার হোসেন সুজন কে গ্রেফতার করেছে পুলিশ রাজারহাটে বর্ণাঢ্য আয়োজনে হানাদার মুক্ত দিবস পালিত রাজারহাটে সিংহীমারী উচ্চ বিদ্যালয়ের কমিটি গঠনে অনিয়মের অভিযোগ নতুন জঙ্গি সংগঠন পুলিশ সদস্যদের হত্যার মিশনে মাঠে নেমেছে: র‌্যাব বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি, কমতে পারে রাত ও দিনের তাপমাত্রা রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত অপপ্রচারে বিভ্রান্ত না হতে দেশবাসীর প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজার সামনে চেকপোস্ট বনানীতে জঙ্গি সন্দেহে একটি আবাসিক হোটেল অভিযান রাজধানীর বাজারে চালের দাম বাড়লেও কমেছে সবজির দাম

কচুয়ায় সংসারের খরচ বহন করতে পড়াশোনার পাশাপাশি অটোরিকশা চালাচ্ছে দুই কলেজ ছাত্র

  • আপডেট টাইম : রবিবার, ২৩ আগস্ট, ২০২০
  • ১০২ বার

 

 

মোঃ জুয়েল রানা,কচুয়া (  চাঁদপুর) প্রতিনিধিঃ পৃথিবীতে সবাই সমান ভাগ্য নিয়ে জন্মায় না। কেউ সুখে বসবাস করেন আবার কাউকে সারা জীবন সংগ্রাম করে বেঁচে থাকতে হয়। তাদের জীবনের সংগ্রাম যেন শেষ হয় না। ভাগ্য তাদের পক্ষে কাজ করতে চায় বলেই এমন মানুষরা মনে করেন। তেমনি দুজন কলেজ পড়ুয়া শিক্ষার্থী অহিদ ও শাহপরান। জীবন সংগ্রামে জয়ী হওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন তারা। সফলতার আশায় বুক বেধে পথ চেয়ে আছেন আজও। তারা স্নাতক পাস করে স্বপ্ন দেখছেন সরকারি চাকুরীর। বলছিলাম চাঁদপুরের কচুয়ার দোয়াটি গ্রামের কলেজ পড়ুয়া দুই শিক্ষার্থী অটোবাইক চালক অহিদ হোসেন ও শাহপরান।

শাহপরান উপজেলার দোয়াটি গ্রামের আয়াত আলী ছেলে। দোয়াটি গ্রামের এক হতদরিদ্র পরিবারে জন্মগ্রহন করেন। অভাবের সংসার হওয়ায় অনেক কষ্টে লেখাপড়া করে পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পাস করেন। সংসারে রয়েছেন বাবা,মা দুই বোন ও দুই ভাই। সংসারে বাবার উপার্জন ক্ষমতা না থাকায় পড়াশুনার পাশাপাশি অটো রিকশা চালিয়ে সংসার চালাচ্ছেন এবং পরিবারের উপার্জন ক্ষমতায় সাহায্য করছেন।
অপরদিকে একই এলাকার হতদরিদ্র আবু মিয়ার ছেলে অহিদ হোসেন। পরিবারে রয়েছে মা বাবা,দুই ভাই ও দুই বোন। বাবা একজন রিক্সা চালক। বাবার সংসারের হাল ধরতে তিনি চালাচ্ছেন অটো রিকশা।

দুই শিক্ষার্থী অহিদ ও শাহপরান জানান, বাবার সামর্থ্য না থাকায় ভালো কলেজে ভর্তি সম্ভব হয়নি। পরিবারের অস্বচ্ছল ও হতদরিদ্র হওয়ায় বাবা মায়ের পক্ষে সদস্যদের ভরন পোষন সম্ভব নয়। সেজন্য বাবাকে সহযোগিতা কিংবা পরিবারের সাহায্য করতে বেচে নিয়েছেন অটোবাইক চালাতে। তবে তাদের স্বপ্ন পড়াশুনা শেষ করে সরকারি চাকরি করার।

এদিকে তাদের বাবা আবু মিয়া ও আয়াত আলী বলেন, অভাব অনটনের কারনে সন্তানদের ভালো কোনো কলেজে পড়াশুনা করাতে পারেনি। তবে তারা অনেকে কষ্টে জীবন সংগ্রামে জীবন জীবিকা নির্বাহ করছে। পড়াশুনার পাশাপাশি অটো রিকশা চালিয়ে সংসারে যোগান দিচ্ছে। তবে ছেলেদের সরকারি চাকরি পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতা কামনা করছেন তাদের পরিবার।

এদিকে পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো: বিল্লাল হোসেন মোল্লা বলেন, ওই দুই শিক্ষার্থী অহিদ ও শাহপরানকে উপবৃত্তিসহ শিক্ষার সকল উপকরণ দেয়া হবে এবং তাদের সর্বাত্মক সহযোগিতা করা হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..