1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১০:১৯ অপরাহ্ন
শিরোনাম :
রাজারহাটে বর্ণাঢ্য আয়োজনে হানাদার মুক্ত দিবস পালিত রাজারহাটে সিংহীমারী উচ্চ বিদ্যালয়ের কমিটি গঠনে অনিয়মের অভিযোগ নতুন জঙ্গি সংগঠন পুলিশ সদস্যদের হত্যার মিশনে মাঠে নেমেছে: র‌্যাব বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি, কমতে পারে রাত ও দিনের তাপমাত্রা রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত অপপ্রচারে বিভ্রান্ত না হতে দেশবাসীর প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজার সামনে চেকপোস্ট বনানীতে জঙ্গি সন্দেহে একটি আবাসিক হোটেল অভিযান রাজধানীর বাজারে চালের দাম বাড়লেও কমেছে সবজির দাম শারীরিক সম্পর্কের পর টাকা না দেওয়ায় ৩ বাংলাদেশি গ্রেপ্তার

দেবিদ্বারে মৃত্যুর ৩৬ দিন পরে ময়নাতদন্তের জন্য কবর থেকে লাশ উত্তোলন

  • আপডেট টাইম : সোমবার, ২৪ আগস্ট, ২০২০
  • ৯২ বার

 

আল আমিন কিবরিয়াঃ

কুমিল্লার দেবীদ্বার উপজেলার রাজামেহার ইউনিয়নের চুলাশে মহিন নামে এক কলেজ ছাত্রের রহস্যময় মৃত্যুর উদঘাটনে জন্যে আদালতের নির্দেশে ময়নাতদন্তে করার জন্য কবর থেকে মৃত্যুর ৩৬দিন পর মরদেহ উত্তোলন করা হয়েছে।

কুমল্লিা চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কর্তৃক দায়িত্বপ্রাপ্ত নির্বাহী –ম্যাজিষ্ট্রেট আবু বকর সরকার’র উপস্থিতিতে রোবার দুপুরে দেবীদ্বার উপজেলার রাজামেহার ইউনিয়নের চুলাশ গ্রামের মাউদ আলীর বাড়ির পারিবারিক কবরস্থান থেকে ওই লাশ উত্তোলন করা হয়।

এসময় অন্যান্যের মধ্যে মামলা তদন্তকারী কর্মকর্তা দেবীদ্বার থানার উপ-পরিদর্শক(এস,আই) আব্দুস সালাম ও সহকারী উপ-পরিদর্শক(এ.এস.আই) মোঃ রুহুল আমীন তার সঙ্গীয় ফোর্স নিয়ে উপস্থিত ছিলেন।

মহিনের বোন আয়শা আক্তার, তার ভাইকে প্রেমের ঘটনায় গত ১৮জুলাই রাত অনুমান সাড়ে ৯টায় প্রেমিকার বাড়িতে ডেকে নিয়ে প্রেমিকার পরিবারের সদস্যরা নির্মমভাবে নির্যাতনে হত্যা করার অভিযোগ এনে প্রেমিকার বড় ভাই জামাল হোনেস(২১), মেহেদী হাসান(১৯), প্রেমিকা রিয়া মনি(১৮), প্রেমিকার বাবা আবুল হাসেম(৫২) সহ ৪ জনকে নামে এবং অজ্ঞাতনামা আরো কয়েকজনকে অভিযুক্ত করে গত ২৬ জুলাই কুমিল্লা ৪ নং আমলী আদালতের চীফ-জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট’র নিকট একটি হত্যা মামলা দায়ের করেন।

আদালতের আদেশ পেয়ে দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ নালিশী ঘটনার বিষয়ে থানায় কোন অপমৃত্যু বা হত্যা মামলা দায়ের হয়নি মর্মে লিখিত প্রতিবেদন দাখিল করলে, গত ২৯ জুলাই উক্ত হত্যা মামলার ভিকটিম মাঈনুদ্দীন (মহিন)’র লাশ কবর থেকে উত্তোলন পূর্বক ময়নাতদন্তের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা সহ মামলাটি নথিভূক্ত করার জন্য দেবীদ্বার থানার অফিসার ইনচার্জকে নির্দেশ দেন।

নির্দেশ মোতাবেক গত ২৯ জুলাই রাত সাড়ে ৮টায় মামলাটি দেবীদ্বার থানায় নথিভূক্ত করা হয় এবং মামলার তদন্তকারী কর্মকর্তা হিসেবে দায়িত্ব দেয়া হয় দেবীদ্বার থানার উপ-পরিদর্শক (এস,আই) আব্দুস সালামকে। আব্দুস সালাম তদন্তের প্রয়োজনে তার পারিবারিক কবরস্থান হতে লাশ উওোলন পূর্বক সুরতহাল রিপোর্ট তৈরি ও ময়না তদন্তের জন্য গত ৩০ জুলাই কুমিল্লা ৪ নং আমলী আদালতের চীফ- জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট’র নিকট আবেদন করেন। আদালত আবেদন মন্জুর করে গত ১৬ আগস্ট নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আবু বকর সরকারকে ভিক্টিমের লাশ কবর থেকে উত্তোলনের দায়িত্ব দেন।

২৩ আগষ্ট রোববার দুপুরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আবু বকর সরকার’র নেতৃত্বে মহিনের লাশ কবর থেকে উত্তোলন ও ছোরত হাল রিপোর্ট তৈরী পূর্বক ময়না তদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতল মর্গে প্রেরন করা হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..