1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৯:২২ অপরাহ্ন
শিরোনাম :
ভৈরবে উপজেলা যুবদলের আহবায়ক দেলোয়ার হোসেন সুজন কে গ্রেফতার করেছে পুলিশ রাজারহাটে বর্ণাঢ্য আয়োজনে হানাদার মুক্ত দিবস পালিত রাজারহাটে সিংহীমারী উচ্চ বিদ্যালয়ের কমিটি গঠনে অনিয়মের অভিযোগ নতুন জঙ্গি সংগঠন পুলিশ সদস্যদের হত্যার মিশনে মাঠে নেমেছে: র‌্যাব বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি, কমতে পারে রাত ও দিনের তাপমাত্রা রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত অপপ্রচারে বিভ্রান্ত না হতে দেশবাসীর প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজার সামনে চেকপোস্ট বনানীতে জঙ্গি সন্দেহে একটি আবাসিক হোটেল অভিযান রাজধানীর বাজারে চালের দাম বাড়লেও কমেছে সবজির দাম

মানসম্মত শিক্ষা বাস্তবায়নে পাবনায় ভার্চুয়্যাল সভা অনুষ্ঠিত

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০
  • ৯০ বার

আলাউদ্দিন হোসেন,পাবনা: ভার্চুয়্যাল কনসালটেশন অন এসডিজি-৪ স্ট্যাটেজিক ফ্রেমওয়ার্ক এন্ড এডুকেশন সেক্টর প্ল্যান শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বাঁচতে চাই এর আয়োজনে ও গণ সাক্ষরতা অভিযানের উদ্যোগে সোমবার(২৪ আগস্ট)বেলা ১১টা থেকে পৌনে ২টা পর্যন্ত এই ভারচুয়্যাল সভায় পাবনা, সিরাজগঞ্জ, কুষ্টিয়া, জয়পুরহাট, নাটোর, রাজশাহী জেলার ৮৪ জন অংশ গ্রহন করেন।

গণ সাক্ষরতা অভিযানের নির্বাহী পরিচালক ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা মিসেস রাশেদা কে চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রধান ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাহেদ পারভেজ, জেলা শিক্ষা কর্মকর্তা এসএম মোসলেম উদ্দিন, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা খন্দকার মনসুর রহমান, সিনিয়র সাংবাদিক দৈনিক জোড়বাংলা সম্পাদক আব্দুল মতীন খান, কালচারাল কর্মকর্তা মারুফা মঞ্জুরী খান।

সভায় ঢাকা থেকে বিশেষজ্ঞ হিসেবে সংযুক্ত হন ড. মঞ্জুর আহমেদ, ড. জিয়াউস সবুর, খন্দকার সাখাওয়াত হোসেন ও ইউনেস্কো প্রতিনিধি শিরিন আকতার। মডারেটরের দায়িত্ব পালন করেন গণসাক্ষরতা অভিযানের উপ-পরিচালক কেএম এনামুল হক। স্বাগত বক্তব্য রাখেন বাঁচতে চাই‘র নির্বাহী পরিচালক আব্দুর রব মন্টু।

বর্তমান ও আগামী প্রজন্মকে সাম্য ও মানসম্মত শিক্ষায় শিক্ষিত করার উপর গুরুত্বারোপ করে মুক্ত আলোচনায় সুপারিশ মূলক বক্তব্য রাখেন পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, দৈনিক বিশ্ববার্তা সম্পাদক শহীদুর রহমান শহীদ, দৈনিক সিনসা সম্পাদক এসএম মাহবুব, গোলাম মোস্তফা, রোকসানারা জেমিনী, জেবুননেছা, আফজাল হোসেন, হেলেনা খাতুন, নাসির উদ্দিন ময়নুল, এজেডএম আশরাফুজ্জামান, সুজন মন্ডল, নাসরিন পারভীন, আব্দুল লতিফ প্রমুখ।

এ ছাড়াও অংশ গ্রহনকারীরা চ্যাটবক্সে বিভিন্ন সুপারিশ লিখিত ভাবে জানান। অংশগ্রহনকারীরা সরকারী ও বেসরকারী শিক্ষকদের বৈষম্য দূর, তথ্য প্রযুক্তি,কারীগরিসহ সময় উপযোগী শিক্ষা জাতিকে উপহার দেওয়ার জন্য শিক্ষা খাতে সরকারের প্রনোদনার দাবী জানান।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..