1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১১:৪২ অপরাহ্ন
শিরোনাম :
ভৈরবে উপজেলা যুবদলের আহবায়ক দেলোয়ার হোসেন সুজন কে গ্রেফতার করেছে পুলিশ রাজারহাটে বর্ণাঢ্য আয়োজনে হানাদার মুক্ত দিবস পালিত রাজারহাটে সিংহীমারী উচ্চ বিদ্যালয়ের কমিটি গঠনে অনিয়মের অভিযোগ নতুন জঙ্গি সংগঠন পুলিশ সদস্যদের হত্যার মিশনে মাঠে নেমেছে: র‌্যাব বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি, কমতে পারে রাত ও দিনের তাপমাত্রা রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত অপপ্রচারে বিভ্রান্ত না হতে দেশবাসীর প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজার সামনে চেকপোস্ট বনানীতে জঙ্গি সন্দেহে একটি আবাসিক হোটেল অভিযান রাজধানীর বাজারে চালের দাম বাড়লেও কমেছে সবজির দাম

কিশোরগঞ্জে শহীদ সৈয়দ নজরুল ইসলাম ম্যুরাল উদ্বোধন করেন ডাঃ সৈয়দা জাকিয়া নূর লিপি এমপি

  • আপডেট টাইম : বুধবার, ২৬ আগস্ট, ২০২০
  • ১০২ বার

 

 

শাহজাহান সাজু (ভ্রাম্যমাণ প্রতিনিধি):মহান স্বাধীনতা যুদ্ধকালীন অস্থায়ী রাষ্ট্রপতি এবং কারাগারে শহীদ জাতীয় চার নেতার অন্যতম শহীদ সৈয়দ নজরুল ইসলামের ম্যুরাল আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। বুধবার নরসুন্দা শোভাবর্ধন প্রকল্পের কালীবাড়ি-আখড়াবাজার সেতুর উত্তর পার্শ্বে সৈয়দ নজরুল ইসলাম চত্ত্বরে সৈয়দ নজরুল ইসলামের এ ম্যূরালটি উদ্বোধন করেন শহীদ সৈয়দ নজরুল ইসলামের বড় মেয়ে কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর) আসনের সংসদ ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।কিশোরগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মোঃ জিল্লুর রহমান, জেলা পরিষদের সচিব কাজী মাহবুবুর রহমান, পৌর মেয়র মাহমুদ পারভেজ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল কাদির মিয়া, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিলকিস বেগম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা আক্তার এবং শহরের গণ্যমান্য ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন।কিশোরগঞ্জ জেলা পরিষদের অর্থায়নে এ ম্যুরালটির নির্মাণ ব্যয় হয় ১২ লাখ টাকা। ম্যুরালটি তৈরি করেন শিল্পী সাইমন।
বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক, সাবেক এলজিআরডি ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের স্বপ্নের নরসুন্দা নদীর উন্নয়ন, সংস্কার ও সৌন্দর্য বর্ধন প্রকল্প কাজের মাঝখানে এ ম্যুরালটি স্থাপন করা হয়। এর আগে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন কখনও পরম চত্ত্বর, কখনও মুক্ত মঞ্চ, বিজয় চত্ত্বর, আর কখনওবা শহীদ হায়দার চত্ত্বর নামে ব্যবহার করে আসছিল এ মুক্তাঙ্গনটি।বুধবার ম্যুরাল উদ্বোধন করার পর সেই জায়গাটির নতুন করে স্থায়ী নামকরণ করা হয় শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্ত্বর হিসেবে।উদ্বোধনের পর সৈয়দা জাকিয়া নূর লিপি এমপি ম্যুরালের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। মহান স্বাধীনতা যুদ্ধকালীন সময়ের অস্থায়ী রাষ্ট্রপতি বাংলার বুলবুল, জাতীয় চার নেতার অন্যতম, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একনিষ্ঠ সহচর সৈয়দ নজরুল ইসলামের নামে কিশোরগঞ্জ শহরের মাঝখান দিয়ে বয়ে যাওয়া নরসুন্দা নদীর তীরের ওই সৌন্দর্যময় স্থানের নাম সৈয়দ নজরুল ইসলাম চত্বর করায় ও ম্যুরাল উদ্বোধনে কিশোরগঞ্জের সর্বস্তরের মানুষ মাননীয় সংসদ সদস্য ডাঃ সৈয়দা জাকিয়া নূর লিপি মহোদয় কে সাধুবাদ জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..