1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১০:৫১ অপরাহ্ন
শিরোনাম :
রাজারহাটে বর্ণাঢ্য আয়োজনে হানাদার মুক্ত দিবস পালিত রাজারহাটে সিংহীমারী উচ্চ বিদ্যালয়ের কমিটি গঠনে অনিয়মের অভিযোগ নতুন জঙ্গি সংগঠন পুলিশ সদস্যদের হত্যার মিশনে মাঠে নেমেছে: র‌্যাব বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি, কমতে পারে রাত ও দিনের তাপমাত্রা রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত অপপ্রচারে বিভ্রান্ত না হতে দেশবাসীর প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজার সামনে চেকপোস্ট বনানীতে জঙ্গি সন্দেহে একটি আবাসিক হোটেল অভিযান রাজধানীর বাজারে চালের দাম বাড়লেও কমেছে সবজির দাম শারীরিক সম্পর্কের পর টাকা না দেওয়ায় ৩ বাংলাদেশি গ্রেপ্তার

সিলেটের গোয়াইনঘাটে পরিত্যক্ত মর্টারশেল ধ্বংস

  • আপডেট টাইম : বুধবার, ২৬ আগস্ট, ২০২০
  • ৭১ বার

আহমদ আল মাসউদ, গোয়াইনঘাট (সিলেট) থেকে: সিলেটের গোয়াইনঘাটে পরিত্যক্ত অবস্থায় থাকা একটি মর্টারশেল উদ্ধার করে ধ্বংস করা হয়েছে। বুধবার (২৬ আগস্ট) দুপুরে স্থানীয় ভিত্রিখেল হাওরে সিলেট সেনাবাহিনীর বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটের সদস্যরা মর্টারশেলটি ধ্বংস করেন।

থানা পুলিশ সূত্রে জানা যায়, গত (৯ আগস্ট) গোয়াইনঘাট উপজেলার পূর্ব জাফলং ইউনিয়নের ভিত্রিখেল গ্রামের হাবিব আহমেদ নামক এক ব্যক্তি তার লেবু বাগান পরিচর্যা করতে যান। এ সময় তিনি বাগানের পানি নিষ্কাশনের জন্য একটি ড্রেন খনন করেন। খননের এক পর্যায়ে তিনি তার বাগানে পরিত্যক্ত অবস্থায় একটি বোমা সাদৃশ্য বস্তু দেখতে পেয়ে থানা পুলিশকে খবর দেন। খবর পেয়ে থানা পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে বস্তুটি মর্টারশেল বলে নিশ্চিত করেন।

পরবর্তীতে মর্টারশেলটি পাহারায় সেখানে পুলিশ মোতায়েন করার পাশাপাশি এটি উদ্ধার এবং নিষ্ক্রিয় করণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য থানা পুলিশের পক্ষ থেকে আদালতে লিখিত ভাবে আবেদন করা হয়।

এরই প্রেক্ষিতে আদালতের নির্দেশনায় বাংলাদেশ সেনাবাহিনী সিলেটের বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটের অধিনায়ক মেজর সাবরিনা সারোয়ারের নেতৃত্বে সেনাবাহিনীর সদস্যরা মর্টারশেলটি ধ্বংস করেন।

এ সময় সেনা বাহিনী সিলেটের ক্যাপ্টেন সায়াদ মাহমুদ, গোয়াইনঘাট থানার পরিদর্শক (তদন্ত) হিল্লোল রায়, থানার এসআই যীশু দত্ত, এসআই আবুল হোসেন ও প্রতাপপুর বিজিবি’র ক্যাম্প কমান্ডার নায়েক সুুবেদার মিজানুর রহমানসহ সেনা বাহিনী, পুলিশ এবং বিজিবি সদস্যরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে গোয়াইনঘাট থানার পরিদর্শক (তদন্ত) হিল্লোল রায় জানান, মর্টারশেলটি উদ্ধারের পর থানা পুলিশের সংরক্ষণে রাখা হয়। পরে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মর্টারশেলটি ধ্বংসের জন্য আবেদন করা হলে আদালতের আদেশক্রমে সেনাবাহিনীর বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরা তা ধ্বংস করেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..