1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১১:০৩ অপরাহ্ন
শিরোনাম :
ভৈরবে উপজেলা যুবদলের আহবায়ক দেলোয়ার হোসেন সুজন কে গ্রেফতার করেছে পুলিশ রাজারহাটে বর্ণাঢ্য আয়োজনে হানাদার মুক্ত দিবস পালিত রাজারহাটে সিংহীমারী উচ্চ বিদ্যালয়ের কমিটি গঠনে অনিয়মের অভিযোগ নতুন জঙ্গি সংগঠন পুলিশ সদস্যদের হত্যার মিশনে মাঠে নেমেছে: র‌্যাব বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি, কমতে পারে রাত ও দিনের তাপমাত্রা রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত অপপ্রচারে বিভ্রান্ত না হতে দেশবাসীর প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজার সামনে চেকপোস্ট বনানীতে জঙ্গি সন্দেহে একটি আবাসিক হোটেল অভিযান রাজধানীর বাজারে চালের দাম বাড়লেও কমেছে সবজির দাম

শার্শায় বর্গা নেওয়া জমির পাট কাটতে না দেওয়ায় ফসল নষ্ট চাষি বিপাকে

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০২০
  • ১২৬ বার

 

আঃজলিল(শার্শা যশোর)সংবাদদাতাঃ

যশোরের শার্শা উপজেলার গোগা ইউনিয়নের ৫নং ওয়ার্ড গোগা বিল পাড়ায় বর্গা নেওয়া এক চাষির আবাদি ফসল সোনালী আঁশ পাট কাটতে না দেওয়ায় অসহায় চাষি পড়েছে বিপাকে, সেই সাথে পাট গাছের পাতা শুকিয়ে প্রায় নষ্ট হবার পথে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, জমির প্রকৃত মালিক মোঃ আসাদুজ্জামান আসাদ (৩৭) প্রতিবেশি মিজানের কাছে উক্ত জমি বিক্রির জন্য একশত টাকার একটি স্ট্যাম্পে তিন দফায় ২ লক্ষ ১০ হাজার টাকা বায়না বাবদ গ্রহণ করেন। এবং ওই কাগজে স্পষ্ট লেখা থাকে ০৩ রা কার্ত্তিক মাসের মধ্যে বকেয়া টাকা পরিশোধ করতে হবে।

যেহেতু জমিটি ফসলি জমি তাই জমির প্রকৃত মালিক আসাদ নিজে ফসল না করে তার নিকটতম এক গরীব চাষির কাছে জমিটি বর্গা দেয়। সেই সুবাদে বর্গা নেওয়া চাষি পাট চাষ করেন। দীর্ঘদিনের পরিশ্রমে চাষ করা পাট যখন সে কাটতে যায় তখন ক্রেতা চাষির পাট কাটতে বাঁধা প্রদান করে। বেশ কিছুদিন গড়ালেও কোন সমাধানে না আসায় সম্পূর্ণ জমির পাট এখন জ্বালানি কাঠে পরিনত হয়েছে।

এবিষয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ জানান, বিষয়টি মিমাংসার জন্য জমি ক্রেতা ও বিক্রেতা এই দু’পক্ষের বসাবসির কথা থাকলেও একপক্ষ হাজির হলেও অন্য পক্ষ হাজির হচ্ছেনা। যার কারণে বিপাকে পড়েছে চাষি।

তিনি আরও বলেন, পরবর্তীতে জানতে পারি বিক্রেতা ক্রেতার বিরুদ্ধে এবিষয়ে কোর্টে একটি মামলা করেছে। তবে তারা যদি আপোষ মিমাংসায় আসে তাহলে তার সার্বিক সহযোগিতা করা হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..