1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১২:২১ অপরাহ্ন
শিরোনাম :
ভৈরবে উপজেলা যুবদলের আহবায়ক দেলোয়ার হোসেন সুজন কে গ্রেফতার করেছে পুলিশ রাজারহাটে বর্ণাঢ্য আয়োজনে হানাদার মুক্ত দিবস পালিত রাজারহাটে সিংহীমারী উচ্চ বিদ্যালয়ের কমিটি গঠনে অনিয়মের অভিযোগ নতুন জঙ্গি সংগঠন পুলিশ সদস্যদের হত্যার মিশনে মাঠে নেমেছে: র‌্যাব বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি, কমতে পারে রাত ও দিনের তাপমাত্রা রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত অপপ্রচারে বিভ্রান্ত না হতে দেশবাসীর প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজার সামনে চেকপোস্ট বনানীতে জঙ্গি সন্দেহে একটি আবাসিক হোটেল অভিযান রাজধানীর বাজারে চালের দাম বাড়লেও কমেছে সবজির দাম

রংপুর রেলওয়ে স্টেশন এখন মাদকসেবী ও বখাটেদের আড্ডাখানা

  • আপডেট টাইম : রবিবার, ৩০ আগস্ট, ২০২০
  • ১৫৮ বার

 

রিয়াজুল হক সাগর, রংপুর জেলা প্রতিনিধিঃ
রংপুরের স্টেশনগুলো ঘিরে বেড়েছে মাদকসেবী ও বখাটেদের উৎপাত। দিন দিন বেড়েই চলেছে ততই বেড়েই চলেছে এদের উৎপাত। দিনের পর দিন হকারদের অত্যাচার ও মাদকসেবীদের দৌরাত্মে অতিষ্ঠ হয়ে পড়েছে রেলযাত্রীরা। ভুক্তভোগীদের সাথে কথা বলে এবং সংশ্লিষ্ট সূত্রে এমনটাই জানা যায়।
সূত্রে জানা যায়, আগে ট্রেন চলাচল বন্ধ থাকায় স্টেশনগুলিতে মাদকসেবীদের আসর বসতো। শুরুর দিকে প্রশাসন অ্যাকশনে যায়। বর্তমানে রংপুরের স্টেশনগুলো দিয়ে দুটি ট্রেন চলাচল করছে। যার কারণে, স্টেশনগুলোতে এখন মাদকসেবীদের উৎপাত বেড়েছে। উৎপাত বেড়েছে হকারদেরও।
নগরীর স্টেশন এলাকার স্থানীয়রা জানান, রংপুর নগরীর রেলওয়ে স্টেশনের আশেপাশে রেলওয়ের একটি বড় অংশই বস্তি, মার্কেট ও স্থানীয় প্রভাবশালীদের দখলে থাকায় পুরো এলাকাটি নিয়ন্ত্রন করছে তারা। দিনে রাতে সব সময় যাত্রী বসার স্থান দখল করে রাখে বখাটেরা। অনেকেই নেশা করে এসে বসে থাকে সেখানে। যার কারণে সাধারণ যাত্রীরা সেখানে বসতে পারে না।
সূত্রে আরও জানা যায়, জিআরপি পুলিশ দিন-রাত কাজ করে যাচ্ছেন। তবুও পুলিশের চোখ ফাকি দিয়ে বখাটে ও মাদকসেবীরা আড্ডা জমায়। এতে করে নারী যাত্রীদের জন্যে বড় সমস্যার কারণ হয়ে দাড়িয়েছে।

রংপুরে পরিবেশ অধিদপ্তরের বৃক্ষরোপন

রিয়াজুল হক সাগর, রংপুর

প্রতিনিধিঃ

প্রধানমন্ত্রীর নির্দেশিত ১ কোটি গাছের চারা রোপন কার্যক্রম বাস্তবায়নে রংপুরের প্রত্যন্ত এলাকা বদরগঞ্জ রাধানগরে শতাধিক ফলদ, বনজ ও ঔষধী গাছের চারা রোপন করেছে পরিবেশ অধিদপ্তর।
পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছের ভূমিকা নিয়ে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, পরিবেশ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয়ের পরিচালক মোঃ আবুল কালাম আজাদ। রাধানগর ইউনিয়ন চেয়ারম্যান সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, পরিবেশ অধিদপ্তর রংপুর উপ-পরিচালক মেজ বাবুল ইসলাম, সহকারী পরিচালক মিহির লাল সরদার, সমাজসেবক আজিজুল ইসলাম, গোলাম মোস্তফাসহ অন্যরা।
পরিবেশ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয়ের পরিচালক মোঃ আবুল কালাম আজাদ বলেন, মুজিব বর্ষ উপলক্ষ্যে ১ কোটি গাছের চারা রোপনের উদ্যোগ নিয়েছে সরকার। এরই অংশ হিসেবে আমরা আজকে ফলদ, বনজ ও ঔষধী গাছের চারা রোপন করলাম। প্রত্যেকটি প্রতিষ্ঠান, ব্যক্তিরা বাড়ির আনাচে-কানাচে, রাস্তা-ঘাটের দু’পাশে যদি আমরা বেশি বেশি করে গাছ রোপন করে তাহলে বজ্রপাত, ঝড়সহ বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগ থেকে আমরা রক্ষা পাবো।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..