1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০১:০২ অপরাহ্ন
শিরোনাম :
ভৈরবে উপজেলা যুবদলের আহবায়ক দেলোয়ার হোসেন সুজন কে গ্রেফতার করেছে পুলিশ রাজারহাটে বর্ণাঢ্য আয়োজনে হানাদার মুক্ত দিবস পালিত রাজারহাটে সিংহীমারী উচ্চ বিদ্যালয়ের কমিটি গঠনে অনিয়মের অভিযোগ নতুন জঙ্গি সংগঠন পুলিশ সদস্যদের হত্যার মিশনে মাঠে নেমেছে: র‌্যাব বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি, কমতে পারে রাত ও দিনের তাপমাত্রা রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত অপপ্রচারে বিভ্রান্ত না হতে দেশবাসীর প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজার সামনে চেকপোস্ট বনানীতে জঙ্গি সন্দেহে একটি আবাসিক হোটেল অভিযান রাজধানীর বাজারে চালের দাম বাড়লেও কমেছে সবজির দাম

রাজবাড়ীতে সীমিত আকারে পবিত্র আশুরার দোয়া ও মিলাদ মাহফিলের অনুষ্ঠিত।।

  • আপডেট টাইম : রবিবার, ৩০ আগস্ট, ২০২০
  • ২০৬ বার

 

 

মিঠুন গোস্বামী রাজবাড়ী প্রতিনিধিঃ

রাজবাড়ীতে করোনার প্রাদুর্ভারের কারণে প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.)-এর দৌহিত্র হযরত ইমাম হোসাইন (রা.)-এর শাহাদাত বার্ষিকী পবিত্র আশুরার দোয়া ও মিলাদ মাহফিলের অনুষ্ঠিত সীমিত আকারে পালিত। প্রতি বছর ন্যায় এবার ও আঞ্জুমানইকাদেরিয়ার উদ্যোগে জেলা শহরের খানকা শরীফ (বড় মসজিদ) প্রাঙ্গণে ভক্তবৃন্দরা উপস্তিত হন।

রোববার (৩০ আগস্ট) সকাল সোয়া ১০ টায় খানকা শরীফ মসজিদ (বড় মসজিদ) প্রাঙ্গনেই মাতম পাক শেষে। হযরত ইমাম হোসাইন (রা.) সহ কারবালা প্রান্তরে ইয়াজিদ বাহিনীর হাতে শাহাদাত বরণকারী সকলের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

রাজবাড়ীর পার্শ্ববর্তী কয়েকটি জেলার কয়েক হাজার ধর্মপ্রাণ মুসলমান অংশগ্রহণ করেন।

রাজবাড়ী আঞ্জুমান–ই–কাদেরিয়ার সভাপতি কাজী ইরাদত আলী জানান, ‘পবিত্র আশুরা উপলক্ষে প্রতি বছরই বিশাল শোক মিছিল বের করা হয়। এ মিছিলে রাজবাড়ীর পার্শ্ববর্তী কয়েকটি জেলার বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসলমানগণ অংশগ্রহণ করেন। আশুরা উপলক্ষে এটিই দেশের সর্ববৃহৎ শোক মিছিল হয়। কিন্তু করোনার ভাইরাসের কারনে এবার সরকারী নির্দেশনা অনুযায়ী মিছিল না করে সিমিত আকারে মাতম পাক,দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে শেষ করা হয়।

এদিকে, একই সময়ে আঞ্জুমান–ই–কাদেরিয়া পরিচালিত জেলার দৌলতদিয়া খানকা শরীফের কয়েক হাজার মুরিদান অংশগ্রহণ মিলাদ–মাহফিল অনুষ্ঠিত হয়।

এছাড়াও, পবিত্র আশুরা উপলক্ষে রাজবাড়ী সদর ও গোয়ালন্দ উপজেলার বিভিন্ন এলাকায় মিলাদ মাহফিল, শোক মাতম অনুষ্ঠিত হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..