1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
তিন দিনের ব্যবধানে হিলি স্থলবন্দরে আবারও বেড়েছে পেঁয়াজের দাম - লাল সবুজের দেশ
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৭:০৭ অপরাহ্ন
শিরোনাম :
গাজীপুরে যৌন উত্তেজক ট্যাবলেট খেয়ে স্বামী-স্ত্রীর মৃত্যু । বঙ্গবন্ধু ছিলেন দর্শন অনুরাগী মানুষ..ড. কলিমউল্লাহ ঝড়-বৃষ্টিতেও থেমে নেই Team wave-তরঙ্গ এর মানব সেবা নাইক্ষ্যংছড়িতে আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত বরগুনার তালতলীতে শেখ রাসেলের জন্মদিন পালিত দুর্গাপুরে কালচারাল একাডেমিতে শেখ রাসেল দিবস পালন কবি নজরুল উচ্চ বিদ্যালয়ে শেখ রাসেল দিবস পালিত- ভোলা তজুমদ্দিনে মৎস্যজীবী লীগের কমিটি গঠন. সিরাজ সভাপতি,শফিক সাধারণ সম্পাদক। মানিকগঞ্জ জেলা জাসদের শারদীয় দূর্গা পূজায় ধর্মান্ধ উগ্রবাদী গোষ্ঠী দ্বারা দেশের বিভিন্ন স্থানে প্রতিমা ও মন্দির ভাংচুরের প্রতিবাদ সভা পীরগঞ্জে ধর্ম অবমাননার অভিযোগে হিন্দু পল্লীতে লুটপাট, অগ্নিসংযোগ, গ্রেফতার-৪২

তিন দিনের ব্যবধানে হিলি স্থলবন্দরে আবারও বেড়েছে পেঁয়াজের দাম

  • আপডেট টাইম: সোমবার, ৩১ আগস্ট, ২০২০
  • ২৮৪ বার পঠিত

আর কে ওসমান আলী, দিনাজপুর থেকে : তিন দিনের ব্যবধানে দিনাজপুরের হিলি স্থলবন্দরে খুচরা ও পাইকারি বাজারে বেড়েছে ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজের দাম। কেজি প্রতি প্রকার ভেদে বেড়েছে ৮ থেকে ১০ টাকা।

গত তিন দিন আগে প্রতি কেজি ভারতীয় পেঁয়াজ বিক্রি হতো ২০ থেকে ২২ টাকা। ১০ টাকা বেড়ে আজ সেই পেঁয়াজই বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩২ টাকা দরে।

পেঁয়াজ কিনতে আসা আরাফাত হোসেন জানান, হঠাৎ আবারও বেড়েছে ভারতীয় পেঁয়াজের দাম। গত কয়েক দিন আগেই যে পিঁয়াজগুলো কিনেছি ১৫ থেকে ১৬ টাকা। আজ সেই পেঁয়াজ কিনতে হলো ৩২ টাকা দরে। এভাবে যদি নিত্য-পণ্যের দাম বাড়তে থাকে তবে আমাদের মতো সাধারণ মানুষের অনেক সমস্যায় পরতে হয়।

অন্যদিকে আরও একজন ক্রেতা জানান, এক সপ্তাহ আগে পেঁয়াজ ১৫ থেকে ১৬ টাকার মধ্যেই ছিল। তখন পেঁয়াজের দাম সহনশীল পর্যায়েই ছিল। দাম কমের কারণে বেশি বেশি পেঁয়াজ কিনতাম। এখন দাম বেশি সেই জন্য কম করে কিনতে হচ্ছে। প্রশাসনের কাছে দাবি বাজার যেন নিয়মিত মনিটিরং করা হয়।

পেঁয়াজের দাম বাড়ার কারণ হিসেবে হিলি বাজারের খুচরা ব্যবসায়ীরা বলছেন, আমদানি কমের অজুহাতে পেঁয়াজের পাইকাররা তাদের কাছ থেকে বেশি দাম নিচ্ছে। বেশি দামে কিনে বেশি দামে বিক্রি করতে হচ্ছে তাদের। এতে করে সাধারণ ক্রেতাদের সাথে অনেক সময় তর্ক করতে হচ্ছে। আমদানি বৃদ্ধি পেলে আবারও পেঁয়াজের দাম কমতে পারে বলে মনে করছেন তারা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 lalsabujerdesh.com ।
Theme Customized By BreakingNews