1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
তিন দিনের ব্যবধানে হিলি স্থলবন্দরে আবারও বেড়েছে পেঁয়াজের দাম - লাল সবুজের দেশ
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১১:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
শিবপুরের কুখ্যাত ইয়াবা ব্যবসায়ী আরিফ প্রসাশনের ধরাছুয়ার বাহিরে নাটাল মোড় হইতে ৪৮(আটচল্লিশ) বোতল ফেন্সিডিল সহ ০১ জন আসামীকে গ্রেফতার আসন্ন ইউপি নির্বাচনে নৌকার মাঝি হতে চান আমিনুল ইসলাম সোহাগ বড়াইগ্রাম কর্মজীবি মায়েদের হেলথক্যাম্প অনুষ্ঠিত। বাংলাদেশ ৭১ সংবাদে আন্তর্জাতিক সম্পাদক হলেন গলাচিপার এক কৃতি সন্তান বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর-এর মাননীয় উপাচার্য প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও স্যারের নেতৃত্বে গাজীপুর সিটি কর্পোরেশন পরিদর্শন ঝিনাইদহের সেই অটো চালক রাজকুমারের শেষ ইচ্ছা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একবার স্বচোখে দেখা ভূল চিকৎসায় প্রসূতি মায়ের মৃত্যু-কোটচাঁদপুর নাসিং হোম ক্লিনিকে কুষ্টিয়ার দৌলতপুরে ফেন্সিডিল সহ এক মাদক কারবারীকে আটক করেছে পুলিশ। তাহিরপুরে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ- সার বিতরণ

তিন দিনের ব্যবধানে হিলি স্থলবন্দরে আবারও বেড়েছে পেঁয়াজের দাম

  • আপডেট টাইম: সোমবার, ৩১ আগস্ট, ২০২০
  • ৩৬ বার পঠিত

আর কে ওসমান আলী, দিনাজপুর থেকে : তিন দিনের ব্যবধানে দিনাজপুরের হিলি স্থলবন্দরে খুচরা ও পাইকারি বাজারে বেড়েছে ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজের দাম। কেজি প্রতি প্রকার ভেদে বেড়েছে ৮ থেকে ১০ টাকা।

গত তিন দিন আগে প্রতি কেজি ভারতীয় পেঁয়াজ বিক্রি হতো ২০ থেকে ২২ টাকা। ১০ টাকা বেড়ে আজ সেই পেঁয়াজই বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩২ টাকা দরে।

পেঁয়াজ কিনতে আসা আরাফাত হোসেন জানান, হঠাৎ আবারও বেড়েছে ভারতীয় পেঁয়াজের দাম। গত কয়েক দিন আগেই যে পিঁয়াজগুলো কিনেছি ১৫ থেকে ১৬ টাকা। আজ সেই পেঁয়াজ কিনতে হলো ৩২ টাকা দরে। এভাবে যদি নিত্য-পণ্যের দাম বাড়তে থাকে তবে আমাদের মতো সাধারণ মানুষের অনেক সমস্যায় পরতে হয়।

অন্যদিকে আরও একজন ক্রেতা জানান, এক সপ্তাহ আগে পেঁয়াজ ১৫ থেকে ১৬ টাকার মধ্যেই ছিল। তখন পেঁয়াজের দাম সহনশীল পর্যায়েই ছিল। দাম কমের কারণে বেশি বেশি পেঁয়াজ কিনতাম। এখন দাম বেশি সেই জন্য কম করে কিনতে হচ্ছে। প্রশাসনের কাছে দাবি বাজার যেন নিয়মিত মনিটিরং করা হয়।

পেঁয়াজের দাম বাড়ার কারণ হিসেবে হিলি বাজারের খুচরা ব্যবসায়ীরা বলছেন, আমদানি কমের অজুহাতে পেঁয়াজের পাইকাররা তাদের কাছ থেকে বেশি দাম নিচ্ছে। বেশি দামে কিনে বেশি দামে বিক্রি করতে হচ্ছে তাদের। এতে করে সাধারণ ক্রেতাদের সাথে অনেক সময় তর্ক করতে হচ্ছে। আমদানি বৃদ্ধি পেলে আবারও পেঁয়াজের দাম কমতে পারে বলে মনে করছেন তারা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 lalsabujerdesh.com
Theme Customized By BreakingNews