1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৮:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
বিএসএনপিএস কমিটি গঠন:সভাপতি আবু বকর সিদ্দিক সাঃ সম্পাদক শামছুল আলম,সহ সাঃ সম্পাদক ছাবির উদ্দিন রাজু গাজীপুর ভবানীপুর এলাকার শামীম টেক্সটাইল মিলে তুলার গুদামে আগুন ‘জলবায়ু পরিবর্তনে ৭১ লাখ বাংলাদেশি বাস্তুচ্যুত’- ডব্লিউএইচও ভৈরবে আলোচিত তানজিনা হত্যার বিচারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে এলাকাবাসী বিএমএসএফ প্রতিষ্ঠাতার কণ্যা জেরিন এসএসসিতে গোল্ডেন জিপিএ লাভ বিএমএসএফ নিজস্ব গঠনতন্ত্রে পরিচালিত ট্রাস্টিনামা দলিলের অন্তর্ভুক্ত নয় -সাধারণ সভায় নেতৃবৃন্দ সামাজিক সংগঠন জাগ্রত সিক্সটিনের উপহার পেল পঙ্গু রহিম মিয়া অভিযাত্রিক সাহিত্য ও সংস্কৃতি সংসদ এর  ২২৬১ তম সাপ্তাহিক সাহিত্য আসর অনুষ্ঠিত রংপুরে কৃষকের মুখে হাসি ফুলকপির  ফলন ভালো  হওয়ায় যশোর সীমান্তে এক কিশোরের সাইকেলে পাওয়া গেল ১৫ পিচ স্বর্ণের বার

নান্দাইলে বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও এরশাদ উদ্দিন

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০
  • ৭৪ বার

 

মিন্টু মিয়া, নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি :
ময়মনসিংহের নান্দাইলে একের পর এক বাল্যবিয়ে বন্ধ করছেন সদ্য যোগদানকারী নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার মোঃ এরশাদ উদ্দিন। বাল্যবিয়ের বিরুদ্ধে তিনি যুদ্ধ ঘোষণা করেছেন। দিনে কি রাতে যখনই বাল্যবিয়ের খবর পাচ্ছেন তখনি তিনি ঘটনাস্থলে উপস্হিত হচ্ছেন। বাল্যবিয়ে বন্ধের পাশাপাশি জেল জরিমানা ও করছেন। এপর্যন্ত তিনি ২৪টি বাল্যবিয়ে বন্ধ করেছেন।

তারই ধারাবাহিকতায় ৩১ আগষ্ট সোমবার সন্ধ্যায় আরো একটি বাল্যবিয়ে বন্ধ করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার মোঃ এরশাদ উদ্দীন।

জানা যায়, উপজেলার আচারগাঁও ইউনিয়নের সিংদই গ্রামের মাজহারুল ইসলামের কন্যা অন্তরা জাহান (১৫) কে পার্শ্ববর্তী সিংরইল ইউনিয়নের আঃ খালেক মাষ্টারের পুত্র আলমগীরের কাছে বিয়ে দেওয়ার প্রস্তুতি চলছিল।
গোপন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে উপস্হিত হন নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ এরশাদ উদ্দীন।

বিয়ে বাড়িতে উপস্থিত হয়ে বাল্যবিয়ের বিষয়টি প্রমাণিত হওয়ায়, ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বর ও কনে উভয় পক্ষকে ১০ হাজার করে মোট ২০ হাজার টাকা অর্থদন্ড দেন তিনি। এবং প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ের আয়োজন করবেন না এই মর্মে উভয় পক্ষ মুচলেকা দেন ও বিয়ে ভেঙ্গে দেন।

এবিষয়ে মোঃ এরশাদ উদ্দীন বলেন, নান্দাইলকে বাল্যবিয়ে মুক্ত করতে কাজ করছি। এ ব্যাপারে কাউকে ছাড় দেওয়া হবেনা। আমাদের তৎপরতা অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..