1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ১২:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
ভৈরবে উপজেলা যুবদলের আহবায়ক দেলোয়ার হোসেন সুজন কে গ্রেফতার করেছে পুলিশ রাজারহাটে বর্ণাঢ্য আয়োজনে হানাদার মুক্ত দিবস পালিত রাজারহাটে সিংহীমারী উচ্চ বিদ্যালয়ের কমিটি গঠনে অনিয়মের অভিযোগ নতুন জঙ্গি সংগঠন পুলিশ সদস্যদের হত্যার মিশনে মাঠে নেমেছে: র‌্যাব বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি, কমতে পারে রাত ও দিনের তাপমাত্রা রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত অপপ্রচারে বিভ্রান্ত না হতে দেশবাসীর প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজার সামনে চেকপোস্ট বনানীতে জঙ্গি সন্দেহে একটি আবাসিক হোটেল অভিযান রাজধানীর বাজারে চালের দাম বাড়লেও কমেছে সবজির দাম

মুজিব শতবর্ষ উপলক্ষে জুড়ী উপজেলা আওয়ামী লীগের চারা বিতরণ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০
  • ১০৮ বার

আবুল হোসেন লিটন,জুড়ী: স্বাধীনতার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ গঠনের প্রতিটি ক্ষেত্রের মতো একটি সবুজ বাংলাদেশ গড়ে তোলার স্বপ্নের বীজ বপন করে দিয়েছিলেন। যুদ্ধের সময় প্রকৃতির যে ক্ষতি হয়েছিল, সে ক্ষতি কাটিয়ে ওঠার জন্য তিনি দেশব্যাপী বৃক্ষরোপণ কার্যক্রম হাতে নিয়েছিলেন। গণভবন, বঙ্গভবন ছাড়াও ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানের অনেক গাছ বঙ্গবন্ধুর স্মৃতি বহন করে। উপকূলীয় অঞ্চলে যে সবুজ বেষ্টনী আমরা দেখি,তাও শুরু হয়েছিল বঙ্গবন্ধুর হাত ধরেই। মোটকথা বাংলাদেশের জীববৈচিত্র্য ও জলবায়ুর ভারসাম্য রক্ষায় তিনি দেশের মানুষকে বৃক্ষরোপণে উদ্বুদ্ধ করেছিলেন।

২০২০ সাল জাতির জনকের শততম জন্মবার্ষিকী। এ বছরে সরকারি বেসরকারিভাবে নানা কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। মুজিব বর্ষ উপলক্ষে জাতির জনকের সবুজ বাংলাদেশ গড়ার অভিপ্রায়ে এক ব্যতিক্রম উদ্যোগ নিয়েছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বন,পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী আলহাজ্ব শাহাব উদ্দিন এমপি। ১ সেপ্টেম্বর উপজেলা আওয়ামীলীগের আয়োজনে ও পরিবেশ মন্ত্রীর উদ্যোগে ফলজ , বনজ, ভেষজসহ বিভিন্ন প্রজাতির চারা বিতরণ করা হয়।

চারা বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযুদ্ধা বদরুল হোসেন,উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও উপজেলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ আহমেদ, জুড়ী উপজেলা ভাইস চেয়ারম্যান বাবু রিংকু রঞ্জন দাস, সদর জায়ফরনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা হাজী আব্দুস সালাম, পশ্চিম জুড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি শ্রীকান্ত দাস , জায়ফরনগর ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আব্দুল কাদের দারা, পূর্বজুড়ী ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মঈনুল ইসলাম, উপজেলা যুবলীগ সভাপতি মামুনুর রশিদ সাজু,উপজেলা যুবলীগ সাংগঠনিক সম্পাদক আহমদ আল আজাদ সোহাদ ,শাহ আলম, জহিরুল ইসলাম , উপজেলা ছাত্রলীগ সভাপতি শাহাব উদ্দিন সাবেক, সাধারণ সম্পাদক ইকবাল ভূঁইয়া উজ্জ্বল, তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজ ছাত্রলীগ সভাপতি আদনান, সাধারণ সম্পাদক গৌতম দাস প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..