1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০১:৫৬ পূর্বাহ্ন

রসিকের ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর লিটনকে সাময়িক বরখাস্ত

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০
  • ৯৮ বার

রিয়াজুল হক সাগর, রংপুর থেকে : রংপুর সিটি করপোরেশনের (রসিক) ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোস্তাফিজুর রহমান লিটনের বিরুদ্ধে হত্যকাণ্ডে জড়িত থাকার অভিযোগ থাকায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এক প্রজ্ঞাপনের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগ ওই কাউন্সিলরকে সাময়িকভাবে বরখাস্ত করেছে।
সেই প্রজ্ঞাপনে জানানো হয়েছে, রংপুর সিটি করপোরেশনের ৩ নম্বর সাধারণ ওয়ার্ড নির্বাচিত কাউন্সিলর মো. মোস্তাফিজুর রহমান লিটনের বিরুদ্ধে দায়েরকৃত ফৌজদারি মামলা জি.আর-৫১২/২০১৮ এর সম্পূরক অভিযোগপত্র বিজ্ঞ আদালত কর্তৃক গৃহীত হয়েছে। স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন, ২০০৯ (২০০৯ সনের ৬০নং আইন) এর ধারা ১২ এর উপ-ধারা (১) এ প্রদত্ত ক্ষমতা বলে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

এ ব্যাপারে জানতে রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তবে রসিকের বেশ কয়েকজন কাউন্সিলরের সাথে কথা হলে তারা সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

২০১৮ সালে ১৪ জুন রাতে ইটভাটাকে কেন্দ্র করে পাগলাপীরের গাণ্ডারপাড়া গ্রামের তামাক ব্যবসায়ী লেবু মিয়াকে শ্বাসরোধ করে হত্যা করার অভিযোগ ওঠে কাউন্সিলর মোস্তাফিজুর রহমান লিটন ও তার সহযোগীদের বিরুদ্ধে। এ ঘটনায় নিহতের ভাই নজরুল ইসলাম বাদী হয়ে কোতয়ালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

ওই মামলার আসামি বেলাল ডাকাত পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মারা যায়। অপর আসামি মমিদুল ইসলামের আদালতে দেয়া স্বীকারোক্তিতে লেবু হত্যাকাণ্ডে কাউন্সিলর লিটনের নাম উল্লেখ করেন। এরপর ওই হত্যাকাণ্ডের রহস্য প্রকাশ পায়। পরে কাউন্সিলর মোস্তাফিজুর রহমান লিটনকে প্রধান আসামি করে বিজ্ঞ আদালতে চার্জশিট প্রদান করেন সংশ্লিষ্ট মামলার তদন্তকারী পুলিশ কর্মকর্তা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..