1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১১:০৭ অপরাহ্ন
শিরোনাম :
ভৈরবে উপজেলা যুবদলের আহবায়ক দেলোয়ার হোসেন সুজন কে গ্রেফতার করেছে পুলিশ রাজারহাটে বর্ণাঢ্য আয়োজনে হানাদার মুক্ত দিবস পালিত রাজারহাটে সিংহীমারী উচ্চ বিদ্যালয়ের কমিটি গঠনে অনিয়মের অভিযোগ নতুন জঙ্গি সংগঠন পুলিশ সদস্যদের হত্যার মিশনে মাঠে নেমেছে: র‌্যাব বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি, কমতে পারে রাত ও দিনের তাপমাত্রা রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত অপপ্রচারে বিভ্রান্ত না হতে দেশবাসীর প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজার সামনে চেকপোস্ট বনানীতে জঙ্গি সন্দেহে একটি আবাসিক হোটেল অভিযান রাজধানীর বাজারে চালের দাম বাড়লেও কমেছে সবজির দাম

মালয়েশিয়ায় বাংলাদেশি নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞা

  • আপডেট টাইম : শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০
  • ২০৮ বার

 

আন্তর্জাতিক ডেস্ক
করোনাভাইরাস মহামারির ধাক্কা সামলাতে মালয়েশিয়ার প্রবেশ নিষেধাজ্ঞার তালিকায় বাংলাদেশসহ ৯টি দেশকে অন্তর্ভুক্ত করা হয়েছে। বৃহস্পতিবার মালয়েশিয়ার সরকার বলেছে, যেসব দেশে এখন পর্যন্ত দেড় লাখের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে; সেসব দেশের নাগরিকদের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

দেশটিতে বিদেশ ফেরতদের মাধ্যমে করোনাভাইরাসের বিস্তার বৃদ্ধি পাওয়ায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো। মালয়েশিয়ায় প্রবেশে নিষেধাজ্ঞার এ তালিকায় যুক্ত করা হয়েছে বাংলাদেশ, যুক্তরাষ্ট্র, ব্রিটেন, ব্রাজিল, স্পেন, ফ্রান্স, ইতালি, সৌদি আরব এবং রাশিয়া।

আগামী ৭ সেপ্টেম্বর থেকে এসব দেশের নাগরিক মালয়েশিয়ায় প্রবেশ করতে পারবেন না। এর আগে মঙ্গলবার ফিলিপাইন, ইন্দোনেশিয়া এবং ভারতের নাগরিকদের বিরুদ্ধে একই ধরনের প্রবেশ নিষেধাজ্ঞার ঘোষণা দেয় মালয়েশিয়া।

বিদেশি নাগরিকদের নিষিদ্ধের এ তালিকা বৃদ্ধি পেতে পারে উল্লেখ করে মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকুব বলেন, আমরা উচ্চ-ঝুঁকিপূর্ণ দেশগুলোর নাগরিকদের আমাদের দেশে প্রবেশের অনুমতি দেব না।

তিনি বলেন, জরুরি পরিস্থিতিতে এবং দ্বিপাক্ষিক সরকার সম্পর্কিত বিষয়ে নিষেধাজ্ঞা কার্যকর হবে না। এ জন্য অভিবাসন বিভাগের অনুমতির দরকার হবে।

দীর্ঘমেয়াদি অভিবাসন পাস হোল্ডার যেমন- স্থায়ী বাসিন্দা, মালয়েশীয় নাগরিকদের বিদেশি স্বামী বা স্ত্রী এবং সরকারের বিশেষ ‘মালয়েশিয়া মাই সেকেন্ড হোম’ প্রবাসী কর্মসূচির আওতায় যারা আছেন; তারাও এই নিষেধাজ্ঞার অন্তর্ভুক্ত হবেন।

করোনাভাইরাস মহামারি শুরু হওয়ার পর গত মার্চে সীমান্ত বন্ধ করে দেয় মালয়েশিয়া। কিন্তু জুলাই মাসে দীর্ঘমেয়াদি অভিবাসন পাস হোল্ডারদের জন্য বিধি-নিষেধ শিথিল করে দেশটির সরকার।

মালয়েশিয়ায় এখন পর্যন্ত ৯ হাজার ৩৭৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ১২৮ জন।

সূত্র: কিয়োডো নিউজ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..