1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১০:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
রাজারহাটে বর্ণাঢ্য আয়োজনে হানাদার মুক্ত দিবস পালিত রাজারহাটে সিংহীমারী উচ্চ বিদ্যালয়ের কমিটি গঠনে অনিয়মের অভিযোগ নতুন জঙ্গি সংগঠন পুলিশ সদস্যদের হত্যার মিশনে মাঠে নেমেছে: র‌্যাব বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি, কমতে পারে রাত ও দিনের তাপমাত্রা রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত অপপ্রচারে বিভ্রান্ত না হতে দেশবাসীর প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজার সামনে চেকপোস্ট বনানীতে জঙ্গি সন্দেহে একটি আবাসিক হোটেল অভিযান রাজধানীর বাজারে চালের দাম বাড়লেও কমেছে সবজির দাম শারীরিক সম্পর্কের পর টাকা না দেওয়ায় ৩ বাংলাদেশি গ্রেপ্তার

চান্দিনার বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদেরকে বেরোবি’র ভিসির বেগম রোকেয়ার জীবনী উপহার প্রদান।

  • আপডেট টাইম : সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০
  • ২৩০ বার

চান্দিনা সংবাদদাতা ঃ

ঢাকায় অবস্থিত চান্দিনা উপজেলার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীদের একটি প্রতিনিধিদল গতকাল বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও মহোদয়ের নিকট সৌজন্য সাক্ষাত করতে গেলে ভিসি মহোদয় তাদেরকে বেগম রোকেয়া সাখাওয়াত হোসেনের জীবনী মুলক বই বিতরন করেন।

এসময় এক আলোচনায় ভিসি মহোদয় নারী জাগরনের অগ্রদূত বেগম রোকেয়া সাখাওয়াত হোসেনের জীবনের অনুপ্রেরণামুলক বিভিন্ন দিক তুলে ধরেন।

তিনি বলেন, বাঙালি মুসলমান সমাজে নারীর স্বাতন্ত্র্য ও নারী স্বাধীনতার পক্ষে প্রথম প্রতিবাদী কণ্ঠস্বর বেগম রোকেয়া। বিশ শতকের প্রথম দিকে বাঙালি মুসলমানদের নবজাগরণের সূচনালগ্নে নারীশিক্ষা ও নারী জাগরণে তিনিই প্রধান নেতৃত্ব দেন। মুসলমান সমাজের ঘোর অন্ধকার যুগে নারী জাগরণের ক্ষেত্রে রোকেয়ার ভূমিকা ছিল একক, ব্যতিক্রমী এবং অনন্যসাধারণ।

উক্ত প্রোগ্রামে চান্দিনা ছাত্রকল্যাণ সমিতির সাবেক সাধারন সম্পাদক মোঃ শরীফুল ইসলাম ভূঁইয়া ও বর্তমান কমিটির ভারপ্রাপ্ত সভাপতি কামাল হোসেন সহ সমিতির সাবেক ও বর্তমান অনেক নেতৃবৃন্দ উপস্থিত ছিলো।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..