1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ১২:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
ভৈরবে উপজেলা যুবদলের আহবায়ক দেলোয়ার হোসেন সুজন কে গ্রেফতার করেছে পুলিশ রাজারহাটে বর্ণাঢ্য আয়োজনে হানাদার মুক্ত দিবস পালিত রাজারহাটে সিংহীমারী উচ্চ বিদ্যালয়ের কমিটি গঠনে অনিয়মের অভিযোগ নতুন জঙ্গি সংগঠন পুলিশ সদস্যদের হত্যার মিশনে মাঠে নেমেছে: র‌্যাব বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি, কমতে পারে রাত ও দিনের তাপমাত্রা রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত অপপ্রচারে বিভ্রান্ত না হতে দেশবাসীর প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজার সামনে চেকপোস্ট বনানীতে জঙ্গি সন্দেহে একটি আবাসিক হোটেল অভিযান রাজধানীর বাজারে চালের দাম বাড়লেও কমেছে সবজির দাম

জমি দখল ও জাতীয় পরিচয়পত্র জালিয়াতি চক্রের কাউকে ছাড় দেওয়া হবে না : হানিফ

  • আপডেট টাইম : বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০২০
  • ১৬১ বার

আরিফুজ্জামান,কুষ্টিয়া থেকে : জাতীয় পরিচয় পত্র জালিয়াতির ঘটনায় বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও কুষ্টিয়া সদর আসনের এমপি জননেতা মাহাবুব উল আলম হানিফ বলেন, এ ঘটনার সাথে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না। ইতিমধ্যে প্রশাসনকে প্রতারক চক্রের সকলকে আইনের আওতায় এনে যথাযথ পদক্ষেপ গ্রহনের নির্দেশ দেওয়া হয়েছে। দোষী যেই হোক না কেন, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে। এদিকে, কুষ্টিয়ায় জাতীয় পরিচয়পত্র জালিয়াতির মাধ্যমে শতকোটি টাকার সম্পত্তি দখলের অভিযোগে অজ্ঞাত ১০/১২জন সহ ১৮ জনের নামে মামলা হয়েছে। গত ৭ই সেপ্টেম্বর জমির প্রকৃত মালিক এমএমএ ওয়াদুদ (৬১) বাদী হয়ে জাতীয় পরিচয়পত্র জালিয়াতির ও জমি দখলের অভিযোগে কুষ্টিয়া মডেল থানায় মামলা দায়ের করে। মামলা নং- ১৮।

মামলার আসামীরা হলেন, মো: মিন্টু খন্দাকর (৬০), মিলন (৪৩), কাবিল (৪২), নজরুল ইসলাম ওরফে পানো বাবু (৪৮), আশরাফুজ্জামান সুজন (৪৮), এমএমএ ওয়াদুদ ওরফে খায়বার শেখ (৪৫), রিজিয়া খাতুন ওরফে রঙিলা খাতুন(৫৮), বাসেরা খাতুন ওরফে মছিরন খাতুন(৫৮), জরিনা খাতুন(৮১), মহিবুল ইসলাম (৩৬), আসাদুর রহমান বাবু(৪০), রাজু আহমেদ(৪০), হালিম উদ্দিন (৫০), হেনা (৬৪), জীবন খাতুন (৬০), মোমেনা খাতুন (৬০), সানোয়ারা খাতুন (৫০), জাহানার বেগম (৪৫)। এ ঘটনায় কুষ্টিয়া জেলা পুলিশ অভিযান চালিয়ে ৫জনকে আটক করেছে। আটককৃতরা হলেন, মো. ওয়াদুল মিন্টু খন্দকার (৬০), মো. মিলন হোসেন (৩৮), ছানোয়ারা খাতুন (৫০), জাহানারা খাতুন (৪৫), মহিবুল ইসলাম (৩৬)।

এছাড়াও এই চক্রের বাকি সদস্যদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। জানা যায়, জমি দখল ও জাতীয় পরিচয়পত্র জালিয়াতির ঘটনায় জড়িতদের ধরতে কঠোর অবস্থানে রয়েছে জেলা পুলিশ।

এজাহার সূত্রে জানা যায়, আসামীরা পরস্পর যোগসাজসে একে অপরের সহায়তায় জমির প্রৃকত মালিক এমএমএ ওয়াদুদ (৬১) সহ তার চার বোন ও মায়ের নামে জালিয়াতির মাধ্যমে ভূয়া জাতীয় পরিচয়পত্র তৈরী করে কুষ্টিয়া সদর উপজেলার মজমপুর কালিশংকরপুর চৌড়হাস বাহাদুরপুর মৌজার জমির ভূয়া দলিল তৈরী করে। পরবর্তীতে জাতীয় পরিচয়পত্র জালিয়াতির মাধ্যমে ভূয়া দলিল তৈরী করে প্রতারকরা প্রায় দশ কোটি টাকার সম্পত্তি আত্মসাৎ করে। প্রকৃত মালিক এমএমএ ওয়াদুদ প্রতিবাদ করলে আসামীরা জীবন নাশের হুমকি প্রদান করে বলে জানা যায়।

এ বিষয়ে কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত (পিপিএম)বার জানায়, জমি দখল ও প্রতারনা অভিযোগ আঠারো জনের নামে মামলা হয়েছে। তবে তদন্তে এই চক্রের সাথে জড়িত আরো অনেকের নাম আসছে। পর্যায়ক্রমে সকলকে আইনের আওতায় আনা হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..