1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১১:২২ অপরাহ্ন
শিরোনাম :
ভৈরবে উপজেলা যুবদলের আহবায়ক দেলোয়ার হোসেন সুজন কে গ্রেফতার করেছে পুলিশ রাজারহাটে বর্ণাঢ্য আয়োজনে হানাদার মুক্ত দিবস পালিত রাজারহাটে সিংহীমারী উচ্চ বিদ্যালয়ের কমিটি গঠনে অনিয়মের অভিযোগ নতুন জঙ্গি সংগঠন পুলিশ সদস্যদের হত্যার মিশনে মাঠে নেমেছে: র‌্যাব বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি, কমতে পারে রাত ও দিনের তাপমাত্রা রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত অপপ্রচারে বিভ্রান্ত না হতে দেশবাসীর প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজার সামনে চেকপোস্ট বনানীতে জঙ্গি সন্দেহে একটি আবাসিক হোটেল অভিযান রাজধানীর বাজারে চালের দাম বাড়লেও কমেছে সবজির দাম

বিত্তশালী নয়, আমি সাধারণ মানুষের প্রতি আস্থা রেখেছিলাম: ডাঃ বিদ্যুৎ বড়ুয়া

  • আপডেট টাইম : শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০২০
  • ৮৬ বার

 

কর্ণফুলীতে সামাজিক সংগঠনের সাথে সাংবাদিকদের মতবিনিময় সভায়
সাহাব উদ্দীন জয়তুন , চট্টগ্রাম প্রতিনিধি:

মহামারি করোনা ভাইরাস (কভিড-১৯) মোকাবিলায় কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নে অসহায় মানুষের ফ্রি চিকিৎসা সেবা দেওয়া সামাজিক সংগঠনের প্রথম পর্যায়ের কার্যক্রম আনুষ্ঠানিক ভাবে বন্ধ ঘোষণা ও পরবর্তী কর্মসূচী নির্ধারণ নিয়ে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে।

আজ ১১ সেপ্টেম্বর (শুক্রবার) বিকাল ৪টায় চরপাথরঘাটা ইউনিয়ন সামাজিক সংগঠন সমন্বয় পরিষদের উদ্যোগে ‘হল ২১ কমিউনিটি সেন্টারে সভাটি অনুষ্ঠিত হয়।

সংগঠনের সদস্য সচিব আলহাজ্ব সেলিম হক ও খোয়াজনগর স্বাস্থ্য বিভাগের সমন্বয়ক মহি উদ্দীন মন্জু’র সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন সমন্বয় পরিষদের আহ্বায়ক আলহাজ্ব লায়ন হাকিম আলী। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের প্রধান উদ্যোক্তা ও নির্বাহী ডাঃ বিদ্যুৎ বড়ুয়া।

ডক্টর অব হিউম্যানিটি খ্যাত ডাঃ বিদ্যুৎ বড়ুয়া বলেন, সম্ভবত ২৮ শে মার্চ আমাদের দেশে করোনা ধরা পড়ে। আমি ২৫ মার্চ চিন্তা করলাম একটা হসপিটাল গড়ে তোলব। যখন একজন ডাক্তারের দেখা পাওয়া রোগীর জন্য বিস্ময়কর অবস্থা ছিলো। দীর্ঘ ১২ বছর আমি দেশের বাহিরে ছিলাম দেখেছি সে দেশের চিকিৎসা ব্যবস্থা।

তিনি বলেন, ‘শুধু দরকার ছিল একটু সাহসের। যারা একশ টাকা পাঠালেন তাঁরাই ছিল আমার সেই শক্তি। চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল তৈরিতে বিত্তশালী কিংবা শিল্পপতি নয়, আমি সাধারণ মানুষের প্রতি আস্থা রেখেছিলাম। যদি কোন শিল্পপতির দ্বারস্থ হতাম তখন সময় সাপেক্ষ বিষয় ছিলো। প্রকৃতপক্ষে আমি বিদ্যুৎ বড়ুয়া উদ্যোগ নিতে পারি কিন্তু বাস্তবে তা মাঠে রুপ দিয়েছেন স্বেচ্ছাসেবকরা। আমি স্যালুট জানাই আমার ভলান্টিয়ারদের। আসলে আমরা নাম-যশ-খ্যাতির পিছনে দৌঁড়ায়। আমাদের দরকার আগে নিজেদের স্বাস্থ্য সবল রাখা।’

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সমন্বয় পরিষদের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ইন্জিনিয়ার ইসলাম আহমেদ, সাবেক সিভিল সার্জন ডাঃ সরফরাজ খাঁন, দুরন্ত দুর্বারের উপদেষ্টা এমএ মারুফ, স্বাস্থ্য বিভাগের প্রধান মার্শাল মনির, স্বর্ণালী গ্রুপের চেয়ারম্যান কামাল উদ্দিন, ডাঃ রাহেলা বানু, সাউথ চট্টগ্রামের মুখপাত্র ডাঃ জাকির আহমেদ। উপস্থিত ছিলেন সমন্বয় পরিষদের সকল নেতাকর্মী ও স্বেচ্ছাসেবকবৃন্দ।

চরপাথরঘাটা ইউনিয়নে অসহায় মানুষের সেবায় নিজের জীবনের ঝুঁকি নিয়ে যে সমস্ত মানবিক ডাক্তার, প্রতিষ্ঠান ও সম্মুখযোদ্ধারা এগিয়ে এসেছেন তাদের সকলকে বিশেষ সম্মাননা ক্রেস্ট উপহারে স্পন্সর করেন আয়ুব বিবি স্ট্রাস্ট। যারা সম্মাননা ক্রেস্ট পেলেন তাঁরা হলেন- ডাঃ জাকির হোসাইন, ডাঃ রাহেলা বানু, ডাঃ ফারুক আহমেদ, ডাঃ ফারুক আহম্মেদ, ডাঃ শাহেদ ইকবাল, ডাঃ মাহবুবর রহমান, সাউথ চট্টগ্রামের হসপিটালের ম্যানেজার জহির আহমেদ, ডাঃ গিয়াস উদ্দীন ফয়সাল, সোনালী গ্রুপ, চ্যানেল টোয়েন্টিফোর, দৈনিক আজাদী, দৈনিক সমকাল, ও ইউনিয়নের বিভিন্ন সংগঠনের স্বেচ্ছাসেবকবৃন্দ।

প্রসঙ্গত, বাংলাদেশে করোনা প্রাদুর্ভাবের দেখা মিলে প্রথম মার্চ মাসে আর চরপাথরঘাটা ইউনিয়ন সামাজিক সংগঠন সমন্বয় পরিষদ করোনা মোকাবিলায় তাদের সামাজিক কার্যক্রম শুরু করেন ১৫ জুন থেকে। দীর্ঘ আড়াই মাস সংগঠনটি কভিড-নন কভিড ও গর্ভবর্তী নারীসহ ইউনিয়নের সর্বস্তরের মানুষের সেবায় কাজ করেন। এতে প্রতিটি রোগীকে তাঁরা বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা বিনামূল্য চিকিৎসা সেবা প্রদানসহ প্রত্যেক রোগীদের প্রেসক্রিপশন অনুযায়ি ফ্রি ঔষধের ব্যবস্থা করেন। যা মানবিক সেবায় একটি দৃষ্টান্ত ও অতুলনীয় বলা যায়।

মূলত সমন্বয় পরিষদটি মাননীয় ভূমিমন্ত্রী আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এর অনুপ্রেরণায় কর্ণফুলী উপজেলায় করোনা প্রতিরোধ, জনসচেতনতা এবং সেবামূলক সংস্থা হিসেবে কাজ করেছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..