1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১২:১৮ অপরাহ্ন
শিরোনাম :
ভৈরবে উপজেলা যুবদলের আহবায়ক দেলোয়ার হোসেন সুজন কে গ্রেফতার করেছে পুলিশ রাজারহাটে বর্ণাঢ্য আয়োজনে হানাদার মুক্ত দিবস পালিত রাজারহাটে সিংহীমারী উচ্চ বিদ্যালয়ের কমিটি গঠনে অনিয়মের অভিযোগ নতুন জঙ্গি সংগঠন পুলিশ সদস্যদের হত্যার মিশনে মাঠে নেমেছে: র‌্যাব বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি, কমতে পারে রাত ও দিনের তাপমাত্রা রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত অপপ্রচারে বিভ্রান্ত না হতে দেশবাসীর প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজার সামনে চেকপোস্ট বনানীতে জঙ্গি সন্দেহে একটি আবাসিক হোটেল অভিযান রাজধানীর বাজারে চালের দাম বাড়লেও কমেছে সবজির দাম

সুবর্ণচর ছাত্রলীগ সভাপতি পদে জাবেদ মামুনকে চায় তৃনমূল নেতাকর্মীরা

  • আপডেট টাইম : সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০২০
  • ২২৭ বার

মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালীঃ নোয়াখালীর সুবর্ণচর উপজেলা ছাত্রলীগের কমিটিতে সভাপতি পদে আব্দুল্যাহ আল মামুনকে পেতে চান তৃনমূল নেতা কর্মিরা।

স্কুল জীবন থেকে বঙ্গবন্ধুর আর্দশে ছাত্রলীগ রাজনিতীতে আসেন আব্দুল্যাহ আল মামুন জাবেদ। পারিবারিক ভাবে আওয়ামি রাজনিতী পরিবারের সন্তান জাবেদ মামুন। নোয়াখালী ম্যাটস ছাত্রলীগের সাবেক সভাপতি ও সুবর্ণচর উপজেলা ছাত্রলীগ আহবায়ক কমিটির অন্যতম সদস্য স্লোগান মাষ্টার নামে খ্যাত আব্দুল্যাহ আল মামুনকে নিয়ে উপজেলা সহ পুরো জেলা ব্যাপাী চলছে আলোচনা, সুবর্ণচর উপজেলার তৃনমূল নেতারাও ছাত্রলীগ সভাপতি হিসেবে জাবেদকে দেখতে চান।

বিগত সংসদ নির্বাচনে বিএনপি জামায়াতের একাধিকবার হামলার মুখেও তরুন নেতা সাবাব চৌধুরীর সঙ্গীদলে দুর্গম চরাঞ্চলে নির্বাচনী কর্মকান্ডে নেতৃত্ব দেন জাবেদ মামুন। সততা, দক্ষতা আর চৌকষ এই তরুন ছাত্রলীগ নেতাকে নিয়ে আলোচনার শেষ নেই। করোনাকালে মানুষের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ, অসহায় কৃষকদের ধান কাটা, দলীয় নেতাকর্মীদের খোঁজ খবর নেয়াসহ জীবনের ঝুঁকি নিয়ে সম্মুখযোদ্ধা হিসেবে মাঠে কাজ করছেন জাবেদ মামুন।

এদিকে বিবাহিত, চাকুরীজীবীসহ বিএনপি জামাত থেকে আসা কোন নেতাকে ছাত্রলীগ কমিটিতে দেখতে চাননা ছাত্রলীগ নেতাকর্মীরা।

ছাত্রলীগ নেতাকর্মী জানান, ছাত্রলীগ সংগঠন হলো ছাত্রদের আবেগ, ভালোবাসা এবং দেশকে এগিয়ে নিয়ে যাওয়া সংগঠন। অনেকেই বিবাহিত হয়েও তারা ছাত্রলীগ কমিটিতে আসতে চান এটা সংগঠন গঠনতন্ত্রের সম্পূর্ণ লংঙ্গন। আমরা চাই ত্যাগি এবং অবিবাহিতরাই আসবে ছাত্রলীগ কিমিটিতে।
বিগত দিনে আমরা রাজপথে থেকে দলকে সুসংগঠিত করার লক্ষ্যে কাজ করছি, আমাদেরও আসা আকাঙ্খা রয়েছে তরুনরাই ওখন সমাজের মূল শক্তি, সেখানে বিবাহিতদের নিয়ে কমিটি দিলে আমরা যাবে কোথায়?

আমরা চাই সকলের কাছে গ্রহনযোগ্য একটি কমিটি যেখানে যোগ্য, দক্ষ এবং ত্যাগিরা নেতৃত্ব দেবে।

চূড়ান্ত কমিটি গঠন হবে কিনা, এমন প্রশ্নের জবাবে ছাত্রলীগ কর্মিরা বলেন, ২০১২ সালে কমিটি গঠনের পর দির্ঘ ৮ বছর ফেরিয়ে গেলেও কমিটি না হওয়ায় আমরা হতাশ ছিলাম, গত কয়েকমাস আগেও কমিটি গঠনের আশ্বাস দেয়া হলেও তা আর করা হয়নি, মাঝপথে করোনা পরিস্থিতির কারনেও কমিটি গঠন স্থগিত ছিলো।

সম্প্রতি আমাদের নোয়াখালী মাটি ও মানুষের নেতা উন্নয়নের কান্ডরি একরামুল করিম চৌধুরীর চলতি মাসের ২০ তারিখ কমিটি গঠনের করার পূনরায় আশ্বাস দিলে আমরা কমিটি গঠনের জন্য প্রস্তুতি নিচ্ছি, এইবারও যদি কমিটি গঠন না হয় তাহলে হতাশায় ডুবে থাকবো, ঝরে যাবে অনেক তরুন নেতাকর্মী।

আমরা চাই সুবর্ণচরে সুন্দর এবং আলোচিত একটি কমিটি হোক, যেন বিগতদিনের মতো ছাত্রলীগের সম্মান ও ঐতিহ্য অক্ষুন্ন থাকে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..