1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ১২:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
ভৈরবে উপজেলা যুবদলের আহবায়ক দেলোয়ার হোসেন সুজন কে গ্রেফতার করেছে পুলিশ রাজারহাটে বর্ণাঢ্য আয়োজনে হানাদার মুক্ত দিবস পালিত রাজারহাটে সিংহীমারী উচ্চ বিদ্যালয়ের কমিটি গঠনে অনিয়মের অভিযোগ নতুন জঙ্গি সংগঠন পুলিশ সদস্যদের হত্যার মিশনে মাঠে নেমেছে: র‌্যাব বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি, কমতে পারে রাত ও দিনের তাপমাত্রা রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত অপপ্রচারে বিভ্রান্ত না হতে দেশবাসীর প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজার সামনে চেকপোস্ট বনানীতে জঙ্গি সন্দেহে একটি আবাসিক হোটেল অভিযান রাজধানীর বাজারে চালের দাম বাড়লেও কমেছে সবজির দাম

বড়াইগ্রাম ব্যস্ততম ‘বনপাড়া বাজার’ ফুটওভার ব্রিজ এখন এলাকাবাসীর দাবি।

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০
  • ১৪৮ বার

 

নাটোর প্রতিনিধি

:নাটোরের বড়াইগাম বনপাড়া পৌরসভায় অবস্থিত এই বৃহৎ বনপাড়া বাজার। এই বাজারের উপর দিয়ে রাজশাহী-পাবনা, রাজশাহী-খুলনা মহাসড়ক,রাজশাহী-ঢাকা মহাসড়ক। যুক্ত আছে অসংখ্য ক্ষুদ্র সড়ক এবং পল্লী রাস্তা। যার কারণে বনপাড়া বাজার এলাকায় সবসময় প্রচন্ড যানবাহনের চাপ থাকে। এছাড়া শুধু বড়াইগ্রাম উপজেলারই নয়,নাটোর জেলার বড় বাজার গুলোর মধ্যে সর্ব বৃহৎ এই “বনপাড়া বাজার” সেই কারণে এই বাজারে লোক সমাগম হয় অনেক। সপ্তাহে শনি ও মঙ্গলবার ২দিন হাট বসে । হাটের দিন ভোর ৫টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত এখানে লোক সমাগম হয় অনেক। লোকের কারনে ও যানবাহনের চাপে মানুষ চলাফেরা করতে পারে না তারপর রাস্তা ভাংগা বৃষ্টিতে রাস্তায় পানি জমে থাকে।রাস্তা পার হওয়া সময় গাড়ির চাকার পানিতে মানুষের কাপড় প্রয়োজনীয় জিনিসপত্র নষ্ট হয়ে যায়।
বনপাড়া বাজারের পূর্ব পার্শে বড় বড় চারটি শিক্ষা প্রতিষ্ঠান- জেলার বৃহত্তম নারী শিক্ষা প্রতিষ্ঠান শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা অনার্স কলেজ, বনপাড়া ডিগ্রী কলেজ, বনপাড়া মডেল উচ্চ বিদ্যালয়, বেগম রোকেয়া বালিকা উচ্চ বিদ্যালয় এবং উত্তর-পশ্চিমে এস.আর পাটোয়ারী কোয়ালিটি এডুকেয়ার ইনস্টিটিউট ও পশ্চিমে অবস্থিত সেন্ট যোসেফস্ স্কুল এন্ড কলেজ এর প্রায় ১৫ হাজার ছাত্র-ছাত্রী সপ্তাহে ৬ দিন জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করে । এই পৌর শহরে আরও রয়েছে সুনামধন্য ২ টিসহ মোট ৮টি ব্যাক্তি মালিকানাধীন হাসপাতাল,কয়েকটি ডায়াগনষ্টিক সেন্টার, উপজেলা প্রসাশন সংশ্লিষ্ট সকল দপ্তর, নাটোর পল্লী বিদুৎ সমিতি ২, পুলিশ তদন্ত কেন্দ্র, হাইওয়ে থানা, ২টি রাষ্ট্রয়ত্ত ব্যাংক, কয়েকটি বে-সরকারী ব্যাংক, এনজিও সহ অসংখ্য ব্যাক্তি প্রতিষ্ঠান এবং সপিংমল সমুহ। তাই এই শহরে প্রতিদিন শত শত মানুষের পদচারনা হয়ে থাকে ব্যস্ততম এই পৌরশহরে নেই পথচারী পারাপারের কোন নিরাপদ ব্যবস্থা। প্রতিনিয়ত ঘটছে ছোট বড় দুর্ঘটনা, প্রাণ যাচ্ছে কোমলমতি শিক্ষার্থীসহ সাধারন মানুষের। বিভিন্ন এলাকা থেকে আসা জনগন বাড়ী ফিরছে লাশ হয়ে। ক্ষতিগ্রস্থ হচ্ছে পরিবার।
ব্যস্ততম এই পৌর শহরে খুব প্রয়োজনীয় হলেও নেই কোন ফুট ওভারব্রিজ এবং জেব্রা ক্রসিং। একটি ফুটওভার ব্রিজ থাকলে এই শহরে আসা ব্যস্ততম সাধারন মানুষ, শিক্ষার্থী, চাকুরীজীবিসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ নিরাপদে রাস্তা পারাপার সহ যাতায়াত করতে পারবে বলে সবার বিশ্বাস।
এলাকার জনগন, সুধী সমাজ, ব‍্যবসায়ী,সাংবাদিকসহ সবার দাবী,বনপাড়া পৌর শহরে স্বল্প সময়ের মধ্যে একটি ফুট ওভার ব্রিজ নির্মাণের জন‍্য জনপ্রতিনিধি,উপজেলা প্রশাসন,জেলা প্রশাসন সকলের দৃষ্টি আকর্ষণ বিষয়টি দেখবেন, ফুটওভার ব্রিজটা হলে অত্র এলাকার জন সাধারন নিরাপদে রাস্তা পারাপার হতে পারবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..