1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১১:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
ভৈরবে উপজেলা যুবদলের আহবায়ক দেলোয়ার হোসেন সুজন কে গ্রেফতার করেছে পুলিশ রাজারহাটে বর্ণাঢ্য আয়োজনে হানাদার মুক্ত দিবস পালিত রাজারহাটে সিংহীমারী উচ্চ বিদ্যালয়ের কমিটি গঠনে অনিয়মের অভিযোগ নতুন জঙ্গি সংগঠন পুলিশ সদস্যদের হত্যার মিশনে মাঠে নেমেছে: র‌্যাব বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি, কমতে পারে রাত ও দিনের তাপমাত্রা রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত অপপ্রচারে বিভ্রান্ত না হতে দেশবাসীর প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজার সামনে চেকপোস্ট বনানীতে জঙ্গি সন্দেহে একটি আবাসিক হোটেল অভিযান রাজধানীর বাজারে চালের দাম বাড়লেও কমেছে সবজির দাম

সড়ক যানজটমুক্ত করে শৃঙ্খলা ফেরাতে রাঙ্গুনিয়ায় এএসপি’র দিনব্যাপী অভিযান

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০
  • ১৪৭ বার

 

মোয়াজ্জেম হোসেন,রাঙ্গুনিয়া(চট্টগ্রাম)প্রতিনিধি : চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলাকে যানজটমুক্ত করতে অভিযান চালিয়েছেন চট্টগ্রাম জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (রাঙ্গুনিয়া সার্কেল) মো. আনোয়ার হোসেন শামীম।

সোমবার (১৪ সেপ্টেম্বর) দিনব্যাপী পৌরসভার রোয়াজারহাট, মরিয়মনগর, চন্দ্রঘোনা লিচুবাগানসহ ব্যস্ততম বিভিন্ন পয়েন্টে এই অভিযান চালানো হয়।

এসময় উপস্থিত ছিলেন রাঙ্গুনিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম, সেকেন্ড অফিসার এরশাদ হোসেনসহ রাঙ্গুনিয়া থানার কর্মকর্তাবৃন্দ।

এ অভিযানের ফলে এসব এলাকার সড়ক অনেকটাই এখন যানজটমুক্ত হয়েছে। এদিন সকাল ১১ টায় উপজেলার একমাত্র পৌরশহর রোয়াজার হাট হতে অভিযান শুরু হবার পর দিনভর তা অব্যাহত থাকে।

অভিযানকালে এলোমেলোভাবে রাস্তায় দাঁড়িয়ে থাকা সিএনজি অটোরিকশাসহ বিভিন্ন যানবাহনকে রাস্তা থেকে সরিয়ে নির্ধারিত জায়গায় সুশৃঙ্খলভাবে দাঁড় করাতে বাধ্য করা হয়, বন্ধ করা হয় যত্রতত্র পার্কিং এবং যাত্রী ওঠানামা।

এ সময় উপস্থিত চালক ও মালিকদের উদ্দেশে সড়ক শৃঙ্খলা রক্ষায় করনীয় – বর্জনীয় সম্পর্কে সংক্ষিপ্ত দিকনির্দেশনামূলক বক্তব্য দেন সার্কেল এএসপি।

এ প্রসঙ্গে এএসপি আনোয়ার হোসেন শামীম হুশিয়ারি উচ্চারণ করে বলেন, জনগণের রাস্তা অবশ্যই জনগণের জন্য উন্মুক্ত রাখতে হবে। রাস্তায় যান চলাচল ব্যাহত হয়, এমন কর্মকাণ্ড করার অধিকার কারোরই নেই। প্রাথমিকভাবে রাস্তায় বিশৃঙ্খলা সৃষ্টিকারী যানবাহনগুলোকে একটা সুযোগ দিয়ে সব নিয়মকানুন বুঝিয়ে একটা ব্যবস্থা চালু করে দেওয়া হয়েছে। কি করা যাবে, কি করা যাবে না, এ সম্পর্কে চালকদেরকে যথাযথভাবে ব্রিফও করা হয়েছে। ভবিষ্যতে যারা এই নিয়মের ব্যত্যয় ঘটিয়ে সড়কের শৃঙ্খলা বিনষ্ট করবেন, তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসময় নিয়মিত তদারকির মাধ্যমে সড়ক শৃঙ্খলার বর্তমান পরিস্থিতি ধরে রাখার প্রত্যয়ও ব্যক্ত করেন এ পুলিশ কর্মকর্তা।উল্লেখ্য, দীর্ঘদিন ধরে রাঙ্গুনিয়া উপজেলার বিভিন্ন রাস্তা, বিশেষ করে ব্যস্ততম কাপ্তাই সড়কের বিভিন্ন পয়েন্ট অসহনীয় যানজটে পতিত। পূর্বে প্রশাসনের তরফ থেকে একাধিকবার উদ্যোগ গ্রহণ করা হলেও সংশ্লিষ্টদের অসহযোগিতায় সেটি ফলপ্রসূ হয়নি। সার্কেল এএসপির গৃহীত উদ্যোগ টেকসই হলেই মাত্র সর্বস্তরের মানুষ এর সুফল লাভে সমর্থ হবেন বলে পর্যবেক্ষক মহলের অভিমত।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..