1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০১:৪৪ পূর্বাহ্ন

কর্ণফুলীতে আদালতের আদেশ উপেক্ষা নির্মাণ কাজ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০
  • ১২৮ বার

 

কর্ণফুলী আদালতের আদেশ উপেক্ষা করে জোরপূর্বক পাকা স্থাপনা তৈরির অভিযোগ পাওয়া গেছে।

২২ সেপ্টেম্বর দুপুরে উপজেলার শিকলবাহা মাজার গেইটের পাশে চরফরিদ এলাকায় এ ঘটনাটি ঘটে। যেখানে প্রতিপক্ষরা একদল সন্ত্রাসী প্রকৃতির লোক জড়ো করে স্থাপনা তৈরিতে বিভিন্ন নির্মাণ সামগ্রী মজুদ করে রাখেন।

এ ব্যাপারে প্রতিকার চেয়ে জমির মালিক আদালতের শরণাপন্ন হয়ে ১৪৫ জারির আদেশ এনে পুলিশের কাছে পৌঁছান।

এমনকি ঘটনার সত্যতা পেয়ে পুলিশ দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করে কাজ বন্ধ রাখার নির্দেশ দেন। কিন্তু পুলিশ সরে গেলে পুনরায় আবার কাজ করার অভিযোগ উঠে।

ভূক্তভোগি জমির মালিক আবুল হাসেমের ভাইপো মুমিনুল রশিদ জানিয়েছেন, এ ব্যাপারে আমরা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বরাবর আদালতে ১৪৫ এর মামলা করেছি। আদালত নিষেধাজ্ঞা আদেশ দেন জমির স্থিতিবস্থা ও শান্তি শৃঙ্খলা বজায় রাখতে কর্ণফুলী থানাকে আদেশ দেন। এরপরেও বিবাদী এম সাইফুদ্দিন আদালতের আদেশ উপেক্ষা করে বসতবাড়ি তৈরি করছেন।

এই বিষয়ে বিবাদী পক্ষের এম সাইফুদ্দিনের মেয়ের জামাই মোঃ লুৎফুর (৩৪) বলেন, এই সম্পত্তি আমাদের এইখানে আমরা স্থাপনা তৈরি করতেছি কিন্তু ওরা আমাদের বাধা দিচ্ছেন। ওরা যদি আমাদের থেকে জায়গা পেতো তাহলে এতদিন কোথায় ছিল?আমরা যখন বাউন্ডারী দিয়েছিলাম তখন বাধা দেন নাই কেন? আমরা সবকিছু রেডি করার পর স্থাপনা তৈরি করতে এসে বাধার সম্মুখীন হচ্ছি। এটা আমাদের হয়রানি করা ছাড়া আর কিছু না।

এদিকে, শান্তি শৃঙ্খলা বজায় রাখতে নোটিশ প্রদানকারী পুলিশের এএসআই সিরাজুল ইসলাম বলেন, বিষয়টা আমরা খতিয়ে দেখতেছি এটা আশা করি সমাধান হয়ে যাবে ইনশাআল্লাহ।

কর্ণফুলী থানার ওসি মো. ইসমাইল হোসেন ঘটনার সত্যতা জানিয়ে বলেন, উক্ত ঘটনায় দুপক্ষকে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে নোটিশ প্রদান করা হয়েছে। পুলিশ আদালতের নির্দেশে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।’

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..