1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahmed : Sohel Ahmed
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ১১:২৬ অপরাহ্ন
শিরোনাম :
বাগেরহাটের রামপালে ০৯ (নয়) কেজির অধিক তামারসহ চোর চক্রের ০৩ জন সদস্য আটক জাপানি মেয়েসহ আত্মগোপনে থাকা বাবাকে উদ্ধার করেছে র‌্যাব সুস্থ-সবল-জ্ঞান-চেতনাসমৃদ্ধ দেশপ্রেমে উদ্বুদ্ধ মানুষের দেশ গড়তে চেয়েছিলেন বঙ্গবন্ধু : ড.কলিমউল্লাহ শিক্ষাকে বাণিজ্যিক পণ্য বানাবেন না: রাষ্ট্রপতি বাংলাদেশ আলো থেকে আর অন্ধকারে ফিরে যাবে না – ওবায়দুল কাদের শেরপুরে ক্ষেতজুরে সূর্যমুখী ফুল গোপালগঞ্জের কোটালীপাড়ায় প্রতিবেশির জায়গা দখল করে বসতবাড়ি নির্মান করছে প্রভাবশালীরা বিশ্বনাথে উপজেলা আ’লীগের ভালবাসায় সিক্ত ভারপ্রাপ্ত পৌর মেয়র রফিক হাসান সাংবাদিক আলমগীর নূরকে অপহরণ,হত্যা প্রচেষ্টা; সন্ত্রাসী ও গডফাদারদের গ্রেপ্তার দাবী সুইডেনে কোরআন পোড়ানোর প্রতিবাদে কালিগঞ্জে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

দোহারে গান্ধীজি আশ্রম পরিদর্শন করলেন ভারতের হাইকমিশনার ও স্বরাষ্ট্র মন্ত্রী

  • আপডেট টাইম : বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০
  • ১৬২ বার

 

মাকসুমুল মুকিম
(দোহার প্রতিনিধি) ঃ ঢাকা জেলার দোহার উপজেলার মধুর চর মালিকান্দা গ্রামে ভারতের জাতির পিতা ও অবিসংবাদিত নেতা মহত্মা গান্ধীর স্মৃতি বিজোরিত স্থান গান্ধীজীর অভয় আশ্রম পরিদর্শনে আসেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার শ্রীমতি রিভা দাস
গাঙ্গুলী। গান্ধী মুজিব ইনিস্টিটিউশন অব টেকনোলজি- (জিএমআইটি- GMIT) নামে একটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভারত সরকার এর সহযোগিতায় ৮০ একর জায়গায় প্রায় ২৫০ কোটি টাকা ব্যয়ে একটি বিশ্ববিদ্যালয় নির্মানের প্রস্তাব রাখেন দোহার উপজেলা পরিষদের সফল চেয়ারম্যান জনাব মোঃ আলমগীর হোসেন এবং অল্প সময়ের মধ্যে একটি প্রজেক্ট প্রোফাইল তৈরি করে হার্ড কপি এবং সফট্ কপি ভারতীয় হাই কমিশনার শ্রীমতি রিভা গাঙ্গুলী দাস এর হাতে তুলে দেন। বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব আসাদুজ্জামান খান কামাল সাহেবের দোহারের মুকসুদপুর ইউনিয়নে গ্রামের বাড়িতে মন্ত্রী মহোদয় এবং ভারতীয় হাই কমিশন ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা বৃন্দের উপস্থিতিতে প্রস্তাবটি পেশ করেন। মাননীয় সাংসদ ও মাননীয় প্রধানমন্ত্রীর উপদেষ্টা
জনাব সালমান ফজলুর রহমান এমপি মহোদয়ের এর উপহার সামগ্রী এবং ব্যক্তিগত উপহার সামগ্রী সম্মানিত অতিথিদের হতে তুলে দেন দোহার উপজেলা পরিষদের সফল চেয়ারম্যান জনাব মোঃ আলমগীর হোসেন।
এ সময় হাই কমিশনার মোহদয়কে দোহার বাসীর পক্ষে ফুলের শুভেচ্ছা এবং একটি মানপত্র পেশ করেন দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ আলমগীর হোসেন।
ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক অটুট রয়েছে এবং দিন দিন এ বন্ধুত্ব আরও সুদৃঢ় হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার দুপুরে দোহার উপজেলায় মধুরচরে গান্ধী আশ্রম পরিদর্শন করে একথা জানান তিনি।
মন্ত্রী বলেন, ভারত আমাদের পরীক্ষিত বন্ধু। আমাদের মহান মুক্তিযুদ্ধে ভারত আমাদের পাশে থেকে সহযোগিতা করেছে। দুই দেশের বন্ধুত্ব অটুট রয়েছে এবং দিন দিন এ বন্ধুত্ব আরও সুদৃঢ় হচ্ছে।

এর আগে দোহারের শাইনপুকুরে মন্ত্রীর নিজ বাসভবনে ভারতের বিদায়ী হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাশ তার সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন।

সকাল ১১টার দিকে সৌজন্য সাক্ষাতের আগে স্বরাষ্ট্রমন্ত্রীর আত্মীয় শহীদ মুক্তিযোদ্ধা বীর প্রতিক মাহফুজুর রহমান খানের কবরে পুষ্প স্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন রীভা গাঙ্গুলী। পরে মন্ত্রী এবং ভারতীয় হাইকমিশনার গান্ধী আশ্রম পরিদর্শন করেন। সৌজন্য সাক্ষাত এবং গান্ধী আশ্রম পরিদর্শনকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন, আইজিপি ড. জাবেদ পাটোয়ারী।
ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পুলিশের মহা-পরিদর্শক ড. বেনজীর আহমেদ,স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন, উপ-মহাপরিদর্শক হাবিবুর রহমান,ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার,বাংলাদেশ সেচ্ছাসেবকলীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ,দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.আলমগীর হোসেন,
দোহার উপজেলা নির্বাহী অফিসার এ এফ এম ফিরোজ মাহমুদ, সহকারী কমিশন ভূমি জ্যোতি বিকাশ চন্দ্র , ঢাকা জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা ফজলুল হক,মুক্তিযোদ্ধা কমান্ডার রজ্জব আলী মোল্লা,উপজেলা আওয়ামীলীগের সভাপতি নজরুল ইসলাম বাবুল,সাধারন-সম্পাদক আলী আহসান খোকন শিকদার, বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের সাগঠনিক সম্পাদক শেখ আনার কলি পুতুল সহ আরো অনেকে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..