1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahmed : Sohel Ahmed
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ১১:২৪ অপরাহ্ন
শিরোনাম :
বাগেরহাটের রামপালে ০৯ (নয়) কেজির অধিক তামারসহ চোর চক্রের ০৩ জন সদস্য আটক জাপানি মেয়েসহ আত্মগোপনে থাকা বাবাকে উদ্ধার করেছে র‌্যাব সুস্থ-সবল-জ্ঞান-চেতনাসমৃদ্ধ দেশপ্রেমে উদ্বুদ্ধ মানুষের দেশ গড়তে চেয়েছিলেন বঙ্গবন্ধু : ড.কলিমউল্লাহ শিক্ষাকে বাণিজ্যিক পণ্য বানাবেন না: রাষ্ট্রপতি বাংলাদেশ আলো থেকে আর অন্ধকারে ফিরে যাবে না – ওবায়দুল কাদের শেরপুরে ক্ষেতজুরে সূর্যমুখী ফুল গোপালগঞ্জের কোটালীপাড়ায় প্রতিবেশির জায়গা দখল করে বসতবাড়ি নির্মান করছে প্রভাবশালীরা বিশ্বনাথে উপজেলা আ’লীগের ভালবাসায় সিক্ত ভারপ্রাপ্ত পৌর মেয়র রফিক হাসান সাংবাদিক আলমগীর নূরকে অপহরণ,হত্যা প্রচেষ্টা; সন্ত্রাসী ও গডফাদারদের গ্রেপ্তার দাবী সুইডেনে কোরআন পোড়ানোর প্রতিবাদে কালিগঞ্জে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

যশোরে গত ৮ মাসে হত্যা, ধর্ষণ, যৌন হয়রানি, শারীরিক ও মানসিক সহ অন্তত ২১৮টি সহিংসতার ঘটনা ঘটেছে

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০
  • ১০৪ বার

 

আঃজলিলঃযশোরঃ-
যশোরে ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি আয়োজিত সভা যশোরে ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি আয়োজিত সভা যশোরে গত ৮ মাসে হত্যা, ধর্ষণ, যৌন হয়রানি, শারীরিক ও মানসিকসহ অন্তত ২১৮টি সহিংসতার ঘটনা ঘটেছে। এর মধ্যে নারীদের প্রতি সহিংসতার ঘটনা ১৭১টি। শুধু শারীরিক নির্যাতনের শিকার হয়েছেন ৭৬ জন নারী। ধর্ষণের ঘটনা রয়েছে ২৪টি।

বুধবার (২৩ সেপ্টেম্বর) যশোরে ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি আয়োজিত নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় এ তথ্য জানানো হয়। শহরের খোলাডাঙ্গায় ব্র্যাক লানিং সেন্টারে এই সভা অনুষ্ঠিত হয়।
প্রতিষ্ঠানটির পরিসংখ্যান অনুযায়ী, প্রতিনিয়ত নারীরা ঘরে বাইরে নির্যাতনের শিকার হচ্ছেন।

নির্যাতিত নারীরা অনেক ক্ষেত্রে প্রতিবাদ না করে আত্মহত্যাও করে থাকেন। গেল আগস্ট মাস পর্যন্ত যশোরে ২৫ জন নারী আত্মহত্যা করেছেন। হত্যা ও অপহরণের চেষ্টা করেছে ২৪ জন নারীকে। এধরনের নির্যাতনের বিরুদ্ধে বা নারীদের প্রতি জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধে সুশীল সমাজের প্রতিনিধিরা এক গুচ্ছ সুপারিশ করেছেন। তারা নির্যাতন প্রতিরোধসহ বাল্য বিয়ে বন্ধেও কার্যকর পদক্ষেপ নিতে প্রশাসনের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানের প্রধান অতিথি যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শাম্মী ইসলাম। ব্র্যাক জেলা সমন্বয়কারী অমরেশ চন্দ্র দাসের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তর যশোরের উপ পরিচালক সকিনা খাতুন, যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক জাকির হোসেন।

ব্র্যাকের সিনিয়র ডিএম আশরাফুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির আঞ্চলিক ব্যবস্থাপক প্রশান্ত কুমার দে, যশোরের অতিরিক্ত পিপি দেলোয়ার হোসেন, যশোর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলন, আইনজীবী সেতারা খাতুন, রাইটস যশোরের প্রোগ্রাম ম্যানেজার আজহারুল ইসলাম, ব্র্যাকের সিনিয়র ডিএম আজাদ রহমান ও সেক্টর স্পেশালিস্ট জয়নব খাতুন প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..