1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
নভেম্বরেই টি-টোয়েন্টি দিয়ে ফিরছেন সাকিব - লাল সবুজের দেশ
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০২:১৯ পূর্বাহ্ন

নভেম্বরেই টি-টোয়েন্টি দিয়ে ফিরছেন সাকিব

  • আপডেট টাইম: মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০
  • ১১৪ বার পঠিত

ক্রীড়া প্রতিবেদক ঃ

তিন সপ্তাহও বাকি নেই। এরপরই নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে সাকিব আল হাসানের। এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে এর পরই মাঠে ফিরতে পারবেন সাকিব।

বিশ্বসেরা এই অলরাউন্ডারের কিন্তু টেস্ট দিয়েই মাঠে ফেরার সম্ভাবনা ছিল। শ্রীলঙ্কার সঙ্গে স্থগিত হওয়া টেস্ট সিরিজেই সাকিবকে খেলানোর ইচ্ছা ছিল বিসিবির। ২৯ তারিখ থেকে নিষেধাজ্ঞামুক্ত হচ্ছেন তিনি। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের ইচ্ছা ছিল, সাকিবকে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টে খেলাবেন।

সে লক্ষ্যে সেপ্টেম্বরের শুরুতে দেশে ফিরে বিকেএসপিতে নিবিড় অনুশীলন শুরু করেছিলেন তিনি। দুই কোচ নাজমুল আবেদিন ফাহিম এবং সালাউদ্দিনের তত্ত্বাবধানে বিকেএসপিতে সাকিব কীভাবে অনুশীলন করেছেন, তা কাক-পক্ষিও জানে না।

কিন্তু এরই মধ্যে যখন শ্রীলঙ্কা সফর বাতিল হলো, তখন সাকিব আর দেশে বসে থাকলেন না। ফিরে গেলেন মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে। সেখানে রয়েছেন তার স্ত্রী এবং দুই কন্যা। তাদের কাছেই ফিরে গেছেন সাকিব।

এরই মধ্যে আজ বিসিবি সভাপতি ঘোষণা দিলেন, মধ্য নভেম্বরে পাঁচ দলকে নিয়ে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি লিগ। বিসিবি সভাপতি নাজুমল হাসান পাপন বলেন, ‘অবশ্যই এই টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলবেন সাকিব।’

বিসিবি সভাপতি এখনও নিশ্চিত নন, পাঁচ দলের ওই টি-টোয়েন্টি টুর্নামেন্ট করপোরেট লিগ নাকি বিসিবি লিগ। মাশরাফির প্রসঙ্গ আসার পর বিসিবি বিগ বস জানিয়েছিলেন, সামনের তিন দলের ওয়ানডে টুর্নামেন্ট নয়, নেক্সট এভেইলেবল টুর্নামেন্টেই খেলবেন মাশরাফি।

সেই নেক্সট এভেইলেবল টুর্নামেন্ট সম্পর্কে জানাতে গিয়ে পাপন বলেন, ‘পাঁচ দলকে নিয়ে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি। এটা কি করপোরেট লিগ হবে নাকি গত বিপিএলের মতো বিসিবির ব্যবস্থাপনায় অনুষ্ঠিত হবে, এটা আমি বলতে পারছি না। বিষয়টা এখনও চূড়ান্ত হয়নি।’

কথাবার্তা চলছে কয়েকটি প্রতিষ্ঠানের সঙ্গে- এটা জানিয়ে পাপন বলেন, ‘তিনটা করপোরেট হাউজের সঙ্গে কথা হচ্ছে। তারা কোনো না কোনোভাবে বোর্ডের সাথে জড়িত। তারা রাজি। এমনও হতে পারে, বোর্ড এবং করপোরেট হাউজগুলোকে নিয়ে একটা টুর্নামেন্ট হবে।’

বিসিবি সভাপতি জানিয়েছেন, পাঁচ দলকে নিয়ে টুর্নামেন্ট শুরু হবে মধ্য নভেম্বরে। বিদেশি ক্রিকেটারও খেলতে পারে সেখানে। প্রতিটি দলে ১৫ জন করে ৭৫ জন খেলোয়াড়কে খেলার সুযোগ করে দিতে পারি। বিদেশি নেব কি নেব না পরে বসে ঠিক করবো।

বিসিবি সভাপতি জানান, এই পাঁচ দলের টুর্নামেন্টে খেলবেন সাকিব এবং এই টুর্নামেন্ট দিয়েই ক্রিকেটে ফেরা হবে তার।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 lalsabujerdesh.com
Theme Customized By BreakingNews