1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের উন্নয়নে প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও স্যারের ভূমিকা - লাল সবুজের দেশ
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
নাটাল মোড় হইতে ৪৮(আটচল্লিশ) বোতল ফেন্সিডিল সহ ০১ জন আসামীকে গ্রেফতার আসন্ন ইউপি নির্বাচনে নৌকার মাঝি হতে চান আমিনুল ইসলাম সোহাগ বড়াইগ্রাম কর্মজীবি মায়েদের হেলথক্যাম্প অনুষ্ঠিত। বাংলাদেশ ৭১ সংবাদে আন্তর্জাতিক সম্পাদক হলেন গলাচিপার এক কৃতি সন্তান বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর-এর মাননীয় উপাচার্য প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও স্যারের নেতৃত্বে গাজীপুর সিটি কর্পোরেশন পরিদর্শন ঝিনাইদহের সেই অটো চালক রাজকুমারের শেষ ইচ্ছা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একবার স্বচোখে দেখা ভূল চিকৎসায় প্রসূতি মায়ের মৃত্যু-কোটচাঁদপুর নাসিং হোম ক্লিনিকে কুষ্টিয়ার দৌলতপুরে ফেন্সিডিল সহ এক মাদক কারবারীকে আটক করেছে পুলিশ। তাহিরপুরে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ- সার বিতরণ দর্শনায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) সেক্টর কমান্ডার পর্যায়ে সম্মেলন অনুষ্ঠি

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের উন্নয়নে প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও স্যারের ভূমিকা

  • আপডেট টাইম: বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০
  • ২১৬ বার পঠিত

 

উত্তরবঙ্গের মানুষের বহু বছরের লালিত স্বপ্ন পূরণে ২০০৮ সালের ১২ অক্টোবর প্রতিষ্ঠিত হয় রংপুর এর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়। গত ১২ অক্টোবর ২০২০ সালে বিশ্ববিদ্যালয়টি এক যুগ পূর্ণ করলো। এই পথ চলায় চতুর্থ উপাচার্য হিসেবে ২০১৭ সালের ১৪ জুন দায়িত্বভার গ্রহণ করেন প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও স্যার।
দায়িত্ব গ্রহণের পর থেকে তার নানামূখী কর্ম উদ্যোগের মাধ্যমে এগিয়ে চলেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়। বেরোবিকে আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে শিক্ষা ও গবেষণায় এগিয়ে নিয়ে যেতে এবং বেরোবিকেএকটি আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন স্যার।
এরই ধারাবাহিকতায় সম্প্রতি রসায়ন বিভাগে প্রতিষ্ঠা করা হয়েছে Physical Chemistry ও Organic Chemistry নামে দুইটি ব্যবহারিক ল্যাব। যা রসায়ন বিভাগকে আরও গতিশীল করবে এবং রসায়ন বিভাগের শিক্ষার্থীদের সেশনজট জটিলতা দূর করবে ।
এছাড়াও স্যার এর নির্দেশনায় রসায়ন বিভাগে উচ্চতর গবেষণার জন্য একটি রিসার্চ ল্যাব স্থাপনের প্রক্রিয়া শুরু হয়েছে। এই করোনাকালীন মহামারীর সময়েও বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়নে যথাযথ ভূমিকা রেখে চলেছেন উপাচার্য স্যার।
প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও স্যারের নানামুখী কর্ম পদক্ষেপের মাধ্যমে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় গুনগত ও অবকাঠামোগত উন্নয়নের দিক দিয়ে ক্রমেই এগিয়ে যাবে এমনটাই প্রত্যাশা করি।

মোঃ জাকির হোসেন
প্রভাষক
রসায়ন বিভাগ
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 lalsabujerdesh.com
Theme Customized By BreakingNews