1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
পাবলিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করার স্বপ্ন: বেরোবি, রংপুর এ প্রভাষক হিসেবে যোগদানের এক বছরপূর্তি এবং আমার প্রাপ্তি - লাল সবুজের দেশ
সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৭:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
বিষপানে গৃহবধূর মৃত্যু ইমরান হাসান, শ্রীপুর, গাজীপুর। বেরোবি, রংপুর এর শিক্ষকদের চতুর্থ বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সে সেরা অংশগ্রহনকারী হওয়ায় উপাচার্য প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও এর প্রতি কৃতজ্ঞতা রূপগঞ্জে একতা ব্লাড ও সমাজকল্যাণ সংস্থা এর উদ্যোগে প্রীতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত নাসিরনগরের ৬৪ কেজি মাদক মামলার পলাতক অাসামী সুজন পাঠান গ্রেপ্তার নড়াইল-যশোর সড়কে ট্রাকের ধাক্কায় কাঁচামাল ব্যবসায়ী নিহত লোহাগড়ার চাচই গ্রামের বিল্লাল ধর্ষণ মামলায় গ্রেফতার। শাহজাদপুরে ট্রাক চাপায় ৪ বছরের শিশুর মৃত্যু আবারও শাহজাদপুরে কৈজুরি থেকে সরকারি চাউল পাচারকালে আটক ৪ নওগাঁয় সপ্তাহের ব্যবধানে এলোমেলো আমন ধানের বাজার: সরবরাহ বাড়লেও নেই ক্রেতা সান্তাহারে নাইট শো শর্ট পিচ ক্রিকেট টুর্নামেন্টের চুড়ান্ত পর্বের খেলা অনুষ্ঠিত

পাবলিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করার স্বপ্ন: বেরোবি, রংপুর এ প্রভাষক হিসেবে যোগদানের এক বছরপূর্তি এবং আমার প্রাপ্তি

  • আপডেট টাইম: বুধবার, ১১ নভেম্বর, ২০২০
  • ২১১ বার পঠিত

 

আজ ১১ ই নভেম্বর, ২০২০। গত বছর এই দিনে আমি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর এর একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগ এ প্রভাষক হিসেবে যোগদান করি। একই দিনে আমার সাথে যোগদান করেন সুমাইয়া তাহসিন হামিদা, প্রভাষক, সমাজবিজ্ঞান বিভাগ এবং মো: খালিদ হাসান রিয়েল, প্রভাষক, দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ।

আমি যখন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ছিলাম তখনই পাবলিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষক হওয়ার স্বপ্ন দেখতাম। আমার বিভাগের শ্রদ্ধেয় শিক্ষকরা ছিলেন আমার অনুপ্রেরণা। কিন্তু এমবিএ এর রেজাল্ট হওয়ার সাথে সাথে পাবলিক বিশ্ববিদ্যালয়ে যোগদান করতে পারা আমার জন্য বিস্ময় ছিল। আমার সেই স্বপ্নকে সত্যি করার জন্য বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর এর মাননীয় উপাচার্য প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও স্যার এর প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

এই এক বছরে আমার প্রাপ্তিও অনেক। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর এর ঢাকাস্থ লিয়াজোঁ অফিসে ফাউন্ডেশন ট্রেনিং করার কারণে শিক্ষক হিসেবে জ্ঞান-চর্চা ও গবেষণাকর্মে উপাচার্য মহোদয় স্যার এর সার্বক্ষণিক দিকনির্দেশনা পাচ্ছি। গত এক বছরের অভিজ্ঞতায় যার কথা না বললেই নয় তিনি হচ্ছেন কোর্স কো-অর্ডিনেটর ডক্টর সাবের আহমেদ চৌধুরী। স্যার এর বিষয়ভিত্তিক ক্লাস, আলোচনা, জার্নাল লেখার তত্ত্বাবধান সবকিছু আমার অভিজ্ঞতা ও দক্ষতাকে আরো শাণিত করেছে। ট্রেনিং এর কারণে যেহেতু ঢাকায় ছিলাম তাই বেশিরভাগ সময় ট্রেনিং এ অংশগ্রহণকারী সহকর্মীদের সাথেই পুরো সময় কেটেছে। তাদের আন্তরিকতা এবং বন্ধুত্বপূর্ণ ব্যবহারের জন্য অনেক কঠিন ট্রেনিংকেও অনেক সহজভাবে নিতে পেরেছি। তাছাড়া বিভাগের সম্মানিত সহকর্মীদের কাছ থেকে অনেক আন্তরিকতা পেয়েছি, ট্রেনিং এ থাকা অবস্থায়ও শিক্ষার্থীদের সাথে মেশার সুযোগ পেয়েছি এবং তাদের ভালোবাসা পেয়েছি। সব কিছুর জন্য মহান আল্লাহর কাছে শুকরিয়া।

 

শরীফা আক্তার নিপা
প্রভাষক, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগ
নির্বাহী সদস্য, নবপ্রজন্ম শিক্ষক পরিষদ,
নির্বাহী সদস্য, বঙ্গমাতা পরিষদ,
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 lalsabujerdesh.com
Theme Customized By BreakingNews