1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
যুবলীগের ২০১ সদস্যের কমিটি ঘোষণা - লাল সবুজের দেশ
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১১:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
শিবপুরের কুখ্যাত ইয়াবা ব্যবসায়ী আরিফ প্রসাশনের ধরাছুয়ার বাহিরে নাটাল মোড় হইতে ৪৮(আটচল্লিশ) বোতল ফেন্সিডিল সহ ০১ জন আসামীকে গ্রেফতার আসন্ন ইউপি নির্বাচনে নৌকার মাঝি হতে চান আমিনুল ইসলাম সোহাগ বড়াইগ্রাম কর্মজীবি মায়েদের হেলথক্যাম্প অনুষ্ঠিত। বাংলাদেশ ৭১ সংবাদে আন্তর্জাতিক সম্পাদক হলেন গলাচিপার এক কৃতি সন্তান বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর-এর মাননীয় উপাচার্য প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও স্যারের নেতৃত্বে গাজীপুর সিটি কর্পোরেশন পরিদর্শন ঝিনাইদহের সেই অটো চালক রাজকুমারের শেষ ইচ্ছা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একবার স্বচোখে দেখা ভূল চিকৎসায় প্রসূতি মায়ের মৃত্যু-কোটচাঁদপুর নাসিং হোম ক্লিনিকে কুষ্টিয়ার দৌলতপুরে ফেন্সিডিল সহ এক মাদক কারবারীকে আটক করেছে পুলিশ। তাহিরপুরে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ- সার বিতরণ

যুবলীগের ২০১ সদস্যের কমিটি ঘোষণা

  • আপডেট টাইম: রবিবার, ১৫ নভেম্বর, ২০২০
  • ৯৮ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সহযোগী সংগঠন আওয়ামী যুবলীগের ২০১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে। শনিবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে অবস্থিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ কমিটি ঘোষণা করা হয়।

এর আগে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের কাছে পূর্ণাঙ্গ কমিটির তালিকা হস্তান্তর করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

গত কমিটি থেকে নতুন পুরাতনের সমন্বয় করে ২০১ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এছাড়া এই কমিটিতে কয়েকজন সাংবাদিকের জায়গা হয়েছে। বাদ পড়েছেন যুবলীগের গত কমিটিতে বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ডে জড়িত ও ৫৫ বছরের বেশি বয়স হওয়ায় প্রায় ৭০ জন নেতা।

ঘোষিত কমিটিতে প্রেসিডিয়াম সদস্য পদ রয়েছে ২৭টি। এর মধ্যে ২২ জনের নাম ঘোষণা করা হয়েছে। বাকি পাঁচটি পদ শূন্য রাখা হয়েছে। ২২ জন হলেন- অ্যাডভোকেট মোমিনুর রশিদ, মঞ্জুর আলম শাহীন, আবু আহমেদ নাসিম পাভেল, শেখ সোহেল উদ্দিন, ডা. খালেদ শওকত আলী, শেখ ফজলে ফাহিম, মজিবুর রহমান চৌধুরী নিক্সন (এমপি), রফিকুল ইসলাম, হাবিবুর রহমান পবন, মো. নবী নেওয়াজ, আবদুল কালাম আহসানুল হক চৌধুরী এমপি, মো. এনামুল হক খান, ডা. সাজ্জাদ হায়দার লিটন, মোয়াজ্জেম হোসেন, শুভাস চন্দ্র হাওলাদার, ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ এমপি, ইঞ্জিনিয়ার মৃনাল কান্তি, তাজউদ্দিন আহমেদ, জুয়েল আরেং (এমপি), জসিম মাতব্বর, মো. আনোয়ার হোসেন, শাহদাত হোসেন তসলিম।

কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন পাঁচ জন। তারা হলেন- বিশ্বাস মতিউর রহমান বাদশা, সুব্রত পাল, মো. বদিউল আলম, ব্যারিস্টার শেখ ফজলে নাঈম ও মো. রফিকুল আলম জোয়ার্দার।

সংগঠনের নয় সাংগঠনিক সম্পাদক হলেন- কাজী মো. মাজহারুল ইসলাম, ডা. হেলাল উদ্দিন, মো. সাইফুর রহমান সোহাগ, মো. জহির উদ্দিন খসরু, মো. সোহেল পারভেজ, আবু মুনির মো. শহিদুল হক রাসেল, মশিউর রহমান চপল, অ্যাডভোকেট মো. শামীম আল সাইফুল সোহাগ ও প্রফেসর ড. মো. রেজাউল কবির।

এছাড়া ২১ জনকে বিভিন্ন দফতরের সম্পাদক ও ২১ জনকে দফতরগুলোর উপ-সম্পাদক পদে দায়িত্ব দেয়া হয়েছে। ৪১ জনকে দেয়া হয়েছে সহ-সম্পাদকের পদের দায়িত্ব। আর ৭৫ জন রয়েছেন নির্বাহী সদস্য হিসেবে।

যুবলীগের কমিটিতে মো. মোস্তাফিজুর রহমান মাসুদকে দফতর সম্পাদক, জয়দেব নন্দীকে প্রচার সম্পাদক, ব্যারিস্টার সৈয়দ সাইদুল হক সুমনকে আইন বিষয়ক সম্পাদক, কাজী সরোয়ার হোসেনকে আন্তজাতিক বিষয়ক সম্পাদক, মো. নিজামউদ্দিন চৌধুরী পারভেজকে ক্রীড়া বিষয়ক সম্পাদক, মো. জহিরুল ইসলাম মিল্টনকে গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক, মো. শাহদাত হোসেনকে অর্থ বিষয়ক সম্পাদক, ব্যারিস্টার আলী আসিফ খান রাজিবকে শিক্ষা প্রশিক্ষণ ও পাঠাগার বিষয়ক সম্পাদক, মো. সাদ্দাম হোসেন পাভেলকে ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক, ইঞ্জিনিয়ার মো. শামীম খানকে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, মো. শামসুল আলম অনিককে তথ্য ও যোগাযোগ (আইটি) বিষয়ক সম্পাদক, বিপ্লব মুস্তাফিজকে সাংস্কৃতিক সম্পাদক, ডা. মো. ফরিদ রায়হানকে স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক, মীর মো. মহিউদ্দিনকে তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক, শাহীন মালুমকে জনশক্তি ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক, মো. হ্যারিস মিয়া শেখ সাগরকে পরিবেশ বিষয়ক সম্পাদক, মো. আব্দুল হাইকে শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক পদের দায়িত্ব দেয়া হয়েছে।

এছাড়া কমিটির কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক পদে অ্যাডভোকেট মো. হেমায়েত উদ্দিন মোল্লা, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক পদে মো. আব্দুল মুকিত চৌধুরী, ধর্ম বিষয়ক সম্পাদক পদে মাওলানা খলিলুর রহমান সরদার, মহিলা বিষয়ক সম্পাদক পদে অ্যাডভোকেট মুক্তা আক্তার জায়গা করে নিয়েছেন।

দফতরগুলোর উপ-সম্পাদক পদ পেলেন যারা

যুবলীগের কমিটিতে উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে আদিত্য নন্দী, উপ-দফতর সম্পাদক পদে মো. দেলোয়ার হোসেন সাহজাদা, উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক পদে অ্যাডভোকেট শেখ নরীরুজ্জামান বাবু, উপ-অর্থ বিষয়ক সম্পাদক পদে শরীফুল ইসলাম জায়গা করে নিয়েছেন।

উপ-শিক্ষা প্রশিক্ষণ ও পাঠাগার বিষয়ক সম্পাদক পদে কাজী খালিদ আল মাহমুদ টুকু, উপ-আইন বিষয়ক সম্পাদক পদে অ্যাডভোকেট মো. এনামুল হোসেন সুমন, উপ-আন্তজাতিক বিষয়ক সম্পাদক পদে মো. সায়েদ আশফাক আকন্দ তুহিন, উপ-ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক পদে মো.আলতাফ হোসেন, উপ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে মো. রাশেদুল হাসান সুপ্ত, উপ-তথ্য ও যোগাযোগ (আইটি) বিষয়ক সম্পাদক পদে এন আই আহমেদ সৈকত, উপ-সাংস্কৃতিক সম্পাদক পদে ফজলে রাব্বী স্বরণ জায়গা পেয়েছেন।

উপ-স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক পদে ডা. মাহফুজুর রহমান উজ্জল, উপ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক পদে শেখ মো. মিছির আলী, উপ-জনশক্তি ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক পদে শামসুল কবির রাহাত, উপ-ক্রীড়া বিষয়ক সম্পাদক পদে মো. আব্দুর রহিম, উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক পদে সামসুল ইসলাম পাটোয়ারী, উপ-শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক পদে মো. ফিরোজ আল-আমিন, উপ-কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক পদে মোল্লা রওমন জামির রানা, উপ-মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক পদে মো. গোলাম কিবরিয়া শামীম, উপ-ধর্ম বিষয়ক সম্পাদক পদে হরে কৃষ্ণ বৈদা, উপ-মহিলা বিষয়ক সম্পাদক পদে সৈয়দা সানজিদা শারমীন জায়গা করে নিয়েছেন।

যুবলীগের সহ-সম্পাদক পদে আছেন যারা

মো. সাইফুল আলম সাইফুল, সাইফুল ইসলাম শাহীন পাটোয়ারী, মো. বেলাল হোসেন ফিরোজ, আবির মাহমুদ ইমরান, তোফাজ্জল হোসেন, মো.আতাউর রহমান উজ্জল, মো. মামুন আজাদ, মির্জা মো. নাসিউল আলম শুভ, মো. রাজু আহমেদ, গোলাম ফেরদৌস ইব্রাহীম, মো. মাইনুল ইসলাম, ব্যারিস্টার আরাফাত হোসেন খান, মো. আলামিনুল হক আলামিন, জামিল আহমেদ, মো. আব্দুল রহমান জীবন, নাজমুল হুদা ওয়ারেসি চণ্ডল, মো. আরিফুল ইসলাম, মো. আজিজুল রহমান সরকার, সামিউল আমিন, মো. আলমগীর হোসেন শাহ জয়, মো. কামরুল হাসান লিংকন, রাজীব আহমেদ তালুকদার, মো. বাবলুর রহমান বাবলু, এ কে এম মুক্তাদির রহমান শিমুল, হিমেলুর রহমান হিমেল, আগতাসামুল হাসান ভূঁইয়া রমি, মো. রাশেদুল ইসলাম সাফিন, মো. মনোয়ারুল ইসলাম মাসুদ, মো. রায়হান রুবেল, সাইফুল ইসলাম সাইফ, ইঞ্জিনিয়ার মো. কামরুজ্জামান, মো. মনিরুজ্জামান পিন্টু, মো. মনিরুল ইসলাম আকাশ, জিএম ওয়াহেদ পারভেজ, মো. জয়নাল আবেদীন চৌধুরী, ডা. মো. মনজুরুল ইসলাম ভূঁইয়া রাফি, মো. নাসির উদ্দিন মিন্টু, মশিউর রহমান মহারাজ, এ কে এম মহিউদ্দিন খোকা মজুমদার।

এর আগে, গত বছর সপ্তম কংগ্রেসে শেখ ফজলে শামস পরশকে যুবলীগের চেয়ারম্যান ও মাইনুল ইসলাম খান নিখিলকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করা হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 lalsabujerdesh.com
Theme Customized By BreakingNews