1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
বিজ্ঞ প্রশাসক ও শিক্ষার্থীবান্ধব বেরোবি, রংপুর এর বর্তমান উপাচার্য - লাল সবুজের দেশ
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১১:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
নাটাল মোড় হইতে ৪৮(আটচল্লিশ) বোতল ফেন্সিডিল সহ ০১ জন আসামীকে গ্রেফতার আসন্ন ইউপি নির্বাচনে নৌকার মাঝি হতে চান আমিনুল ইসলাম সোহাগ বড়াইগ্রাম কর্মজীবি মায়েদের হেলথক্যাম্প অনুষ্ঠিত। বাংলাদেশ ৭১ সংবাদে আন্তর্জাতিক সম্পাদক হলেন গলাচিপার এক কৃতি সন্তান বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর-এর মাননীয় উপাচার্য প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও স্যারের নেতৃত্বে গাজীপুর সিটি কর্পোরেশন পরিদর্শন ঝিনাইদহের সেই অটো চালক রাজকুমারের শেষ ইচ্ছা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একবার স্বচোখে দেখা ভূল চিকৎসায় প্রসূতি মায়ের মৃত্যু-কোটচাঁদপুর নাসিং হোম ক্লিনিকে কুষ্টিয়ার দৌলতপুরে ফেন্সিডিল সহ এক মাদক কারবারীকে আটক করেছে পুলিশ। তাহিরপুরে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ- সার বিতরণ দর্শনায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) সেক্টর কমান্ডার পর্যায়ে সম্মেলন অনুষ্ঠি

বিজ্ঞ প্রশাসক ও শিক্ষার্থীবান্ধব বেরোবি, রংপুর এর বর্তমান উপাচার্য

  • আপডেট টাইম: সোমবার, ১৬ নভেম্বর, ২০২০
  • ২৪৭ বার পঠিত

 

মাননীয় উপাচার্য প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও স্যার, শুধু একজন গুণী ব্যক্তিই নন, তিনি একাধারে একজন বিজ্ঞ প্রশাসক এবং অবিভাবকও বটে। বর্তমানে তিনি যে প্রতিষ্ঠানে দায়িত্ব পালন করছেন তাতে তিনি ভরপুর জ্ঞান ও অনুপ্রেরণার উৎস হিসেবে পরিচিতি পেয়েছেন । আমাদের নিত্য-নতুন চিন্তা-চেতনা ও গবেষণার উদ্ভাবক, আধুনিক ধারার একজন পথিকৃৎ, সৎ, সাহসী, নির্ভীক ও প্রত্যয়ী মানুষ আমাদের মাননীয় উপাচার্য স্যার খুবই সহজ সরল ও সাবলীলভাবে সকল শ্রেণী ও পেশাজীবী মানুষের সাথে মিশে যান। যা নিজ চোখে না দেখলে কখনই কল্পনা করা যাবে না । বাংলাদেশে প্রচলিত ছাত্র ও শিক্ষকের মাঝে যে দেওয়াল রয়েছে স্যার তা ভেঙ্গে দিয়েছেন যা সত্যিই নতুন ধারার ইতিহাস সৃষ্টি করেছে।

মাননীয় উপাচার্য প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও স্যারের সাথে আমার প্রথম দেখা হয় যেদিন আমি আমার মাস্টার্স থিসিস পেপার জমা দিয়েছিলাম । সেদিন আমি হঠাৎ করে জানতে পারলাম মাননীয় উপাচার্য স্যার আমাদের একাডেমিক বিল্ডিং এ আছেন । একজন শিক্ষার্থী হয়েও অনেক সাহস করে স্যারের সাথে দেখা করার ইচ্ছা পোষণ করি । কিন্তু আমাকে চমক লাগিয়ে দিয়ে তিনি যেভাবে আমার সঙ্গে কথা বলেছেন তা সত্যিই একজন সাধারণ শিক্ষার্থী হিসেবে আমাকে বিস্মিত করেছে ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সুযোগ্য কন্যা, আমাদের প্রিয় নেত্রী, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার যে তিনি স্বপ্ন দেখছেন তা বাস্তবায়নে মাননীয় উপাচার্য প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও স্যার সদা তৎপর ও প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছেন। তিনি বেরোবি, রংপুরের প্রতিটি বিভাগকে কম্পিউটার ও প্রোজেক্টর প্রদান করে ডিজিটালইজেশনের যে সূচনা করেন তা প্রযুক্তিগত সুবিধা বাড়িয়ে দেয়ার পাশাপাশি বিশ্বমানের জ্ঞান আহরণের সুযোগের দ্বার উম্মোচন করা হয়েছে।

প্রফেসর কলিমউল্লাহ স্যার শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের গবেষণায় উৎসাহিত করতে মান সম্পন্ন গবেষণা প্রবন্ধ লিখার উৎসাহ প্রদান করেন এবং তাঁর তত্ত্বাবধানে বহু গবেষণা কার্যক্রম পরিচালিত হয়েছে। সকল ধরনের বাঁধা বিপত্তি উপেক্ষা করে সদা কর্ম চঞ্চল ও নির্ভীক প্রফেসর কলিমউল্লাহ স্যার বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরকে বিশ্বমানের প্রতিষ্ঠানে রূপ দেয়ার যে আপ্রাণ প্রচেষ্টায় নিয়জিত আছেন তা সফল হোক এই কামনায়-

লেখক, শাকিলা-তুল কুবরা
এমফিল, রিসার্চ ফেলো, ড.ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউট, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 lalsabujerdesh.com
Theme Customized By BreakingNews