1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
১৭ বছর পর ট্রফি জিতলো বাংলাদেশ - লাল সবুজের দেশ
রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১২:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
ফেনীতে কিশোরী ধর্ষণের মামলায় পুলিশ সদস্য কারাগারে ভাষার মাসেই ফেনীতে ভাষার বাঁশির মোড়ক উন্মোচন হারিয়ে যাচ্ছে গ্রামবাংলার ঐতিহ্যবাহী খেঁজুর রস সিলেটে এনা পরিবহন ও লন্ডন এক্সপ্রেস বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ১১ আহত ৪০ সাংবাদিক মুজাক্কির হত্যার বিচার চেয়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন নবীনগর থানা প্রেসক্লাব ঘোষগাওঁ বহুমুখি উন্নয়ন ট্রাষ্ট, প্রবাস এর আত্নপ্রকাশ। চুনারুঘাটের গাজিপুরে ব্রিজের চাউনির জন্য ৩ বছর অপেক্ষায় ৩ গ্রামবাসী বাউফলে সন্ত্রাসীদের বিচারের দাবিতে স্মারকলিপি প্রদান। চকরিয়ায় চিংড়ি ভাস্কর্য উদ্বোধন করেন- এমপি জাফর আলম অপহরণের ৭২ ঘন্টা পর স্কুল ছাত্রী উদ্ধার

১৭ বছর পর ট্রফি জিতলো বাংলাদেশ

  • আপডেট টাইম: বুধবার, ১৮ নভেম্বর, ২০২০
  • ১১২ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : করোনাভাইরাসের কারণে ১০ মাসের বিরতি শেষে নেপালের বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ফুটবলে ফিরেছিল বাংলাদেশ। দুই ম্যাচের সিরিজটি ১-০ ব্যবধানে জিতেছে স্বাগতিকরা। এর মাধ্যমে দীর্ঘ ১৭ বছর পর কোন ট্রফি জিতলো বাংলাদেশ।

মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ ও নেপাল। শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে স্বাগতিকরা। মাঠে দর্শক ফেরাও লাল-সবুজদের আক্রমণাত্মক হওয়ার বড় একটা কারণ।

উজ্জীবিত জামাল ভুঁইয়ার দল নেপালের গোল বারে বার বার আক্রমণ করে। তবে নির্ধারিত ৯০ মিনিটেও বাংলাদেশের কেউ সফলতার মুখ দেখেননি। নেপালও কয়েকবার বাংলাদেশের রক্ষণে ভীতি ছড়িয়েছে। তবে আশরাফুল ইসলাম রানাকে পরাস্ত করতে পারেনি কেউ।

ম্যাচের ৯৩ মিনিটে নেপালের নেয়া একটি শট বাংলাদেশের ক্রসবারে লেগে ফেরত এলে স্বস্তির নিঃশ্বাস ফেলে দর্শকরা। শেষ পর্যন্ত ম্যাচটি গোলশূন্য ড্র হয়।

এর আগে সর্বশেষ ২০০৩ সালে সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়ের মাধ্যমে আন্তর্জাতিক টুর্নামেন্টে সাফল্য পেয়েছিল বাংলাদেশ ফুটবল দল। এর পর এক যুগেরও বেশি সময় পার হলেও আর কোন শিরোপার দেখা পায়নি তারা।

সর্বশেষ হোম ভেন্যুতে ২০১৮ সালে অনুষ্ঠিত সাফ চ্যাম্পিয়নশিপে এই নেপালিদের কাছেই শিরোপা খুইয়েছে বাংলাদেশ। চলতি বছর বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমিফাইনালে বুরুন্ডির কাছে ৩-০ গোলে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছিল লাল সবুজের দল।

এটি ঠিক যে সাফ টুর্নামেন্ট কিংবা বঙ্গবন্ধু গোল্ডকাপ অনেক বেশী মর্যাদার। তবে ফিফা প্রীতি ম্যাচের এই সিরিজকেও খুব বেশি খাট করে দেখার সুযোগ নেই। কারণ দুই ম্যাচের এই সিরিজকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে উৎসর্গ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। এ কারণে এই সিরিজের নামকরণ হয়েছে ‘মুজিব বর্ষ’ ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচ সিরিজ। ফলে সিরিজ জয়ের মাধ্যমে একটি ঐতিহাসিক মুহুর্তের সাক্ষী হল জামাল ভুঁইয়ার দল।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 lalsabujerdesh.com
Theme Customized By BreakingNews