1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
কালিয়াকৈরে র‌্যাবের হাতে বিট কয়েন লেনদেনের অভিযোগে যুবক আটক - লাল সবুজের দেশ
মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ১১:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর এর বুনিয়াদি প্রশিক্ষণ আনোয়ারায় বড় ভাইয়ের রোষনালে গৃহহীন তিন সহোদর ভৈরবে ৭নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী রোকেয়া বেগম এর ব্যাপক নির্বাচনী প্রচারণা স্বামী-স্ত্রী ফ্রিজ কিনে বাড়ি ফিরলেন” তবে দুজনেই লাশ হয়ে নোয়াখালীর হাতিয়ায় নারীকে বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও: গ্রেফতার ৫ রংপুরের হারাগাছে নকল কয়েল কারখানায় অভিযান আজ অনুষ্ঠিত হবে মেয়র কাপ t20 ক্রিকেট টুর্নামেন্ট এর ফাইনাল খেলা বরগুনায় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সম্পাদকের বাড়িতে ককটেল বিস্ফোরন নাসিরনগরে এশিয়ান টিভির প্রতিষ্ঠা বার্ষিকী পালন ও অফিস উদ্ভোধন ভারতীয় বিড়ির চালান সহ চোরাকারবারী আটক

কালিয়াকৈরে র‌্যাবের হাতে বিট কয়েন লেনদেনের অভিযোগে যুবক আটক

  • আপডেট টাইম: বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১
  • ৫৩ বার পঠিত

পুনম শাহরীয়ার ঋতু, গাজীপুর:গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর আন্দারমানিক এলাকা থেকে বুধবার র‌্যাব-১ সদস্যরা বিট কয়েন লেনদেনের অভিযোগে এক যুবককে গেস্খপ্তার করেছেন। র‌্যাব-১ সদস্যরা এসময়ে গ্রেপ্তারকৃত ব্যক্তির কাছ থেকে ১৯ টি ভূয়া জাতীয় পরিচয়পত্র, ২২ সিমকার্ড ও বৈদেশিক মুদ্রা উদ্ধার করেন।
গ্রেপ্তারকৃত যুবক গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর আন্দারমনিক পূর্বপাড়া এলাার আতর আলীর ছেলে রায়হান হোসেন (২৯)।
র‌্যাব-১ এর উপ-অধিনায়ক মেজর গাজী আশিকুর রহমান জানান, গ্রেপ্তারকৃত রায়হানা দীর্ঘদিন ধরে অনলাইনে ভার্চুয়াল মুদ্রা বিট কয়েন লেনদেন করে আসছিলো। এরই প্রেক্ষিতে বুধবার র‌্যাব-১ সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে কালিয়াকৈর থানার সফিপুর দক্ষিণপাড়াস্থ আতর আলীর বাসার নিচ তলায় বিশেষ অভিযান চালিয়ে অনলাইনে নিষিদ্ধ মুদ্রা বিট কয়েন ক্রয়-বিক্রয়সহ মানি লন্ডারিং, ক্রেডিট কার্ড হ্যাকিংয়ের মাস্টার মাইন্ড রায়হান হোসেন (২৯) গ্রেপ্তার করেন। এসময়ে তার কাছ থেকে ১৯ টি ভূয়া জাতীয় পরিচয় পত্র, ২২ টি সিমকার্ড, নগদ ২৫ ইউএস ডলারসহ নগদ ১ হাজার ২৭৫ টাকা, একটি কম্পিউটার, ৩টি মোবাইল ফোন, একটি অডি গাড়ী ক্রয়-বিক্রয়ের সনদপত্র, ৩টি ভূয়া চালান বই, একটি ট্রেড লাইসেন্স, একটি টিআইন, বিভিন্ন ব্যাংকের ৪টি চেক বই।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গেস্খপ্তারকৃত রায়হান জানায়, ২০০৬ সালে ব্যক্তিগত আগ্রহে কম্পিউটারের উপর প্রশিক্ষণ গ্রহণ করে। প্রশিক্ষণ গ্রহণ করার পর ২০১১ সাল হতে ওয়েব সাইট ডেভলপমেন্ট, ডিজাইন ইত্যাদি পরিচালনা করে আসছিল। সে ২০২০ সালের জুন মাস হতে পাকিস্তানি নাগরিক জনৈক সাইদের (২২) সহায়তায় অবৈধ বিট কয়েন নামক ভার্চুয়াল মুদ্রা এর মাধ্যমে প্রতারনা করে অবৈধ অর্থ হাতিয়ে নিয়ে আসছে। সে ২০২০ সালের জুন হতে সে পাকিস্তান, নাইজেরিয়া এবং রাশিয়ান স্মাগলার, ক্রেডিট কার্ড হ্যাকার ও অবৈধ বিট কয়েন (ভার্চুয়াল মুদ্রা) এর মাধ্যমে অবৈধ পাচারকারীদের সঙ্গে যোগসাজসে সাধারণ মানুষের সঙ্গে প্রতারনা ও জালিয়াতি করে আসছে। সে ক্রেডিট কার্ড হ্যাকিংয়ের মাধ্যমে ভার্চুয়াল মুদ্রা বিট কয়েন ক্রয় করে।
ধৃত আসামী রায়হান হোসেন স্মার্ট ডিভাইস ব্যবহার করে নামে- বেনামে দেশী এবং বিদেশী অনলাইন ব্যাংক হিসাব তদারকি করত। সে এখন পর্যন্ত ৩৫ হাজার ইউএস ডলার হাতিয়ে নিয়েছে বলে র‌্যাব-১ সদস্যরা জানান। গ্রেপ্তারকৃত অবৈধভাবে উপার্জিত অর্থ দিয়ে ৬ মাস পূর্বে ১ কোটি ৭ লাখ টাকা দিয়ে তেজগাঁও গুলশান লিংক রোডের শোরুম হতে অডি গাড়ী ক্রয় করে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 lalsabujerdesh.com
Theme Customized By BreakingNews