1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
ভারতের প্রজাতন্ত্র দিবসে বাংলাদেশ সেনাবাহিনীর প্যারেডে এ অংশগ্রহণ  - লাল সবুজের দেশ
মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০২:৫২ পূর্বাহ্ন

ভারতের প্রজাতন্ত্র দিবসে বাংলাদেশ সেনাবাহিনীর প্যারেডে এ অংশগ্রহণ 

  • আপডেট টাইম: বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী, ২০২১
  • ৫৭ বার পঠিত

নিউজ ডেক্সঃ
২৬ জানুয়ারি বৃহত্তর গণতান্ত্রিক দেশ ভারতের ৭২ তম প্রজাতন্ত্র দিবস। ১৯৫০ সালের এই দিনে ভারতের সংবিধান রচিত ও কার্যকারী হয়েছিল। তাই তখন থেকে এই দিবসটি প্রজাতন্ত্র দিবস হিসাবে পালিত হচ্ছে।
করোনার এই দুঃসময়ে ভারতে এই প্রথম স্বল্প পরিসরে মহিমান্বিত প্রজাতন্ত্র দিবসটি পালিত হলো। করোনার কারণে অনুষ্ঠানেও কাঁটছাট করা হয়েছে দিল্লিতে ছোট করা হয়েছে কুচকাওয়াজ। কুচকাওয়াজ বিজয়চক থেকে শুরু হয়ে লালকেল্লায় গিয়ে শেষ না করে তারপূর্বে ন্যাশনাল স্টেডিয়ামে শেষ করা হয়। করোনার জন্য অংশগ্রহণকারী জওয়ান ও দর্শক কমানো হয়েছে এবং বয়স্ক ও ১৫ বছরের শিশুদের অনুষ্ঠানে উপস্থিত হতে দেওয়া হয়নি।
সেখানে উপস্থিত ছিলেন মহামান্য রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, চিফ অব ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত, তিন বাহিনীর প্রধানসহ বিশিষ্ট জনেরা।

আমাদের দেশে ২০২০ -২০২১ সাল ব্যাপি যথাযথ শ্রদ্ধা ও সম্মানের সাথে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্ম বার্ষিকী উদযাপিত হচ্ছ।অপরদিকে বাংলাদেশের ৫০তম স্বাধীনতা দিবসও উদযাপিত হবে এ বছরই।
বাংলাদেশ ও দেশের জনগণের এমনই সুন্দর মহেন্দ্রক্ষণকে স্মরণীয় করে রাখতে আরও একটি বিস্ময়কর ও অভিভূত হওয়ার মতো স্বপ্নময় ঘটনা ঘটল তাহলো আমাদের বন্ধু প্রতীম রাষ্ট্র ভারতের প্রজাতন্ত্র দিবসে বাংলাদেশ সেনাবাহিনীর রাষ্ট্রীয় প্যারেড এ অংশ গ্রহন।১৯৭১ সালের মুক্তিযুদ্ধে যে সমস্ত দক্ষ সামরিক বাহিনীর সদস্য অংশ গ্রহন করে ছিলেন এবং যারা মূল্যবান জীবন উৎসর্গ করেছিলেন, আমরা তাদের উদ্দেশ্যে কৃতজ্ঞতা জানাতে চাই – বলেন বাংলাদেশ সেনাবাহিনীর কর্ণেল মোতাহিম হায়দার চৌধুরী।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 lalsabujerdesh.com
Theme Customized By BreakingNews