1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৫:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের ৩০ কেজি তামার তারসহ আটক ২ শাকিব খানকে নিয়ে যা বললেন অপু বিশ্বাস চুনারুঘাট হাসপাতালের পুরাতন মালামাল নিলামে অনিয়মের অভিযোগ, অসদাচরণ করলেন সিভিল সার্জন দুর্গাপুরের রাস্তার এক পাগলির আশ্রয় মিলল সরকারি আশ্রয় কেন্দ্রে বরগুনায় শুরু হয়েছে মাস ব্যাপি শিশু আনন্দ মেলা চৌদ্দগ্রামে বাসের ধাক্কায় কলেজ ছাত্রীসহ নিহত ২ নালিতাবাড়ীর বিভিন্ন পূজা মন্ডপে আর্থিক অনুদান প্রদান নাঙ্গলকোটে চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ পিরোজপুরের মঠবাড়িয়ায় দুর্বৃত্তদের হামলায় যুবকের পা বিচ্ছিন্ন ‘একটি স্বপ্ন-সোপান’এর আয়োজনে নালিতাবাড়ীতে রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত

মহেশখালী-কক্সবাজার ৩ কিলোমিটার সংযোগ সেতু নির্মাণের পরিকল্পনা, পরিদর্শনে সেতু সচিব।

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৩০ বার

 

এম এ রহমান ছিদ্দিকী, মহেশখালী প্রতিনিধি

মহেশখালী-কক্সবাজার সংযোগ সেতু স্থাপনের সম্ভাব্যতা যাচাই ও জায়গা পরিদর্শন করেন সেতু মন্ত্রনালয়ের সচিবের নেতৃত্বে মহেশখালী পরিদর্শন করছে সেতু বিভাগ। মহেশখালী – কক্সবাজার নদী পারাপারের জন্য মহেশখালীর বহুল প্রত্যাশিত জনসাধারণের দাবীর প্রেক্ষিতে এই সেতুর সম্ভাব্যতা যাচাই ও সেতু নির্মান কতটা জরুরী মহেশখালী পরিদর্শনে আসা প্রতিনিধি দল জানান গনমধ্যমকে।

৩ ফেব্রুয়ারী সকাল ১০ টার দিকে মহেশখালীস্থ আদিনাথ জেটি ঘাট, পুরাতন জেটি ঘাট ও গোরকঘাটা চরপাড়াস্হ বীচ এলাকা পরিদর্শন করেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সেতু বিভাগের সচিব মোহাম্মদ বেলায়েত হোসেন।

প্রধানমন্ত্রীর নির্দেশনায় কক্সবাজার-মহেশখালী পারাপারের জন্য সংযোগ সেতু স্থাপনের জায়গা নির্ধারণের নির্দেশনার পরিপ্রেক্ষিতে সম্ভাব্যতা যাচাইয়ের কার্যক্রম গ্রহণ করবে বলে জানান সেতু সচিব।
তিনি আআরও জানান মহেশখালী-কক্সবাজার সেতু স্থাপনের সম্ভাব্যতা যাচাইয়ের লক্ষে সেতু মন্ত্রণালয়ের আরও একটি টেকনিক্যাল টিম শীঘ্রই মহেশখালী পরিদর্শন করবে বলেও নিশ্চিত করেন সেতু সচিব।

সেতু স্থাপনের পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, “দীর্ঘ তিন কিলোমিটারের দৈর্ঘ্যের এই সেতু স্থানীয় মানুষের চাহিদা ও সরকারের দীর্ঘ মেয়াদি উন্নয়ন পরিকল্পনার অংশ হিসেবে কক্সবাজারের সাথে মহেশখালীর সংযোগ সেতু স্থাপন করার পরিকল্পনা সরকারের রয়েছে”।

এসময় উপস্থিত ছিলেন মহেশখালী কুতুবদিয়ার সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এম.পি, পরিচালক ও লাইলিং ডেভলপমেন্ট ড. মোঃ মনিরুজ্জামান, সেতু মন্ত্রণালয়ের প্রধান প্রকৌশলী কাজী মোহাম্মদ ফেরদাউস, সেতু মন্ত্রণালয়ের উপ-সচিব রহিমা আক্তার, মহেশখালী উপজেলা নির্বহী অফিসার মোঃ মাহফুজুর রহমান, তত্ত্ববধায়ক প্রকৌশলী মোঃ আবুল হোসেন, মোহাম্মদ তোফাজ্জল হোসেন, মোঃ ওয়াহিদুজ্জামান (চঃদা), সচিবের একান্ত সচিব এস.এম মাজাহারুল ইসলাম , চট্টগ্রাম বিশ্ব বিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ ইসহাক, মহেশখালী পৌরসভার মেয়র মকছুদ মিয়া, মহেশখালী উপজেলা প্রকৌশলী সবুজ কুমার দে সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..