1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৫:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের ৩০ কেজি তামার তারসহ আটক ২ শাকিব খানকে নিয়ে যা বললেন অপু বিশ্বাস চুনারুঘাট হাসপাতালের পুরাতন মালামাল নিলামে অনিয়মের অভিযোগ, অসদাচরণ করলেন সিভিল সার্জন দুর্গাপুরের রাস্তার এক পাগলির আশ্রয় মিলল সরকারি আশ্রয় কেন্দ্রে বরগুনায় শুরু হয়েছে মাস ব্যাপি শিশু আনন্দ মেলা চৌদ্দগ্রামে বাসের ধাক্কায় কলেজ ছাত্রীসহ নিহত ২ নালিতাবাড়ীর বিভিন্ন পূজা মন্ডপে আর্থিক অনুদান প্রদান নাঙ্গলকোটে চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ পিরোজপুরের মঠবাড়িয়ায় দুর্বৃত্তদের হামলায় যুবকের পা বিচ্ছিন্ন ‘একটি স্বপ্ন-সোপান’এর আয়োজনে নালিতাবাড়ীতে রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত

কেশবপুরে ২৭ বিলে পানি নিষ্কাশন প্রকল্প পরিদর্শন করলেন এমপি শাহীন চাকলাদার

  • আপডেট টাইম : রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ৮৭ বার

 

তুহিন হোসেন, কেশবপুর যশোর প্রতিনিধি

কেশবপুর ও মণিরামপুর উপজেলার ২৭ বিলে ১৪ হাজার একর জমি জলাবদ্ধতার কারনে ধান চাষ অনিশ্চিত হয়ে পড়েছিল। এ অঞ্চলের হাজার হাজার কৃষকের দীর্ঘদিনের দুুর্ভোগ, দুর্দশা লাঘবে যশোর-৬ কেশবপুর সংসদীয় আসনের এমপি ও যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারের ঐকান্তিক প্রচেষ্টায় এবং কেশবপুর ও মণিরামপুর উপজেলার মানুষের যৌথ উদ্যোগে ২৭ বিলে পানি নিষ্কাশন প্রকল্প গ্রহণ করা হয়। যে প্রকল্পে এমপি শাহীন চাকলাদারও আর্থিক সহযোগিতা প্রদান করেন। গত ৯ জানুয়ারী কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমিনকে আহ্বায়ক ও দপ্তর সম্পাদক মফিজুর রহমান মফিজকে সদস্য সচিব নির্বাচন করে ১৯ সদস্য বিশিষ্ট ২৭ বিলে পানি নিষ্কাশন কমিটি গঠন করা হয়। কমিটি গত ১৫ জানুয়ারী কেশবপুর উপজেলার বিল খুকশিয়ায় স্লুইসগেট সংলগ্ন ওয়াপদার ভেড়ীর উপর শতাধিক স্যালো মেশিন দিয়ে পানি নিষ্কাশন কার্যক্রম শুরু করেন। পানি নিষ্কাশন দ্রুত গতিতে চলতে থাকায় ইতিমধ্যে কয়েকেটি বিলে কৃষকরা ধান চাঁষ শুরু করেছেন।
এদিকে শনিবার বিকালে ২৭ বিলে পানি নিষ্কাশন প্রকল্প পরিদর্শন করেন যশোর-৬ কেশবপুর সংসদীয় আসনের এমপি ও যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার। পরে তিনি ২৭ বিলে পানি নিষ্কাশন কমিটি, ঘের মালিক ও এলাকাবাসির সাথে মতবিনিময় করেন। ২৭ বিলে পানি নিষ্কাশন কমিটি আহ্বায়ক ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমিনের সভাপতিত্বে এবং সুফলাকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ২৭ বিলে পানি নিষ্কাশন কমিটি যুগ্ম-সম্পাদক ও আব্দুস সামাদ মাষ্টারের পরিচালনায় বিলখুকশিয়ার স্লুইস গেটে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন যশোর-৬ কেশবপুর সংসদীয় আসনের এমপি ও যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার। আরো বক্তব্য রাখেন সুফলাকাটি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ২৭ বিলে পানি নিষ্কাশন কমিটির কোষাধ্যক্ষ এস এম মুনজুর রহমান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি উপজেলা চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী রফিকুল ইসলাম, সহ-সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান এইচ এম আমির হোসেন, সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফা, পৌর মেয়র রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গৌতম রায়, সাংগঠনিক সম্পাদক সাগরদাঁড়ী ইউপি চেয়ারম্যান কাজী মুস্তাফিজুল ইসলাম মুক্ত, গৌরীঘোনা ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব, ২৭ বিলে পানি নিষ্কাশন কমিটির সদস্য সচিব ও উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মফিজুর রহমান মফিজ, যুগ্ম-সম্পাদক ও পাঁজিয়া ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম মুকুল, যুগ্ম-সম্পাদক ও মণিরামপুর উপজেলা দূর্বাডাঙ্গা ইউপি চেয়ারম্যান মাজাহারুল আনোয়ার, যুগ্ম-সম্পাদক ও মণিরামপুর উপজেলা মনোহরপুর ইউপি চেয়ারম্যান মশিয়ার রহমান, সদস্য ঘের ব্যাবসায়ী আকবর হোসেন, সদস্য ও উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আবু সাঈদ লাভলু, সদস্য ও মৎস্য ব্যাবসায়ী দ্বীন মোহাম্মদ খিরু, সদস্য ও মণিরামপুর উপজেলা খানপুর ইউপি সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম, সদস্য ও দূর্বাডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুবোধ কুমার সরকার, সদস্য ও সুফলাকাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া মনি, সদস্য ও সুফলাকাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল আহাদ আল বাহার, সদস্য ও মৎস্য ব্যাবসায়ী পরেশ চন্দ্র মন্ডল, সদস্য আব্দুল গফ্ফার গাজী, বৈদ্যনাথ সরকার প্রণব বিশ্বাস, পাঁজিয়া ইউনিয়ন আওয়ামী লীগনেতা জসিম উদ্দীন প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..