1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০২:০০ অপরাহ্ন
শিরোনাম :
বিশ্বদরবারে বাংলাদেশের অবস্থান সুদৃঢ় করেছিলেন বঙ্গবন্ধু: ড.কলিমউল্লাহ বাংলাদেশ বিপুল পর্যটন সম্ভাবনাময় একটি দেশ – প্রধানমন্ত্রী উখিয়ায় ৭ কোটি টাকার ইয়াবার বিশাল চালানসহ ইয়াবা সম্রাট আলমগীর আটক চন্দনাইশ থেকে প্রায় ৫৩ লক্ষ টাকার ইয়াবা উদ্ধার, ২ মাদক ব্যবসায়ী আটক রংপুরে জাতীয় দলের স্বপ্নাকে বরণ করতে জেলা প্রশাসকের প্রস্তুতি সভা অনুষ্ঠিত রংপুরে অসাধু চক্রের দৌড়াত্ম, অনিয়ম অব্যবস্থাপনা ও জনদূর্ভোগের প্রতিবাদ জানিয়ে চিকিৎসকদের মানববন্ধন সিলেট জেলা পরিষদ নির্বাচনে তালা প্রতীক পেলেন ইমাম উদ্দিন চৌধুরী দুর্গাপুরে সাবেক এমপি জালাল তালুকদারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা অনুষ্ঠিত নবাগত পুলিশ সুপারের সাথে “প্রিয় রাঙামাটি” সামাজিক সংগঠনের সাথে  সৌজন্য সাক্ষাৎ অভয়নগরে সড়ক দূর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

নরসিংদীর নীলকুঠিতে গাছ কর্তন ও জমি দখলের অভিযোগ

  • আপডেট টাইম : শুক্রবার, ১২ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৯৪ বার

 

হারুনুর রশিদ নরসিংদী
নরসিংদীর রায়পুরা উপজেলার মির্জাপুর ইউনিয়নের মাহমুদাবাদ ( নীলকুঠি) গ্রামে জোর পূর্বক জমি দখল ও গাছ কেটে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। মাহমুদাবাদ টান পাড়া গ্রামের (বড় বাড়ির) মৃত মো. নূর আলম ভূঁইয়ার স্ত্রী রেশমী আক্তার ও মৃত মো.আলী আহম্মেদের স্ত্রী রোমা বেগম এ অভিযোগ করেন। অভিযুক্ত ব্যাক্তিদ্বয় হলেন মৃত নূর আলম ও মৃত আলী আহাম্মেদের চাচাতো ভাই মো. বোরহান উদ্দিন ভূইয়া ও মো. দেলোয়ার ভূঁইয়া। এ ঘটনায় রায়পুরা থানায় অভিযোগ জানানো হয়েছে। তাছাড়া কোর্টে জমি সংক্রান্ত মামলাও চলমান রয়েছে বলে জানা ভুক্তভোগী পরিবার ।

অভিযোগকারী রেশমী আক্তার বলেন,
মামলা চলমান থাকা সত্ত্বেও জোর করে মো. বোরহান ভূঁইয়া ও মো. দেলোয়ার ভূঁইয়া গত ৭ ফেব্রুয়ারী রবিবার সকালে জমিতে থাকা লক্ষাধিক টাকার কাঠ গাছ কেটে ফেলে। কেটেফেলা কিছু সংখ্যক গাছ পার্শ্ববর্তী উপজেলার নারায়নপুর করাতকলে পাঠিয়ে দেওয়া হয়। আর কিছু গাছ এখনো জমিতে কাটা অবস্থায় আছে। খবর পেয়ে জমির বর্তমান দখলদার আমি রেশমী আক্তার ও রোমা বেগম ঘটনাস্থলে গিয়ে বাধা দিতে চাইলে বোরহান ও দেলোয়ার অকথ্য ভাষায় আমাদের গালাগাল করে এবং লোকজন নিয়ে দাওয়া করে। আত্মরক্ষার জন্য আমরা পালিয়ে আসি এবং ৯৯৯ এ কল করি। পরে পুলিশ আসলে বোরহান ও দেলোয়ার সহ সবাই কাঠ বাগান থেকে পালিয়ে যায়।

মৃত মো. আলী আহমেদের স্ত্রী রোমা বেগম বলেন,আমাদের শশুর মৃত মো. লায়েছ ভূইয়া পৈতৃক সূত্রে এই জমির মালিক হন। জমির পরিমাণ ৩০ শতাংশ। প্রায় ৫০ বছর যাবৎ এই জমি ভোগ দখল করে আসছি। কারও কোন আপত্তি ছিল না। কিন্তু গত ৪ বছর আগে আমার স্বামী আলী আহম্মেদ ও ভাসুর নূর আলম দুই ভাই মারা যায়। মৃত দুই ভাইয়ের ছোট ছোট ৪ জন অবুঝ শিশু সন্তান রয়েছে। বাড়ীতে কোন পুরুষ মানুষ নেই। এই সুযোগে বোরহান ও দেলোয়ার ১৯৬৮ সালের ভূয়া দলিল দেখিয়ে জোর পূর্বক জমি দখলের চেষ্টা করছে বলেও জানান রোমা বেগম। রোমা বেগম আরও বলেন, বোরহান ভূঁইয়ার দাবী অনুযায়ী জমিটি ১৯৬৮ সালে তার দাদা মৃত মো. আব্দুল আক্কাছ ভূইয়া বোরহানের মায়ের নামে লিখে দেয়। দলিলে যে দলিল লিখকের নাম আছে তিনি ১৯৭৬ সালে লাইসেন্স পান। এটা দলিলে উল্লেখিত ভেন্ডরের হাতের লেখা না বলেও দাবী করেন তিনি । স্থানীয় কয়েকজন বয়োবৃদ্ধ প্রতিবেশীও জমিটির মালিক রোমা বেগম ও রেশমী আক্তারের শশুর মৃত মো. লায়েছ ভূইয়ার বলেই জানান। অভিযোগকারী রোমা বেগমের বাবা মো. আবু বকর জানান, বোরহান ভূঁইয়ার দলিলের কপি নিয়ে বলিউম তালাশ করে কিছুই পাওয়া যায়নি। এতেই প্রমাণ হয় বোরহান ভূঁইয়ার দেখানো দলিলটি জাল দলিল।
এ ব্যাপারে অভিযুক্তদের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে পাওয়া যায় নি।
এ ঘটনায় অসহায় বিধবা দুই স্ত্রী ও তাদের পিতৃহীন সন্তানেরা প্রশাসনের নিকট ন্যায্য বিচার দাবী করেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..