1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৮:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের ৩০ কেজি তামার তারসহ আটক ২ শাকিব খানকে নিয়ে যা বললেন অপু বিশ্বাস চুনারুঘাট হাসপাতালের পুরাতন মালামাল নিলামে অনিয়মের অভিযোগ, অসদাচরণ করলেন সিভিল সার্জন দুর্গাপুরের রাস্তার এক পাগলির আশ্রয় মিলল সরকারি আশ্রয় কেন্দ্রে বরগুনায় শুরু হয়েছে মাস ব্যাপি শিশু আনন্দ মেলা চৌদ্দগ্রামে বাসের ধাক্কায় কলেজ ছাত্রীসহ নিহত ২ নালিতাবাড়ীর বিভিন্ন পূজা মন্ডপে আর্থিক অনুদান প্রদান নাঙ্গলকোটে চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ পিরোজপুরের মঠবাড়িয়ায় দুর্বৃত্তদের হামলায় যুবকের পা বিচ্ছিন্ন ‘একটি স্বপ্ন-সোপান’এর আয়োজনে নালিতাবাড়ীতে রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত

প্রগতিশীল সংগঠক সাংস্কৃতিক কর্মী ও সাংবাদিক রনজিত কুমার সরকার স্মরণে স্মৃতিচারণসভা

  • আপডেট টাইম : শুক্রবার, ১২ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৮৬ বার

 

সাধন সূত্রধর, জেলা প্রতিনিধিঃ

“মৃত্যু অঘোর সত্য,সৃষ্টি ও কর্ম আরো সত্য”এই বলে মানিকগঞ্জ শহরস্থ স্যাক কার্যালয়ে স্মৃতি ফাউন্ডেশনের আয়োজনে বিকেল ৪ ঘটিকা থেকে সন্ধা ৭ ঘটিকা পর্যন্ত বিশিষ্ট শিশু সংগঠক দেশপ্রেমিক প্রগতিশীল অসাম্প্রদায়িক সাংস্কৃতিক ও রাজনৈতিক কর্মী সাংবাদিক রনজিত কুমার সরকার এর প্রয়ানে স্মৃতিচারণ ও স্মরণসভা অনুষ্ঠিত হয়।
সভায় সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ইকবাল হোসেন কচি এর সভাপতিত্বে ও সংগঠনের সাধারন সম্পাদক বিমল চন্দ্র রায় এর সঞ্চালনায় সূচনা পর্বে কমরেড রনজিত কুমার সরকার এর জীবনীর উপর ধারনাপত্র পাঠ করেন প্রগতি লেখক সংঘ জেলা শাখার সাধারন সম্পাদক মো. নজরুল ইসলাম।
মরহুম এর জীবন ও কর্মের প্রতি শ্রদ্ধা রেখে আলোচনায় অংশগ্রহণ করেন খেলাঘর আন্দোলনের সহযোদ্ধা ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি শিবালয় উপজেলা কমিটির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কমরেড মনিন্দ্র কুমার সরকার, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ সদর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড ইকবাল হোসেন, মানিকগঞ্জ প্রেস ক্লাবের সহ সভাপতি গাজী সাংবাদিক ওয়াজেদ আলম লাবু, সাংবাদিক আব্দুল মোমিন,কবি আনিছুর রহমান আলিনুর,সমাজ সেবক তাপস কর্মকার, ধর্মীয় নেতা এডওয়ার্ড জামান,সাবেক ইউপি সদস্য গাজী শাহাদত হোসেন বাদল প্রমুখ।
বক্তারা বলেন কমরেড রনজিত সরকার মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে অসাম্প্রদায়িক শোষণমুক্ত সাম্যের সমাজ গড়ার কাজে জীবনকে নিবেদন করেছিলেন। তিনি ছাত্র জীবনে শিশুদের বুনিয়াদি সংগঠন খেলাঘর ও ছাত্র ইউনিয়নের নেতৃত্ব দিয়েছেন। জীবনের বাকে বাকে আদর্শের স্থলন ঘটলেও পথভ্রম হয়নি। বক্তারা তার স্বপ্ন ও আদর্শ বাস্তবায়নে তরুণ প্রজন্মকে এগিয়ে আসার আহবান করেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..