1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৯:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের ৩০ কেজি তামার তারসহ আটক ২ শাকিব খানকে নিয়ে যা বললেন অপু বিশ্বাস চুনারুঘাট হাসপাতালের পুরাতন মালামাল নিলামে অনিয়মের অভিযোগ, অসদাচরণ করলেন সিভিল সার্জন দুর্গাপুরের রাস্তার এক পাগলির আশ্রয় মিলল সরকারি আশ্রয় কেন্দ্রে বরগুনায় শুরু হয়েছে মাস ব্যাপি শিশু আনন্দ মেলা চৌদ্দগ্রামে বাসের ধাক্কায় কলেজ ছাত্রীসহ নিহত ২ নালিতাবাড়ীর বিভিন্ন পূজা মন্ডপে আর্থিক অনুদান প্রদান নাঙ্গলকোটে চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ পিরোজপুরের মঠবাড়িয়ায় দুর্বৃত্তদের হামলায় যুবকের পা বিচ্ছিন্ন ‘একটি স্বপ্ন-সোপান’এর আয়োজনে নালিতাবাড়ীতে রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত

পিএবি সড়ক যেন মরণফাঁদ,দূর্ঘটনায় বাড়ছে মৃত্যুর মিছিল

  • আপডেট টাইম : বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৩১ বার

 

আরমান হোসেন, চট্টগ্রাম (আনোয়ারা) প্রতিনিধি

“একটি দূর্ঘটনা সারা জীবনের কান্না”সে কান্নার প্রতিধ্বনি বার বার শোনা যাচ্ছে দক্ষিণ চট্টগ্রামের ব্যস্ততম পিএবি সড়কে।বাড়ছে মৃত্যুর মিছিল।
অকালে ঝরছে তরুণ প্রাণ।পরিবারের একমাত্র উপার্জনকারী ব্যক্তিকে হারিয়ে নিঃস্ব হচ্ছে অনেকে।যান-মালের ক্ষতি হচ্ছে অহরহ।

চট্টগ্রামের আনোয়ারা-বাঁশখালি পিএবি সড়কের দূর্ঘটনা যেন নিত্যদিনের সঙ্গী।এতে নিরাপত্তাহীনতায় রয়েছে লাখো মানুষ।গত একমাসে এই সড়কে ঝরেছে ৫টি প্রাণ,আহত হয়েছে অর্ধশত যাত্রী।
এতে রয়েছে কেইপিজেডের শ্রমিক,মোটর সাইকেল চালক,গাড়ির ড্রাইভার ও সাধারন যাত্রী।
সড়কের কালাবিবির দিঘীর মোড়,বরুমচড়া রাস্তার মাথা,মাজার গেইট,সরকার হাট এলাকায় বেশি দূর্ঘটনার খবর পাওয়া গেছে।

সরেজমিনে দেখা যায়,চাতরী চৌমুহনী থেকে সরকার হাট পর্যন্ত ৭কি.মি সড়কে মাত্র ৬টি স্পিড ব্রেকার রয়েছে যা প্রয়োজনের তুলনায় অপর্যাপ্ত।এছাড়া অনিয়ন্ত্রিত গাড়ি চালানো,অভার টেকিং,লাইসেন্সবিহীন গাড়ি,অপ্রশিক্ষিত চালাক,হেল্পার দিয়ে গাড়ি চালানো এবং বাঁশখালি ও মহেশখালি থেকে এই সড়ক দিয়ে লবণ বোঝায় ট্রাকের পানি পড়ে সড়কের পিচ্ছিল অবস্হার কারণে প্রতিনিয়ত দূর্ঘটনা ঘটছে।

এই সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার কেইপিজেডের শ্রমিক ও শহরগামী লাখো মানুষ সড়ক দূর্ঘটনার ভয়-ভীতি ও শঙ্খা নিয়ে চলাচল করতে হচ্ছে।

যাত্রীদের অভিযোগ, পিএবি সড়ক দিয়ে বাঁশখালি ও মহেশখালি থেকে লবণ বোঝায় ট্রাকের পানি পড়ে সড়ক পিচ্ছিল অবস্হার সৃষ্টি হয়।এতে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে দূর্ঘটনার কবলে পড়ে।এছাড়া ইট বোঝায় ট্রাক ও এস.আলমসহ বড় গাড়ি চলাচল করায় দূর্ঘটনা নিত্যদিনের সঙ্গী হয়ে দাঁড়িয়েছে।

এদিকে নিরাপদ সড়কের দাবিতে আনোয়ারা ও বাঁশখালিতে মানববন্ধন করেছে বিভিন্ন সংগঠন।লবণ বোঝায় ট্রাক চলাচল নিষেধাজ্ঞা ও স্পিড ব্রেকার বৃদ্ধি ও বিভিন্ন দাবি জানান তারা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..