1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৪:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের ৩০ কেজি তামার তারসহ আটক ২ শাকিব খানকে নিয়ে যা বললেন অপু বিশ্বাস চুনারুঘাট হাসপাতালের পুরাতন মালামাল নিলামে অনিয়মের অভিযোগ, অসদাচরণ করলেন সিভিল সার্জন দুর্গাপুরের রাস্তার এক পাগলির আশ্রয় মিলল সরকারি আশ্রয় কেন্দ্রে বরগুনায় শুরু হয়েছে মাস ব্যাপি শিশু আনন্দ মেলা চৌদ্দগ্রামে বাসের ধাক্কায় কলেজ ছাত্রীসহ নিহত ২ নালিতাবাড়ীর বিভিন্ন পূজা মন্ডপে আর্থিক অনুদান প্রদান নাঙ্গলকোটে চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ পিরোজপুরের মঠবাড়িয়ায় দুর্বৃত্তদের হামলায় যুবকের পা বিচ্ছিন্ন ‘একটি স্বপ্ন-সোপান’এর আয়োজনে নালিতাবাড়ীতে রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত

পুনাক’ কর্তৃক সংবর্ধিত হলো- করোনায় স্বজনহীন ব্যক্তির পাশে দাঁড়ানো মানবতাবাদীরা

  • আপডেট টাইম : শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ১০২ বার


নিজস্ব প্রতিবেদকঃ
‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য ‘ – সংগীত শিল্পী ভূপেন হাজারিকার এই কালজয়ী সংগীত কখনো বৃথা হতে পারেনা। একজন মানুষরে বিপদে অন্য একজন পাশে দাঁড়াবে এটাই মানুষের সহজাত ধর্ম। গত মার্চ-২০২০ থেকে যখন করোনা বাংলাদেশে প্রবেশ করলো তখন এই চিরায়ত সত্যটা কেমন যেন ফিকে হয়ে যেতে শুরু করল। করোনা মহামারী সংক্রমনের ভয়ে মনুষ্যত্ব জ্ঞানহীন সন্তান তার জন্মদাতা পিতা- মাতাকে,স্ত্রী তার ছোট সন্তান ও স্বামীকে,স্বামী ও তার স্ত্রী-সন্তানের নিকট থেকে দূরে সরে যেতে লাগলো।

কিন্তু কিছু মানবপ্রেমিক জীবনের মায়াকে তুচ্ছজ্ঞান করে করোনায় আক্রান্ত ব্যক্তিদের পাশে দাঁড়িয়েছেন।শুধু পাশে দাঁড়ানোই নয় নিজের পরিবারের ভবিষ্যৎ চিন্তা না করে নাওয়াখাওয়া ভুলে করোনায় আক্রান্ত হয়ে মৃতব্যক্তিদের সেবা-যত্ন ও সৎকার করেছেন। জনকল্যাণ ও সেবার আদর্শে উদ্ধুদ্ধ মানবতার এমন ফেরিওয়ালা ও মহৎ হৃদয়বান এবং অগ্রণী এ যোদ্ধাদের সংবর্ধনা ও সম্মাননা জানিয়েছে পুলিশ পরিবারের নারীদের ঐতিহ্যবাহী সংগঠন ‘ বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সংগঠন (পুনাক)’।

২৫.০২.২০২১ রোজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর রমনা পুনাক ভবনের সম্মেলন কক্ষে এ সংবর্ধণা অনুষ্ঠানের আয়োজন করা হয় । পুনাক সভানেত্রী জীশান মীর্জার সভাপতিত্বে এবং পুনাকের প্রচার ও সাংস্কৃতিক সম্পাদিকা নাসিম আমিনের সঞ্চলনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন এসবি-এর অতিরিক্ত ডিআইজি রখফার সুলতানা খানম এবং সমাজ সেবিকা সায়কা শারমিন।
জীশান মীর্জা বলেন, স্বপ্রণোদিত হয়ে যারা করোনায় মৃতব্যক্তিদের লাশ দাফন ও সৎকার করেছেন তাদের মতো মহৎ ব্যক্তিদের সম্মাননা জানাতে পেরে পুনক গর্ববোধ করছে।
তিনি বলেন, করোনায় যখন সারা পৃথিবী স্থবির হয়ে গিয়েছিল তখন মাননীয়া প্রধানমন্ত্রীর নির্দেশে আইজিপি মহোদয়ের দিক নির্দেশনায় সকল পুলিশ সদস্য রাস্তায় নেমে এসেছিলেন। তারাও মানবসেবায় ব্রতী হয়ে মানুষের পাশে দাঁড়িয়েছিলেন। করোনাকালীন সময় থেকে অদ্যাবধি দায়িত্ব পালন কালে ৮৬ জন অকুতোভয় পুলিশ সদস্য জীবন উৎসর্গ করেছেন।

করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসায় কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের অবিস্মরণীয় অবদানের কথা স্মরণ করে তিনি বলেন, কোভিট চিকিৎসায় পুলিশ হাসপাতালের চিকিৎসক, নার্স,স্বাস্থ্যকর্মীসহ সকলে অক্লান্ত পরিশ্রম করেছেন, অগ্রণী ভূমিকা রেখেছেন। কোভিট ব্যবস্থাপনায় কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল শ্রেষ্ঠত্ব প্রমাণ করতে সক্ষম হয়েছে।

করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা গেলে আপনজনেরা কেউ পাশে ছিল না তখন আপনাদের মতো পুলিশ সদস্যরাও জানাজা পড়িয়েছেন, সৎকার করেছেন।মানব কল্যাণে এগিয়ে আসার জন্য সকল দাতব্য প্রতিষ্ঠান ও স্বেচ্ছাসেবী সংগঠনকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন পুনাক সভানেত্রী।

অনুষ্ঠানে প্রধান অতিথি ও অন্যান্য অতিথিরা মোট ১৯ জন স্বেচ্ছাসেবীকে সম্মাননা স্মারক ও আর্থিক অনুদান প্রদান করেন।

সম্মাননা প্রাপ্ত ব্যক্তিরা করোনাকালীন সময়ে তাদের কাজের কিছু অভিজ্ঞতা তুলে ধরেন। তাঁরা বলেন জাগতিক কোন প্রাপ্তির আসায় করোনাকলীন সময়ে কাজ করেননি, করছেন-নিজস্ব তাড়নায় ও ধর্মীয় আবেগ থেকে।

উল্লেখ্য সম্মাননাপ্রাপ্ত ব্যক্তিগণ করোনাকালে লাশ দাফন,অসহায় পরিবারের মাঝে খাবার বিতরণ, টেলিমেডিসিন ইত্যাদি সেবা প্রদান করেছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..