1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০২:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
চিকিৎসা শেষে দেশে ফিরলেন সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম পৌর অংশে ময়লার বাগাড়, শিশুদের স্থাস্থ্য ঝুঁকির আশংকা সর্বসাধারণের জন্য বিশুদ্ধ খাবার পানির সুব্যবস্থা এর উদ্বোধন করলো পুনাক বাগেরহাটের রামপালে  ৬১টি জিআই পাইপ ও ১টি লোহার বিম ও ৮০টি জিআই পাইপ ও ১টি ওয়াটার বাল্বসহ মোট ৭ লক্ষাধিক টাকার মালামাল জব্দ করেছে ৩ আনসার ব্যাটালিয়ন, রামপাল ক্যাম্প। বাঙালির মুক্তির জন্য বহু বিনিদ্র রজনী অতিবাহিত করেছেন বঙ্গবন্ধু : ড.কলিমউল্লাহ বাড়তি বৃষ্টিপাতে হতে পারে বন্যা, শঙ্কা আছে ঘূর্ণিঝড়ের ‘মুজিববর্ষে প্রায় ২ লাখ পরিবার সরকারি ঘর পেয়েছে’ – প্রধানমন্ত্রী জাতিসংঘে গণহত্যার স্বীকৃতির দাবিতে কাল রংপুর সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ৭১ এর মানববন্ধন রংপুরে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা শুরু নেত্রকোণা জেলার শ্রেষ্ঠ ইউএনও অফিসার রাজীব-উল-আহসান

উন্নয়নশীল দেশে উত্তরণ” বাংলাদেশের ঐতিহাসিক অর্জন – সারাদেশে উদযাপন করবে পুলিশ

  • আপডেট টাইম : শনিবার, ৬ মার্চ, ২০২১
  • ১০৮ বার


নিজস্ব প্রতিবেদকঃ

দাতাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ এক সময় বাংলাদেশকে বলোতো তলা বিহীন ঝুঁড়ি।সেই তলাবিহীন ঝুঁড়ির তলা ঠিক করে স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশে উত্তরণের জন্য অনেক ত্যাগ, তিতিক্ষার ও রাজনৈতিক দূরদর্শিতা প্রয়োজন।

০৫ মার্চ-২০২১ রোজ শুক্রবার সকালে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়াম, রাজারবাগ, ঢাকাতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ড. বেনজির আহমেদ বিপিএম ( বার), ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ বলেন, স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চুড়ান্ত সুপারিশ প্রাপ্তি জাতির জন্য এক মহেন্দ্রক্ষণ ও দূর্দান্ত অর্জন।
গত ২৬ ফেব্রুয়ারী রোজ শুক্রবার বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশ হিসাবে চুড়ান্ত সুপারিশের ঘোষণা দেয় জাতিসংঘের কমিটি ফর ডেভেলপমেন্ট পলিসি ( ইউএনসিডিপি)। স্বাধীনতার ৫০ বছর পুর্তি এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে বাংলাদেশের এ অর্জন এক ঐতিহাসিক মাইলফলক বলে উল্লেখ করেন আইজিপি।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বে এ দেশের ১৮ কোটি মানুষের ৩৬ কোটি হাতের সম্মিলিত প্রয়াসের ফলে এ অর্জন।আর তাই তিনি মাননীয় প্রধানমন্ত্রীসহ দেশের ১৮ কোটি মানুষকে এ অর্জনের জন্য সাধুবাদ জানাই।

বাংলাদেশের ঐতিহাসিক আর্জনকে দেশবাসীর সাথে সম্মিলিতভাবে উদযাপন করতে স্বাস্থ্যবিধি মেনে দেশব্যাপী সকল শ্রেণী পেশার মানুষদের নিয়ে আগামী ০৭ মার্চ-২০২১ রোজ রবিবার বিকাল ০৩ ঘটিকায় বাংলাদেশ পুলিশের সকল থানায় একযোগে আনন্দ আয়োজনের ঘোষণা দেন এবং আয়োজনকে অর্থবহ করার আহ্বান জানান আইজিপি মহোদয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..