1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০১:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
চিকিৎসা শেষে দেশে ফিরলেন সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম পৌর অংশে ময়লার বাগাড়, শিশুদের স্থাস্থ্য ঝুঁকির আশংকা সর্বসাধারণের জন্য বিশুদ্ধ খাবার পানির সুব্যবস্থা এর উদ্বোধন করলো পুনাক বাগেরহাটের রামপালে  ৬১টি জিআই পাইপ ও ১টি লোহার বিম ও ৮০টি জিআই পাইপ ও ১টি ওয়াটার বাল্বসহ মোট ৭ লক্ষাধিক টাকার মালামাল জব্দ করেছে ৩ আনসার ব্যাটালিয়ন, রামপাল ক্যাম্প। বাঙালির মুক্তির জন্য বহু বিনিদ্র রজনী অতিবাহিত করেছেন বঙ্গবন্ধু : ড.কলিমউল্লাহ বাড়তি বৃষ্টিপাতে হতে পারে বন্যা, শঙ্কা আছে ঘূর্ণিঝড়ের ‘মুজিববর্ষে প্রায় ২ লাখ পরিবার সরকারি ঘর পেয়েছে’ – প্রধানমন্ত্রী জাতিসংঘে গণহত্যার স্বীকৃতির দাবিতে কাল রংপুর সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ৭১ এর মানববন্ধন রংপুরে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা শুরু নেত্রকোণা জেলার শ্রেষ্ঠ ইউএনও অফিসার রাজীব-উল-আহসান

রংপুরে ফুলে ফুলে সংবর্ধিত হলেন একুশে পদক প্রাপ্ত পাভেল রহমান

  • আপডেট টাইম : শনিবার, ৬ মার্চ, ২০২১
  • ৭৯ বার

রিয়াজুল হক সাগর, রংপুর জেলা প্রতিনিধিঃ
রংপুরে সংবর্ধিত হলেন একুশে পদক প্রাপ্ত আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ফটোসাংবাদিক পাভেল রহমান। রংপুরের এই কৃতি সন্তান কে শনিবার (৬ মার্চ) সন্ধ্যায় পাবলিক লাইব্রেরি মাঠে সংবর্ধনা দেন রংপুরের সাহিত্য, সংস্কৃতি ও নাট্য সংগঠন।
অনুষ্ঠানের শুরুতেই জাতীয় সংগীত পরিবেশন করা হয়। ভাষা শহিদদের স্মরণে এক মিনিট নিরবতা পালনের পরে গণসংগীত, আবৃতি, নৃত্য ও অনুভূতি প্রকাশ করা হয়। আয়োজকের পক্ষ থেকে পাভেল রহমান এর হাতে সংবর্ধনা ক্রেষ্ট, মানপত্র তুলে দেয়া হয়। সংবর্ধনা অনুষ্ঠানে পাভেল রহমান তাঁর ফটোসাংবাদিকতা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবার এবং ৯০ ই গণআন্দোলনসহ নানা দিক নিয়ে কথা বলেন।
তিনি বলেন, আজ আমি গর্বিত যে নিজ এলাকায় আমি সংবর্ধিত হচ্ছি। এ জন্য আপনাদের সবার প্রতি আমি কৃতজ্ঞ। ফটোসাংবাদিকতার জীবনে আমি মানুষের আবেগ, অনুভূতি, জীবন -প্রকৃতির গল্প তুলে আনার চেষ্টা করেছি। দেশ বিদেশে কাজ করার সুযোগে আমি প্রকৃতির সাথে মিলেমিশে বাস্তব রূপ তুলে আনার চেষ্টা করেছি। এ সময় বক্তারা বলেন, স্বৈরাচার বিরোধী আন্দোলন সহ মুক্তিযুদ্ধের সময়কালে ও পরে রংপুরের কৃতিসন্তান পাভেল রহমান সাহসীকতার সহিত ফটোসাংবাদিকতা করেছেন। ক্যামেরা হাতে তিনি বিজয়ী বীর। কত দিন, কত রাত, কত সংকটময় সময়, কত অনিশ্চয়তা কোন কিছুরই তোয়াক্কা না করে ছবি তুলে দেশ ও বিশ্বকে দেখিয়েছেন। ছবির জগতে অনন্য হয়েই ফেব্রুয়ারির স্মৃতি-ধারক ‘একুশে পদক’ পেয়েছেন তিনি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..