1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
মুক্তির অপেক্ষায় নতুন ছবি ‘প্রসেনজিৎ ওয়েডস ঋতুপর্ণা’ সারাদেশে ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত ৪৪০ পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনায় প্রাণহানিতে প্রধানমন্ত্রীর শোক যশোরে ‘নারী ও শিশু পাচার প্রতিরোধে শিক্ষক ও শিক্ষার্থীদের ভূমিকা’ শীর্ষক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত জেলা পরিষদ নির্বাচনে ৬১ জেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৯০ জন বড়াইগ্রামে মধ্যরাতে স্ত্রীকে গলা কেটে হত্যা করে পালিয়েছে স্বামী বিশ্বের সবচেয়ে বড় খাদ্যপণ্যের পাইকারি বাজারে আগুন পঞ্চগড়ে নৌকা ডুবে নারী-শিশুসহ ২৪ জনের মৃত্যু  ইডেন কলেজ ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০ সরকারের উন্নয়নকে বাধাগ্রস্থ করতে বিএনপি জ্বালাও পোড়াওয়ের রাজনীতি শুরু করেছেঃ  রংপুরে সমাজকল্যান মন্ত্রী

কুলিয়ারচরে পাল্টা-পাল্টি মাহ্ফিল বন্ধ করতে ১৪৪ ধারা জারী করেছে ইউএনও

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১
  • ৫৮ বার

 

মুহাম্মদ কাইসার হামিদ, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধিঃ

কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার ছয়সূতী ইউনিয়নের প্রতাপনাথ বাজারে একই স্থানে আহলে সুন্নাত ওয়াল জামাত ও ইমাম উলামা পরিষদের পাল্টা-পাল্টি মাহ্ফিলের ডাক দেওয়ায় আইন শৃঙ্খলা পরিস্থিতি রক্ষার্থে প্রতাপনাথ বাজার ও আশপাশ এলাকায় ১৪৪ ধারা জারী করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়াৎ ফেরদৌসী।

সোমবার (৮ ফেব্রুয়ারি) উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়াৎ ফেরদৌসীর স্বাক্ষরিত ও সীলমোহর সম্বলিত একটি নোটিশে এই আদেশ জারী করা হয়।

সোমবার (৮মার্চ) সন্ধ্যার পর প্রতাপনাথ বাজারে সরেজমিনে গিয়ে কথা হলে মো. চাঁন মিয়া, মামুন, মো. নূর জালাল ও মো. রিয়াজ উদ্দিন বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার হতে ধর্ম বিষয়ক বিশেষ অবদানের জন্য সৈয়দ মুহাম্মদ সাইফুর রহমান নিজামী শাহ্ সাহেব “একুশে স্বর্ণপদক” পাওয়ায় পূর্ব নির্ধারিত তারিখ ও সময় অনুযায়ী ৮ মার্চ সোমবার বাদ মাগরিব হইতে মধ্যরাত পর্যন্ত প্রথাপনাথ বাজার প্রাঙ্গনে আহলে সুন্নাত ওয়াল জামাত ছয়সূতী ইউনিয়ন শাখা ও আঞ্জুমানে ইখওয়ানে মারেফাত এর যৌথ উদ্যোগে বিশাল গণ সংবর্ধনা ও সালাতু-সালাম মাহ্ফিলের আয়োজন করা হয়। যা গত প্রায় ১ বছর আগেই এই মাহফিলের তারিখ নির্ধারণ করা হয়েছিলো। কিন্তু ছয়সূতী ইউনিয়ন ইমাম উলামা পরিষদ নামে একটি সংগঠন উক্ত মাহফিল বানচালের উদ্দেশ্য হঠাৎ একই স্থানে তারা ৭, ৮ ও ৯ মার্চ তিনদিন ব্যাপী আজিমুশশান তাফসিরুল কোরআন মাহ্ফিলের ঘোষণা দিয়ে লিফলেট বিতরণ ও মাইকিং করতে থাকে। এর আগে গত ৬ মার্চ লাঠিসোঁটা নিয়ে ছয়সূতী বাসস্ট্যান্ডে মিছিল করে এলাকায় অশান্ত পরিবেশ সৃষ্টি করে। যে ভিডিও ফেসবুকে ইতোমধ্যেই ভাইরাল হয়েছে।

প্রতাপনাথ বাজার ব্যবসায়ীসহ আহলে সুন্নাত ওয়াল জামাত কর্তৃক আয়োজিত মাহ্ফিলের সভাপতি মামুনুর রশিদ অভিযোগ করে বলেন, আমরাতো এখানে নাচ-গান বা কোনো ইসলাম বিরোধী কাজের আয়োজন করিনি। তারপরও ছয়সূতী ইউনিয়ন ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে আমাদের মাহ্ফিল বানচালের উদ্দেশ্যে উদ্দেশ্য প্রণোদিত ভাবে হঠাৎ লিফলেট ছাফিয়ে বিতরণ করে আমাদের পূর্ব নির্ধারিত স্থানে তিনদিন ব্যাপী ওয়াজ মাহফিল করার ঘোষণা দেন। তিনি বলেন, তারা যে মাহ্ফিলের আয়োজন করে লিফলেট বিতরণ করেছে, সেখানে যে সকল অতিথির নাম দেওয়া হয়েছে তাদের অধিকাংশই এই মাহফিল সম্পর্কে কিছুই জানেন না, তাদের না বলেই লিফলেটে তাদের নাম ব্যবহার করা হয়েছে এবং তড়িগড়ি করে তারা যে লিফলেট বিতরণ করছে সেখানে বিসমিল্লাহ্ বা আল্লাহ রাসূলে নামও উল্লেখ করেনি। এতেই বুঝা যায়, এদের উদ্দেশ্য কেবল আমাদের মাহ্ফিল বানচাল করা। সোমবার ৮মার্চ দুপুরে কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম সুলতান মাহমুদ ফোর্স নিয়ে প্রতাপনাথ বাজারে এসে ফৌজদারী কার্যবিধির ১৪৪ ধারা জারীর একটি চিঠি টানিয়ে সবাইকে অবগত করে যান। এর পর বাজারে কিশোরগঞ্জ থেকে ৬ জন দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয়। এই ঘটনার পর থেকে প্রতাপনাথ বাজারে দাঙ্গা পুলিশ মোতায়েন রয়েছে এবং পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এই বিষয়ে কিশোরগঞ্জ থেকে আসা দায়িত্বরত দাঙ্গা পুলিশের এস আই মো. ইলিয়াস জানান, এখানে বর্তমান পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক রয়েছে এবং যেকোন অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে পারে সেই জন্য আমরা অবস্থান সহ প্রস্তুত রয়েছি।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়াৎ ফেরদৌসী জানান, আমার নিকট প্রতিয়মান হয়েছে উক্ত এলাকায় আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটতে পারে এবং জনগণের জানমালের নিরাপত্তা বিঘ্নিত হতে পারে। তাই জনস্বার্থে ১৪৪ ধারা জারী করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..