1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
বর্তমান মূখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে ৫০ হাজার ভোটে হারাব - শুভেন্দু অধিকারী। - লাল সবুজের দেশ
মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৭:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রাণ আরএফএল কোম্পানি ভেজাল পণ্য নির্মাণের অভিযোগ চুনারুঘাটে জমি সংক্রান্তের জের ধরে দুই পক্ষে সংঘর্ষে আহত অন্তঃ ১০ পবিপ্রবি’র ভাইস-চ্যান্সেলর হলেন প্রফেসর ড.স্বদেশ চন্দ্র সামন্ত কালিয়াকৈরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত ভারতীয় ভ্যারিয়েন্টের করোনা প্রতিরোধে রংপুরে ক্যাম্পেইন শুরু চন্দনাইশে ১,৭০০ পিচ ইয়াবা ও পিকআপসহ আটক ২ আনোয়ারায় সড়ক দুর্ঘটনায় বাবা-মেয়ের মৃত্যু , মা আশঙ্কাজনক ভৈরবে প্রাণ ভয়ে বাড়ি ছাড়া পরিবারের সাংবাদিক সম্মেলন সিরাজ সরকারের মৃত্যুতে মাছিমপুর ইউনিয়ন চেয়ারম্যান কালা মিয়ার শোক পিরোজপুরে চেয়ারম্যান প্রার্থীর উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ

বর্তমান মূখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে ৫০ হাজার ভোটে হারাব – শুভেন্দু অধিকারী।

  • আপডেট টাইম: মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১
  • ৭০ বার পঠিত

 

অনলাইন ডেস্কঃ

ভারতের পশ্চিম বঙ্গের বিধানসভা নির্বাচনকে উপলক্ষ করে ব্রিগেড ময়দানে কিছুদিন যাবত বিশাল জনতার শোডাউনের নাটকীয়তা লক্ষ করা যাচ্ছে। ব্রিগেড ময়দানে প্রথমে বাম- কংগ্রেস ও আই. এস.এফ( ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট) ১০ লক্ষাধিক লোক নিয়ে সমাবেশ করে ভোটের মাঠে তাদের শক্ত অবস্থানের জানান দেয়।আর গতকাল কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপি ঐ একই মাঠে প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদর মোদিকে নিয়ে সমাবেশ করে।সমাবেশে ভারতের প্রধানমন্ত্রী বলেন, ইতিপূর্বে তিনি কখনও এতো লোকের সমাবেশ দেখেনি।তিনি আরও বলেন ব্রিগেড মাঠে যত লোক তার থেকে বাইরে কম লোক নাই।

অপরদিকে পশ্চিম বঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যয় ব্রিগেডের সমাবেশের দিন পেট্রোল ও ডিজেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে সভা সমাবেশ করে বিজেপি সরকারের ব্যর্থতাকে জনগণের সামনে তুলে ধরতে চাইছেন এবং সেখানে লোকের সমাগমও কম নয়।আর এরই মধ্যে রাজনৈতিক নেতাদের দেউলিয়াপনার সুযোগ নিয়ে চলচ্চিত্র ও টেলিভিশন জগতের নক্ষত্ররা রাজনীতির মাঠ দখলের সুযোগটা অনায়াসে লুফে নিয়ে ভোটের মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন।
তৃণমূল কংগ্রেসের আসন বন্টনের পর নেতাদের স্বরূপ লক্ষ করা যায়। তৃণমূলের অনেক নেতা মনোনয়ন বঞ্চিত হয়ে কেউকান্নাকাটি করে,কেউবা দলের নেতৃত্ব বিষেদাগার করেপঙ্গপালের মতো এদল থেকে ওদল করে বেড়াচ্ছে। এমনকি কোথাও কোথাও রাস্তার উপর টায়ার জ্বলিয়ে প্রতিবাদও করছেন।যা ভারতের পশ্চিম বঙ্গের বিধানসভার নির্বাচনকে অনেকাংশে নাটকীয়তায় ভরপুর করে তুলেছে।

এতো সব নাটকীয়তার মধ্যে পশ্চিম বঙ্গের আসন্ন বিধানসভা নির্বাচনে ঐতিহাসিক ও ঘটনাবহুল নন্দীগ্রাম আসনে মমতা ব্যানার্জির বিরুদ্ধে বিজেপি থেকে আনুষ্ঠানিকভাবে প্রার্থী করা হচ্ছে এক সময়ে মমতা ব্যানার্জির দল তৃণমূল কংগ্রেসের সেকেন্ড ইন কমান্ড এবং যাকে এক সময় বর্তমান নেত্রীর পরে ভবিষ্যৎ মূখ্যমুন্ত্রী ভাবা হতো,সেই জনপ্রিয় নেতা তথা বর্তমান পশ্চিমবঙ্গ বিজেপির অন্যতম প্রিয়মুখ ভূমিপুত্র শুভেন্দু অধিকারী। ইতিমধ্যে তিনি প্রকাশ্য জনসভায় ঘোষণা দেন নন্দীগ্রাম আসনে মমতা ব্যানার্জির বিরুদ্ধে প্রার্থী হয়ে তাঁকে ৫০ হাজার ভোটের ব্যবধানে হারাবেন।

বর্তমান মূখ্যমন্ত্রীও কম সাহসী নয় তিনিও শুভেন্দু অধিকারীর চ্যালেঞ্জ গ্রহন করার নিমিত্তে তার বর্তমানের নিজ আসন কোলকাতার ভবানীপুর আসন ছেড়ে দিয়ে নন্দীগ্রামেই প্রার্থী হচ্ছেন। অবশ্য বিরোধী দলীয় নেতারা বলছেন অন্য কথা।তারা বলতে চাইছেন কোলকাতার ভবানীপুর আসনে তৃণমূল কংগ্রেসের ভরা ডুবির আশংকায় সেখান থেকে প্রার্থী না হয়ে নন্দীগ্রামকেই বেছে নিয়েছেন।

কিন্তু সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে এই নন্দীগ্রাম আসনেই বাম- কংগ্রেস সমার্থিত আই.এস.এফ-এর আব্বাস সিদ্দিকীর ভোট ব্যাংক হিসাবে ৬২ হাজার মুসলিম ভোটার রয়েছে এবং ভোটব্যাংক নিজেদের কুক্ষিগত করতে সংযুক্ত মোর্চার আই.এস.এফ- এর প্রার্থী দিচ্ছে।
এই আসনে হিন্দু ভোটার ২ লক্ষ ১৩ হাজার যার মধ্যে ৪০% হিন্দু ভোটার ভূমিপুত্র খ্যাত শুভেন্দু অধিকারীর তথা তাঁর পারিবারিক নিজস্ব ভোট ব্যাংক হিসাবে ধরা হয়। এছাড়াও বিজেপির পূর্ব থেকেই ২৫ থেকে ৩০ % হিন্দু ভোটার নিজেদের দখলে রয়েছে।ফলস্রুতি ৬৫ থেকে ৭০% হিন্দু ভোটার বিজেপি তথা শুভেন্দু অধিকারীর হাতের নাগালে রয়েছে। সংখ্যাগত বিশ্লেষণ করলে দেখা যায় ২ লক্ষ ১৩ হাজার ভোটের মধ্যে ১ লক্ষ ৪০ হাজারের বেশী ভোট শুভেন্দু অধিকারীর দিকে চলে যায়।অন্যদিকে মুসলিম ভোট ৬২ হাজারের মধ্য থেকে আব্বাস সিদ্দিকীর প্রার্থী যদি বাম-কংগ্রেসের পক্ষে ৪০ হাজার ভোট কাটতে পারে তাহলে হয়তো স্বয়ং মূখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির নিজ আসনে ঐতিহাসিক লজ্জাজনক হার পশ্চিমবঙ্গসহ বিশ্ববাসী দেখতে পাবে।

কিন্তু বর্তমান সময়ে রাজনীতি ও রাজনৈতিক নেতাদের দলবদলের যে দেউলিয়াপনা লক্ষ করা যাচ্ছে তাতে সব সময় সকল হিসাব মিলানো সত্যিই দুরূহ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 lalsabujerdesh.com ।
Theme Customized By BreakingNews