1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৫:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের ৩০ কেজি তামার তারসহ আটক ২ শাকিব খানকে নিয়ে যা বললেন অপু বিশ্বাস চুনারুঘাট হাসপাতালের পুরাতন মালামাল নিলামে অনিয়মের অভিযোগ, অসদাচরণ করলেন সিভিল সার্জন দুর্গাপুরের রাস্তার এক পাগলির আশ্রয় মিলল সরকারি আশ্রয় কেন্দ্রে বরগুনায় শুরু হয়েছে মাস ব্যাপি শিশু আনন্দ মেলা চৌদ্দগ্রামে বাসের ধাক্কায় কলেজ ছাত্রীসহ নিহত ২ নালিতাবাড়ীর বিভিন্ন পূজা মন্ডপে আর্থিক অনুদান প্রদান নাঙ্গলকোটে চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ পিরোজপুরের মঠবাড়িয়ায় দুর্বৃত্তদের হামলায় যুবকের পা বিচ্ছিন্ন ‘একটি স্বপ্ন-সোপান’এর আয়োজনে নালিতাবাড়ীতে রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত

মোংলা বন্দরকে গতিশীল করতে ইনারবার ড্রেজিং উদ্ভোধন-

  • আপডেট টাইম : শনিবার, ১৩ মার্চ, ২০২১
  • ১০২ বার

মোঃজাহান জেব কুদরতী,
মোংলা প্রতিনিধিঃ-

আজ মোংলা বন্দরের পশুর চ্যানেলের ১৯ কিলোমিটার ইনারবার ড্রেজিং কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। আজ শনিবার (১৩/৩/২১ ইং ) দুপুরে মোংলা বন্দর কর্তৃপক্ষের আয়োজনে জয়মনিরঘোল ফুড সাইলোর পাশে ইনার বারে ড্রেজিং প্রকল্পের উদ্বোধন করেন- নৌ-পরিবহন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব মোঃখালিদ মাহমুদ চৌধুরী।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-খুলনা সিটি কর্পোরেশনের বার বার নির্বাচিত মেয়র জনাব আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক।পরিবেশ,বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় উপমন্ত্রী জনাবা বেগম হাবিবুন নাহার এমপি।বাগেরহাট জেলা প্রশাসক জনাব আ.ন.ম.ফয়জুল করিম।নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব জনাব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী।

বাংলাদেশ সরকারের অর্থায়নে এ প্রকল্পের মোট প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ৭৯৩ কোটি ৭২ লক্ষ ৮০ হাজার টাকা। প্রকল্পটির মূল উদ্দেশ্য মোংলা বন্দর জেটিতে ৯.৫-১০ মিটার ড্রাফটের জাহাজ হ্যান্ডলিং করা। জয়মনিরঘোল থেকে বন্দর জেটি পর্যন্ত প্রায় ১৯ কিলোমিটার ব্যাপী ইনারবারে ২১৬.০৯ লক্ষ ঘনমিটার ড্রেজিং করা হবে।

প্রতিমন্ত্রী মোংলায় ড্রেজিং কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বলেন, নদীখননের মাধ্যমে সারাদেশে নৌ-বাণিজ্য সৃষ্টি হবে। কর্মসংস্থান হবে, বেকারত্ব দূর হবে এবং কৃষিনির্ভর কার্যক্রম বৃদ্ধি পাবে। সাশ্রয়ী মূল্যে যাত্রী এবং মালামাল পরিবহণ সহজ হবে। জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অঙ্গিকার শত বছরের পুরনো নদীর গতিপথ ফিরিয়ে আনা হবে উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা নিজের জীবনের ঝুঁকি নিয়ে দেশ ও জনগনের জন্য নিরলস কাজ করে যাচ্ছেন-তারই ফলশ্রুতিতে সারাদেশে ১০ হাজার কিলোমিটার নৌ-পথ খনন করা হবে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, হারবার ও মেরিন সদস্য ক্যাপ্টেন জনাব এম আব্দুল ওয়াদুদ তরফদার, যুগ্নসচিব, প্রকৌশলী ও উন্নয়ন বিভাগ সদস্য জনাব মোঃ ইমতিয়াজ হোসেন, পরিচালক (প্রশাসন) মোঃ গিয়াস উদ্দিন, ইনারবার ড্রেজিং প্রকল্প পরিচালক শেখ শওকত আলী, প্রধান প্রকৌশলী (সিভিল ও হাইড্রোলিক্স), কর্তৃপক্ষের বিভাগীয় প্রধানগণ, কর্মকর্তা-কর্মচারী, মোংলায় অবস্থিত শিল্প প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ, বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..