1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৬:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের ৩০ কেজি তামার তারসহ আটক ২ শাকিব খানকে নিয়ে যা বললেন অপু বিশ্বাস চুনারুঘাট হাসপাতালের পুরাতন মালামাল নিলামে অনিয়মের অভিযোগ, অসদাচরণ করলেন সিভিল সার্জন দুর্গাপুরের রাস্তার এক পাগলির আশ্রয় মিলল সরকারি আশ্রয় কেন্দ্রে বরগুনায় শুরু হয়েছে মাস ব্যাপি শিশু আনন্দ মেলা চৌদ্দগ্রামে বাসের ধাক্কায় কলেজ ছাত্রীসহ নিহত ২ নালিতাবাড়ীর বিভিন্ন পূজা মন্ডপে আর্থিক অনুদান প্রদান নাঙ্গলকোটে চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ পিরোজপুরের মঠবাড়িয়ায় দুর্বৃত্তদের হামলায় যুবকের পা বিচ্ছিন্ন ‘একটি স্বপ্ন-সোপান’এর আয়োজনে নালিতাবাড়ীতে রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত

নোয়াখালী সুবর্ণচরে ৬ ইউপিতে নৌকার প্রার্থী চূড়ান্ত

  • আপডেট টাইম : সোমবার, ১৫ মার্চ, ২০২১
  • ৮১ বার

 

মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালী সুবর্ণচর উপজেলায় আগামি ১১ এপ্রিল ৮ টি ইউনিয়নের মধ্যে ৬টি ইউনিয়ন পরিষদে অনুষ্ঠিত হবে ইউপি নির্বাচন ২০২১। ভোটকে কেন্দ্র করে ধর্ষণের ঘটনায় আলোচিত এই উপজেলাটিকে যেন কোন অপ্রিতকর কোন ঘটনা না ঘটে সে জন্য নড়েচড়ে বসছে জেলা উপজেলা প্রশাসন। নিচ্ছেন নানা পরিকল্পা।

ছয়টি ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হিসেবে নৌকা প্রতিক পেলেন, ২ নং চরবাটা ইউনিয়নে সুবর্ণচর উপজেলা যুবলীগের আহবায়ক আমিনুল ইসলাম রাজিব, ৩ নং চরক্লার্ক এডভোকেট আবুল বাসার

৪নং চর ওয়াপদা ইউনিয়নে ডাক্তার আব্দুল মান্নান ভূইঁয়া, ৬নং চর আমানউল্যাহ ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আওয়ামি লীগ নেতা অধ্যাপক বেলায়েত হোসেন,

৭নং পূর্বচরবাটা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আওয়ামি লীগ নেতা আবুল বাসার মঞ্জু এবং ৮নং মোহাম্মদপুরে আওয়ামি লীগ নেতা মহিউদ্দিন চৌধুরী পেলেন নৌকা প্রতিক।
গতকাল ১৫ ই মার্চ সোমবার বাংলাদেশ আওয়ামি লীগ কেন্দ্রীয় কার্যালয় থেকে চূড়ান্ত মনোনয়ন পান তারা।

কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক বিএনপি দলীয় প্রতিকে ভোট না করলেও প্রতিটি ইউনিয়নে একাধিক প্রার্থীর নাম শুনা যাচ্ছে। এরই মধ্যে ৬টি ইউনিয়নে নৌকা প্রতিক পেতে চলছে প্রভাবশালী আওয়ামি লীগ নেতাদের দৌঁড়ঝাপ।

এরই মধ্যে দলীয় এবং সতন্ত্র অনেক প্রার্থী মতবিনিময় সভা, উঠোন বৈঠক, গণসংযোগ, হাট বাজারে গিয়ে মাঠ গরম করে তুলছেন, দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। ভোটাররা ও আশা করছেন অতিতের চেয়ে অন্তত এই নির্বাচন অবাধ সুষ্ঠ এবং নিরপেক্ষ হবে।

সুবর্ণচর উপজেলা নির্বাচন কমিশনও সুষ্ঠ নির্বাচন প্রস্তুত করতে ব্যপক প্রস্তুতি গ্রহন করবে বলে জানান নির্বাচন কমিশন অফিস কর্মকর্তা বিমলেন্দু পাল।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক প্রার্থী অভিযোগ করে বলেন, “ক্ষমতাসীন দলের যে কোন প্রার্থীর প্রচার প্রচারনায় বাঁধা না দিলেও আমরা যারা সতন্ত্র প্রার্থী আছি আমাদের করোনার অজুহাত দেখিয়ে প্রচার প্রচারনায় বাঁধা সৃস্টি করছে, আমরা চাই লেবেল প্লেয়িং ফিল্ড, দলমত নির্বিষেশে যে বা যারাই প্রার্থী হবেন সবাইকে প্রচার প্রচারনায় সমান সুযোগ দিতে হবে, নয়তো সুষ্ঠ নির্বাচন এবং মানুষের সমঅধিকার ও ভোটারধিকার প্রতিষ্ঠা সম্ভব নয়। কেউ মাঠ ধাপিয়ে প্রচার প্রচারনা চালাবে আবার কাউকে নানা অজুহাতে হয়রানি করা হবে এমনটা যেন না নয়।”

এদিকে ভোটকে কেন্দ্রকরে ধর্ষণের ঘটনায় আলোচিত এই উপজেলায় প্রতিবারের মত প্রতিপক্ষের আক্রমনাত্বক আচোরন, হামলা, ভাংচুর ও আইন শৃঙ্খলা যেন অবনতি না হয়, সেজন্য প্রস্তুত রয়েছে চরজব্বার থানা পুলিশ।

 

এক সাক্ষাতকারে চরজব্বার থানার অফিসার ইনচার্জ (ওসি) জিয়াউল হক তরিক খন্দকার বলেন,”নোয়াখালী জেলা পুলিশ সুপারের দিক নির্দেশনায় নির্বাচনী যে কোন পরিস্থিতি নিয়ন্ত্রণে চরজব্বার থানার চৌকষ পুলিশ সদস্যগণ সচেষ্ট আছে। তিনি ৬টি ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার প্রার্থীদের নির্বাচনী আচোরনবিধি মেনে উৎসব মুখর পরিবেশে নির্বাচনী প্রচার প্রচারনা পরিচালনার জন্য আহবান জানান।

 

মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী প্রতিনিধিঃ

01820524655

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..