1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১১:২২ অপরাহ্ন
শিরোনাম :
মুক্তির অপেক্ষায় নতুন ছবি ‘প্রসেনজিৎ ওয়েডস ঋতুপর্ণা’ সারাদেশে ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত ৪৪০ পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনায় প্রাণহানিতে প্রধানমন্ত্রীর শোক যশোরে ‘নারী ও শিশু পাচার প্রতিরোধে শিক্ষক ও শিক্ষার্থীদের ভূমিকা’ শীর্ষক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত জেলা পরিষদ নির্বাচনে ৬১ জেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৯০ জন বড়াইগ্রামে মধ্যরাতে স্ত্রীকে গলা কেটে হত্যা করে পালিয়েছে স্বামী বিশ্বের সবচেয়ে বড় খাদ্যপণ্যের পাইকারি বাজারে আগুন পঞ্চগড়ে নৌকা ডুবে নারী-শিশুসহ ২৪ জনের মৃত্যু  ইডেন কলেজ ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০ সরকারের উন্নয়নকে বাধাগ্রস্থ করতে বিএনপি জ্বালাও পোড়াওয়ের রাজনীতি শুরু করেছেঃ  রংপুরে সমাজকল্যান মন্ত্রী

৪ বিভাগসহ ১০ অঞ্চলে তাপদাহ, তাপমাত্রা বেড়ে ৩৮.৫ ডিগ্রিতে

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১
  • ১২৯ বার

নিজস্ব প্রতিবেদক

মৌসুমের প্রথম তাপদাহের দ্বিতীয় দিনেই রূঢ় আকার ধারণ করেছে। এদিন চার বিভাগসহ ১০ অঞ্চলের ওপর দিয়ে তাপদাহ বয়ে গেছে। এর মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে চট্টগ্রামের সীতাকুণ্ডে ৩৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

সোমবার (২২ মার্চ) সন্ধ্যায় এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

তাপপ্রবাহের পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, সিলেট, খুলনা ও বরিশাল বিভাগসহ চট্টগ্রাম, রাঙ্গামাটি, কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী, ফেনী, কক্সবাজার, রাজশাহী, পাবনা ও নীলফামারী অঞ্চলের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

তাপপ্রবাহ বয়ে যাওয়া অঞ্চলগুলোর মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ঢাকায় ৩৬.৮, টাঙ্গাইলে ৩৬.৫, ফরিদপুরে ৩৬.৭, মাদারীপুরে ৩৭, গোপালগঞ্জে ৩৭.৫, চট্টগ্রামে ৩৬.৫, সন্দ্বীপে ৩৭.২, সীতাকুণ্ডে ৩৮.৫, রাঙ্গামাটিতে ৩৭.৫, কুমিল্লায় ৩৬, চাঁদপুরে ৩৬.৪, মাইজদীকোর্টে ৩৬, ফেনীতে ৩৭.৩, হাতিয়ায় ৩৬, কক্সবাজারে ৩৬.৫, সিলেটে ৩৬.৩, শ্রীমঙ্গলে ৩৬, রাজশাহীতে ৩৭, ঈশ্বরদীতে ৩৬.৮, সৈদয়দপুরে ৩৬.১, খুলনায় ৩৭, মংলায় ৩৭.২, যশোরে ৩৭.৪, চুয়াডাঙ্গায় ৩৬.৬, কুমারখালীতে ৩৬.৮, বরিশালে ৩৬.৭, পটুয়াখালীতে ৩৭.৪, খেপুপাড়ায় ৩৭.৮ ও ভোলায় ৩৬.২ ডিগ্রি সেলসিয়াস।

সোমবার সন্ধ্যা ৬টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এর পরের দুইদিনে আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই। তার পরের ৫ দিনে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা রয়েছে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..