1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
৪ বিভাগসহ ১০ অঞ্চলে তাপদাহ, তাপমাত্রা বেড়ে ৩৮.৫ ডিগ্রিতে - লাল সবুজের দেশ
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১:০৭ পূর্বাহ্ন

৪ বিভাগসহ ১০ অঞ্চলে তাপদাহ, তাপমাত্রা বেড়ে ৩৮.৫ ডিগ্রিতে

  • আপডেট টাইম: মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১
  • ৩৮ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

মৌসুমের প্রথম তাপদাহের দ্বিতীয় দিনেই রূঢ় আকার ধারণ করেছে। এদিন চার বিভাগসহ ১০ অঞ্চলের ওপর দিয়ে তাপদাহ বয়ে গেছে। এর মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে চট্টগ্রামের সীতাকুণ্ডে ৩৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

সোমবার (২২ মার্চ) সন্ধ্যায় এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

তাপপ্রবাহের পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, সিলেট, খুলনা ও বরিশাল বিভাগসহ চট্টগ্রাম, রাঙ্গামাটি, কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী, ফেনী, কক্সবাজার, রাজশাহী, পাবনা ও নীলফামারী অঞ্চলের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

তাপপ্রবাহ বয়ে যাওয়া অঞ্চলগুলোর মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ঢাকায় ৩৬.৮, টাঙ্গাইলে ৩৬.৫, ফরিদপুরে ৩৬.৭, মাদারীপুরে ৩৭, গোপালগঞ্জে ৩৭.৫, চট্টগ্রামে ৩৬.৫, সন্দ্বীপে ৩৭.২, সীতাকুণ্ডে ৩৮.৫, রাঙ্গামাটিতে ৩৭.৫, কুমিল্লায় ৩৬, চাঁদপুরে ৩৬.৪, মাইজদীকোর্টে ৩৬, ফেনীতে ৩৭.৩, হাতিয়ায় ৩৬, কক্সবাজারে ৩৬.৫, সিলেটে ৩৬.৩, শ্রীমঙ্গলে ৩৬, রাজশাহীতে ৩৭, ঈশ্বরদীতে ৩৬.৮, সৈদয়দপুরে ৩৬.১, খুলনায় ৩৭, মংলায় ৩৭.২, যশোরে ৩৭.৪, চুয়াডাঙ্গায় ৩৬.৬, কুমারখালীতে ৩৬.৮, বরিশালে ৩৬.৭, পটুয়াখালীতে ৩৭.৪, খেপুপাড়ায় ৩৭.৮ ও ভোলায় ৩৬.২ ডিগ্রি সেলসিয়াস।

সোমবার সন্ধ্যা ৬টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এর পরের দুইদিনে আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই। তার পরের ৫ দিনে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা রয়েছে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 lalsabujerdesh.com
Theme Customized By BreakingNews