1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৩:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
চিকিৎসা শেষে দেশে ফিরলেন সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম পৌর অংশে ময়লার বাগাড়, শিশুদের স্থাস্থ্য ঝুঁকির আশংকা সর্বসাধারণের জন্য বিশুদ্ধ খাবার পানির সুব্যবস্থা এর উদ্বোধন করলো পুনাক বাগেরহাটের রামপালে  ৬১টি জিআই পাইপ ও ১টি লোহার বিম ও ৮০টি জিআই পাইপ ও ১টি ওয়াটার বাল্বসহ মোট ৭ লক্ষাধিক টাকার মালামাল জব্দ করেছে ৩ আনসার ব্যাটালিয়ন, রামপাল ক্যাম্প। বাঙালির মুক্তির জন্য বহু বিনিদ্র রজনী অতিবাহিত করেছেন বঙ্গবন্ধু : ড.কলিমউল্লাহ বাড়তি বৃষ্টিপাতে হতে পারে বন্যা, শঙ্কা আছে ঘূর্ণিঝড়ের ‘মুজিববর্ষে প্রায় ২ লাখ পরিবার সরকারি ঘর পেয়েছে’ – প্রধানমন্ত্রী জাতিসংঘে গণহত্যার স্বীকৃতির দাবিতে কাল রংপুর সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ৭১ এর মানববন্ধন রংপুরে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা শুরু নেত্রকোণা জেলার শ্রেষ্ঠ ইউএনও অফিসার রাজীব-উল-আহসান

ভৈরবে নিম্নমানের বীজ ও কীটনাশক বিক্রির অপরাধে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১
  • ১৬৮ বার

 

এম আর ওয়াসিম, ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ
কিশোরগঞ্জের ভৈরবে নিম্নমানের বীজ, কীটনাশক বিক্রির কারণে অভিযান পরিচালনা করে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ ১ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা ফারজানা এ অভিযান পরিচালনা করেন। এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগী হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা আকলিমা আক্তার ও ভৈরব থানা পুলিশ। এসময় একটি সারের দোকানেও অভিযান পরিচালনা করে জরিমানা করা হয়। এছাড়াও মাস্ক না থাকায় ও স্বাস্থ্যবিধি না মানায় ৮ জন পথচারীকে ৮শ টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য যে গত কয়েক মাস পূর্বে কৃষকদের অভিযোগের ভিত্তিতে ভৈরব থেকে বিভিন্ন বীজ, কীটনাশক ও সারের নমুনা সংগ্রহ করা হয়। পরবর্তীতে ওই বীজ, কীটনাশক ও সার ঢাকার খামার বাড়ি ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়। ল্যাবের পরীক্ষায় করলা, শশা, লাউ এর বীজ নিম্নমানের পাওয়া যায় এবং সারে যে পরিমাণ জিং ও সালফার থাকার দরকার ছিল তা শূণ্যের কোটায় পাওয়া যায়। এরই প্রেক্ষিতে আজ বৃহস্পতিবার ভৈরব পৌর শহরের বাজার এলাকায় অভিযান পরিচালনা করে ৮৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় ভৈরব বীজ ভান্ডারের মালিক রমজান মিয়াকে ২০ হাজার টাকা, কৃষক বীজ ভান্ডারের মালিক শহীদ মিয়াকে ২৫ হাজার টাকা ও কীটনাশকের দোকান ঘর পুষ্প এন্টারপ্রাইজে মেয়াদ উত্তীর্ণ কীটনাশক পাওয়ায় মালিক কামাল মিয়াকে ১০ হাজার টাকা একই প্রতিষ্ঠানের কোহিনুর সারে সালফার ও জিং এর পরিমাণ নিম্নমানের থাকায় মালিক শাওন মিয়াকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা ফারজানা বলেন, নিম্নমানের বীজ বিক্রির অভিযোগের প্রেক্ষিতে সত্যতা যাচাইয়ের ভিত্তিতে বীজ, কীটনাশক ও সারের দোকানে অভিযান পরিচালনা জরিমানা করা হয়। কোভিড-১৯ বাংলাদেশকে বিপথ সীমার দিকে নিয়ে গিয়েছে। এই বিপথ সীমা থেকে উত্তোরণের প্রধান ভূমিকা পালন করেছে কৃষক। খাদ্য নির্ভর এ দেশে কৃষকদের অভিযোগের ভিত্তিতে নিম্নমানের বীজ, কীটনাশক ও সারের দোকানে অভিযান পরিচালনা করা হয়। এতে করে ভৈরবের ৪টি প্রতিষ্ঠানকে ৮৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় স্বাস্থ্যবিধি না মেনে মাস্ক না পড়ায় ৮ পথচারীকে ৮শ টাকা জরিমানা করা হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..