1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
কুলিয়ারচরে ইউএনওর বাসভবনে ভাঙচুর এবং পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ - লাল সবুজের দেশ
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১২:৫২ পূর্বাহ্ন

কুলিয়ারচরে ইউএনওর বাসভবনে ভাঙচুর এবং পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ

  • আপডেট টাইম: রবিবার, ৪ এপ্রিল, ২০২১
  • ৯২ বার পঠিত

 

ফারজানা আক্তার,কুলিয়ারচর প্রতিনিধিঃ কিশোরগঞ্জের কুলিয়ারচরে মামুনুল হকের সমর্থকদের হামলায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)’র সরকারি বাসভবন (কোয়াটার)এ ইটপাটকেল ছুঁড়ে ভাঙচুর করা হয়েছে । এ সময় কুলিয়ারচর থানা পুলিশ ও সাংবাদিকসহ অন্তত ৮ জন আহত হয়েছে।
এই ঘটনায় রবিবার (৪ এপ্রিল) কুলিয়ারচর থানায় সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ ও পুলিশ এসর্ডসহ বিভিন্ন ধারায় এসআই সাদ্দাম মোল্লা বাদি হয়ে ৩৩ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৫ শ জনকে আসামি করে একটি মামলা রজু হয়। যার মামলা নং ২। অপরদিকে রাষ্ট্রীয় সম্পদ ভাঙচুরে উপজেলা নির্বাহী অফিসারের বাসভবনের নিরাপত্তাকর্মী মোঃ জিয়াউল ইসলাম বাদী হয়ে ৩৩ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৫ শ জনকে আসামি করে দুপুরে অপর একটি মামলা রজু হয়। যার মামলা নং ৩।

গতকাল (৩ শনিবার) রাত সাড়ে নয়টার দিকে উপজেলার উছমানপুর ইউনিয়নের নাজিরদীঘি, পৌরশহরের বড়খারচর মহল্লা ও পূর্ব গাইলকাটা মহল্লাসহ আশপাশ এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল শেষে এ ঘটনাটি ঘটে ।
জানা যায়, সোনারগাঁও রয়েল রিসোর্ট নামের একটি হোটেল থেকে নারীসহ মামুনুল হক জনতার হাতে আটকের ঘটনাকে কেন্দ্র করে তার সমর্থকদের একটি বিক্ষোভ মিছিল কুলিয়ারচর বাজারে প্রবেশ করে । কোনো রকম আইন শৃঙ্খলার যেন সমস্যা না হয় সেজন্য পুলিশ মিছিলের পিছু নেয় । কিন্তু মিছিলটি বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কুলিয়ারচর থানা গেইট অতিক্রম করার সময় পুলিশের বিরুদ্ধে স্লোগান দিতে থাকে এবং কুলিয়ারচর শপিং কমপ্লেক্স পার হতেই মামুনুল হক সমর্থকদের অপর একটি মিছিল লাঠি ও দেশীয় অস্ত্র সহ পূর্বের মিছিলে যুক্ত হয়ে পুলিশের বিরুদ্ধে স্লোগান সহ ব্যাপক ইটপাটকেল ছুঁড়তে থাকে। পরে পুলিশও একপর্যায়ে তাদের ধাওয়া করলে পরিস্থিতি অস্বাভাবিক হতে থাকে । এভাবে প্রায় আধা ঘন্টা পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া চলে । একপর্যায়ে বিক্ষোভকারীরা পিছু হটে উপজেলা চত্বরে গিয়ে কুলিয়ারচর উপজেলা নির্বাহী অফিসারের বাসভবন সরকারি (কোয়াটার). ভূমি অফিস এ ইটপাটকেল ছুঁড়ে ভাঙচুর করে এবং কুলিয়ারচর সরকারি হসপিটালের সাইনবোর্ড ভাঙচুর করে। এই সময় ইটপাটকেলের আঘাতে পুলিশ সাংবাদিকসহ অনেকেই আহত হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বেশ কয়েক রাউন্ড ফাকা গুলি ছুঁড়ে। হামলার এই ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের সাথে থেকে কুলিয়ারচর উপজেলা ইমাম ওলামা পরিষদের সভাপতি মুফতি ইলিয়াস মাহমুদ কাসেমী সার্বিক সহায়তায় করেন।
ঘটনার পর অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) তাহিয়াত আহমেদ চৌধুরী ও ভৈরব সার্কেল পুলিশ রেজওয়ান দীপু বিশেষ ফোস নির্য়ে কুলিয়ারচর থানায় অবস্থান করে দিকনির্দেশনা প্রদান করেন।

এ বিষয়ে কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ (ওসি) এ.কে.এম সুলতান মাহমুদ বলেন, এ ঘটনায় মামলা রুজু পূর্বক ৫ জনকে আটক করে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে ।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুবাইয়াৎ ফেরদৌসী বলেন, এ ঘটনার বিষয় সম্পর্কে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে এবং এ ব্যাপারে কুলিয়ারচর থানায় একটি মামলা রুজু করা হয়েছে ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 lalsabujerdesh.com
Theme Customized By BreakingNews