1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
কালীগঞ্জে কোভিড-১৯ প্রাদুর্ভাব প্রতিরোধে উপজেলা প্রশাসন কর্তৃক গণবিজ্ঞপ্তি প্রকাশ - লাল সবুজের দেশ
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১২:৪৬ পূর্বাহ্ন

কালীগঞ্জে কোভিড-১৯ প্রাদুর্ভাব প্রতিরোধে উপজেলা প্রশাসন কর্তৃক গণবিজ্ঞপ্তি প্রকাশ

  • আপডেট টাইম: সোমবার, ৫ এপ্রিল, ২০২১
  • ৪২ বার পঠিত

 

 

মো: সাজ্জাত হোসেন, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধিঃ
গাজীপুরের কালীগঞ্জে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় হতে কোভিড-১৯ প্রাদুর্ভাব প্রতিরোধে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

রবিবার (৪ঠা এপ্রিল) কালীগঞ্জে কোভিড-১৯ সংক্রমণে বর্তমান পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর কার্যালয় হতে সারাদেশব্যাপী যে নির্দেশনা দেওয়া হয়েছে, কালীগঞ্জ উপজেলাবাসীর স্বাস্থ্যঝুঁকি বিবেচনা করে আগামী ৫ই এপ্রিল ভোড় ৬টা থেকে ১১ই এপ্রিল রাত ১২টা পর্যন্ত সঠিকভাবে পালনের জন্য, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় হতে, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ শিবলী সাদিকের স্বাক্ষরিত একটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

গণবিজ্ঞপ্তিতে জানা যায়, উল্লেখিত সময়ে সকল প্রকার গণপরিবহন বন্ধ থাকবে। শুধুমাত্র পন্য পরিবহন, উৎপাদন ব্যবস্থা ও জরুরি সেবায় নিয়োজিত পরিবহন চলতে পারবে। আইন শৃঙ্খলা ও জরুরি পরিসেবা (ত্রাণ বিতরণ, স্বাস্থ্য সেবা, বিদ্যুৎ, পানি, গ্যাস ও ফায়ার সার্ভিস), বন্দরের কাজ, টেলিফোন, ইন্টারনেট ও ডাক সেবাসহ জরুরি সেবায় নিয়োজিত অফিস, তাদের কর্মচারী ও যানবাহন এ নিষেধাজ্ঞার বহির্ভূত থাকবে।

আরো জানা যায়, সকল সরকারি, আধাসরকারি ও স্বায়ত্তশাসিত অফিস আদালতসহ জরুরি কাজে নিয়োজিত বেসরকারি অফিস সমূহ তাদের কর্মকর্তা কর্মচারী সীমিত পরিসরে নিজস্ব পরিবহন ব্যবস্থায় আনা নেওয়া করতে পারবে। শিল্প কারখানা ও নির্মাণ কার্যাদি চালু থাকবে। বিজিএমইও এবং বিকেএমইএ’র শিল্প কারখানায় শ্রমিকের জন্য কাছাকাছি চিকিৎসা ব্যবস্থা রাখতে হবে।

পাশাপাশি জানা যায়, অতি জরুরি প্রয়োজন ছাড়া কোনো ব্যক্তি সন্ধা ৬.০০টা থেকে ভোড় ৬.০০টা পর্যন্ত বাড়ির বাইরে বের হতে পারবে না। খাবার দোকান ও হোটেল রেস্তোরাঁয় অনলাইনে খাবার বিক্রি ও সরবরাহ করতে পারবে। শপিংমল সহ অন্যান্য দোকান বন্ধ থাকবে। শুধুমাত্র অনলাইনে কেনাবেচা করা যাবে। বাজার কমিটি ও প্রশাসনের নির্দেশ অনুযায়ী কাঁচাবাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সকাল ৮.০০টা থেকে বিকাল ৪.০০টা পর্যন্ত উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে কেনাবেচা করতে পারবে। পাশাপাশি কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশমতো সীমিত পরিসরে ব্যাংকিং কার্যক্রম চালু থাকবে।

উক্ত নির্দেশ সমূহ অমান্য কারীর বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

 

 

ছবির ক্যাপসনঃ কালীগঞ্জে কোভিড-১৯ প্রাদুর্ভাব প্রতিরোধে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় হতে প্রকাশিত গণবিজ্ঞপ্তি।

 

মো: সাজ্জাত হোসেন
কালীগঞ্জ, গাজীপুর
০১৬১৮০০৬০০২
০৪.০৪.২০২১

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 lalsabujerdesh.com
Theme Customized By BreakingNews