1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০২:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :
চিকিৎসা শেষে দেশে ফিরলেন সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম পৌর অংশে ময়লার বাগাড়, শিশুদের স্থাস্থ্য ঝুঁকির আশংকা সর্বসাধারণের জন্য বিশুদ্ধ খাবার পানির সুব্যবস্থা এর উদ্বোধন করলো পুনাক বাগেরহাটের রামপালে  ৬১টি জিআই পাইপ ও ১টি লোহার বিম ও ৮০টি জিআই পাইপ ও ১টি ওয়াটার বাল্বসহ মোট ৭ লক্ষাধিক টাকার মালামাল জব্দ করেছে ৩ আনসার ব্যাটালিয়ন, রামপাল ক্যাম্প। বাঙালির মুক্তির জন্য বহু বিনিদ্র রজনী অতিবাহিত করেছেন বঙ্গবন্ধু : ড.কলিমউল্লাহ বাড়তি বৃষ্টিপাতে হতে পারে বন্যা, শঙ্কা আছে ঘূর্ণিঝড়ের ‘মুজিববর্ষে প্রায় ২ লাখ পরিবার সরকারি ঘর পেয়েছে’ – প্রধানমন্ত্রী জাতিসংঘে গণহত্যার স্বীকৃতির দাবিতে কাল রংপুর সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ৭১ এর মানববন্ধন রংপুরে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা শুরু নেত্রকোণা জেলার শ্রেষ্ঠ ইউএনও অফিসার রাজীব-উল-আহসান

মানা হচ্ছে না লকডাউন

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১
  • ১১১ বার

 

ঝালকাঠিতে ঢিলেঢালা লকডাউন

মো. নাঈম ঝালকাঠি প্রতিনিধি
ঝালকাঠিতে সকাল থেকে ঢিলেঢালাভাবে লকডাউন চলছে। শহরের বেশিরভাগ দোকান পাট বন্ধ রয়েছে। তবে বাজারে মানুষের ভিড় লেগে আছে। স্বাস্থ্যবিধি না মেনেই ঘর থেকে বের হচ্ছে জনসাধারণ। শহরের বিভিন্ন মোড়ে পুলিশ মোতায়েন রয়েছে।

গণপরিবহন বন্ধ রয়েছে। বাসস্ট্যান্ড থেকে অভ্যন্তরিণ ৬ রুটসহ দূরপাল্লার কোন রুটেই বাস চলছে না।
লকডাউনের প্রথম দিনে ঝালকাঠিতে বাস চলাচল বন্ধ থাকলেও সিএনজি, আটোরিক্সা সহ অন্যান্য পরিবহন চলাচল স্বাভাবিক রয়েছে। মঙ্গলবার সকাল থেকে দেখা যাচ্ছে প্রয়োজনে কিম্বা অপ্রয়োজনে রাস্তা ঘাটে মানুষের অবাদ চলাচল আগের মতই।লকডাউনের মধ্যেও মাস্ক ছাড়া জনসাধারণ ঘোরাফেরা করছেন। শুধু ঝালকাঠি শহরই নয়, একই অবস্থা নলছিটি, রাজাপুর ও কাঁঠালিয়া উপজেলাতে। ঢিলেঢালাভাবে লকডাউন চলছে উপজেলাগুলোতে।
সামাজিক দূরত্ব বজায় রাখতে সরকার ১১ টি বিধি নিষেধ দিয়ে এক সপ্তাহের লকডাউন ঘোষনা করলেও ঝালকাঠিতে তা মানা হচ্ছে না।

কাজের সন্ধানে বের হয়ে আসছে খেটে খাওয়া মানুষ। অনেকের মুখে দেখা যায়নি মাস্ক, নেই সামাজিক দূরত্ব, খোলা রাখা হয়েছে বিভিন্ন ধরনের দোকান পাট। জেলার বিভিন্ন জায়গায় সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সকাল থেকেই কাজ করছে পুলিশ প্রশাসন।
এদিকে মাস্ক না পড়ে উস্কানীমূলক কথা বলায় রাজাপুরে মো. শওকত হোসেন নামে এক ব্যক্তিকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোক্তার হোসেন এ জরিমানা করেন। শওকত হোসেন উপজেলার পুটিয়াখালী গ্রামের ইসমাইল হোসেনের ছেলে। এদিকে জেলা প্রশাসক মো. জোহর আলী জানান, করোনা ভাইরাসের সংক্রমন রোধে জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সচেতনকা মূলক কর্যক্রম, মাক্স বিতরন অব্যাহত রয়েছে। প্রয়োজেনে বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হচ্ছে।

মো. নাঈম
ঝালকাঠি প্রতিনিধি
০১৭৪৭৯৮৬৩৫৮

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..