1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১১:২৩ অপরাহ্ন
শিরোনাম :
মুক্তির অপেক্ষায় নতুন ছবি ‘প্রসেনজিৎ ওয়েডস ঋতুপর্ণা’ সারাদেশে ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত ৪৪০ পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনায় প্রাণহানিতে প্রধানমন্ত্রীর শোক যশোরে ‘নারী ও শিশু পাচার প্রতিরোধে শিক্ষক ও শিক্ষার্থীদের ভূমিকা’ শীর্ষক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত জেলা পরিষদ নির্বাচনে ৬১ জেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৯০ জন বড়াইগ্রামে মধ্যরাতে স্ত্রীকে গলা কেটে হত্যা করে পালিয়েছে স্বামী বিশ্বের সবচেয়ে বড় খাদ্যপণ্যের পাইকারি বাজারে আগুন পঞ্চগড়ে নৌকা ডুবে নারী-শিশুসহ ২৪ জনের মৃত্যু  ইডেন কলেজ ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০ সরকারের উন্নয়নকে বাধাগ্রস্থ করতে বিএনপি জ্বালাও পোড়াওয়ের রাজনীতি শুরু করেছেঃ  রংপুরে সমাজকল্যান মন্ত্রী

দামুড়হুদায় লাঠির আঘাতে মেছো বাঘের মৃত্যু, তিনটি বাচ্চা উদ্ধার।

  • আপডেট টাইম : বুধবার, ৭ এপ্রিল, ২০২১
  • ৯৬ বার

 

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধিঃ দামুড়হুদা উপজেলা বন কর্মকর্তা রকিব উদ্দিন জানান, মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে তারিনীপুর গ্রামের মাঝের মাঠে ভুট্টার খড়ি আনতে গিয়ে একটি মা মেছো বাঘ ও তিনটি শাবক দেখতে পান গ্রামের কৃষক রফিকুল ইসলাম। এ সময় ভয় পেয়ে তিনি মা মেছো বাঘটিকে লাঠি দিয়ে আঘাত করেন।

চুয়াডাঙ্গার দামুড়হুদায় উদ্ধার হওয়া তিনটি বাচ্চা মেছো বাঘকে খুলনা বন বিভাগের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।

উদ্ধার হওয়া শাবকগুলোকে বুধবার বিকেল তিনটার দিকে হস্তান্তর করা হয়।

উপজেলার তারিনীপুর গ্রামের মাঠ থেকে মঙ্গলবার রাতে মেছো বাঘগুলো উদ্ধার করেছিল দামুড়হুদা উপজেলা বন বিভাগ। পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় মা মেছো বাঘটি।

দামুড়হুদা উপজেলা বন কর্মকর্তা রকিব উদ্দিন জানান, মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটার দিকে তারিনীপুর গ্রামের মাঝের মাঠে ভুট্টার খড়ি আনতে গিয়ে একটি মা মেছো বাঘ ও তার তিনটি শাবক দেখতে পান গ্রামের কৃষক রফিকুল ইসলাম। এ সময় ভয় পেয়ে তিনি মা মেছো বাঘটিকে লাঠি দিয়ে আঘাত করেন।

এতে মা বাঘটি গুরুতর আহত হয়। আহত মা মেছো বাঘ ও তার তিনটি শাবককে সেখান থেকে তারিনীপুর গ্রামে নিয়ে আসেন স্থানীয়রা। মেছো বাঘ দেখতে সেখানে ভিড় জমায় গ্রামের মানুষ।

খবর পেয়ে রাতে আহত মা বাঘ ও তিনটি শাবককে উদ্ধার করেন দামুড়হুদা উপজেলা বন বিভাগের কর্মকর্তারা।

পরে উদ্ধার করা মেছো বাঘগুলো দামুড়হুদা উপজেলা প্রাণিসম্পদ হাসপাতালে নিয়ে যান তারা। সেখানে রাত ১০টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় মা মেছো বাঘটি। প্রাথমিক চিকিৎসা দেয়া হয় শাবক তিনটিকে।

বন কর্মকর্তা আরও জানান, বুধবার বিকেলে শাবক তিনটিকে নিয়ে যান খুলনা বিভাগীয় বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের একটি দল।

এ সময় উপস্থিত ছিলেন খুলনা বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের আঞ্চলিক কর্মকর্তা মোশারফ হোসেন, স্কাউট আঞ্চলিক কর্মকর্তা অনিমেষ মিমবরসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..